আমি দিন দিন অনেক চিকন হয়ে যাচ্ছি যতই ঘুমাই আর খাই না কেনো তবুও দিন যাচ্চে আরও চিকন হয়ে যাচ্ছি।আমার স্বাস্থ্য হচ্ছে না আমি করব আমার বয়স ২২ বছর কিন্তু বয়স অনুযায়ী আমাকে দেখলে মনে হয় ১৫ ১৬ বছরের এখন কি করলে আমার স্বাস্থ্য হবে।ভিটামিনও খেয়ে কোনো ফল পাইনি।কি করলে আমার স্বাস্থ্য হবে বলেন???
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

আপনি নিয়মিত পুষ্টিকর খাবার, ডাল, সিদ্ধডিম খাবেন।শাকশব্জি খাবেন। প্রতিনিয়ত দেশিমুরগীর মাংস খাবেন।আপেল,    খাবেন নিয়মিত। দেখবেন আসতে আসতে আপনার শরিরের গঠন পরিবর্তন হয়েছে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

প্রথমতো আপনার রোগ সারিয়ে তুলতে হবে, ভাল ডাক্টারের কাছে গিয়ে প্রথমে রোগ মুক্ত হতে হবে এর পর প্রচুর পরিমান ভিটামিন যুক্ত খাবার বেশি করে খান আপনার স্বাস্থ্য খুব তাড়াতাড়ি ভাল হয়ে যাবে এর পাশাপাশি একটি ভিটামিন সিরাপ খেতে পারেন যা আপনার খাওয়ার রুচি বৃদ্ধি করবে সিরাপ "পিউটন" খেতে পারেন যা বর্তমান খুব ভাল ভিটামিন সিরাপ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Waruf

Call

বিশেষ কিছু ক্ষেত্রে বিজ্ঞানীরা স্বাস্থ্য ফিরিয়ে আনতে ব্যর্থ হয়েছেন তাই এটা পুরাপুরি নিশ্চয়তা দিয়া বলা যাবেনা যে আপনি কিভাবে স্বাস্থ্যবান হবেন। তবে স্বাভাবিক ভাবে খাওয়া দাওয়া ও নিজ অভ্যাসের দ্বারা স্বাস্থ্যের পরিবর্তন ঘটে বলে আমরা কিছু নিয়ম পালন করে স্বাস্থ্য স্বচেতন হতে পারি। আপনাকে প্রথমে খাবারের দিকে দেখতে হবে। পুষ্টিকর খাবার খেতে হবে। পুষ্টিকর মানে এইনা যে দামী খাবার। যেমন হোটেলের দামী খাবারের চেয়ে সামান্য কচুশাক অনেক পুষ্টিকর। যাই হোক শাক সবজি ফল এগুলো নিয়মিত খাবেন। আর প্রতিদিন প্রায় একই সময়ে খেতে চেষ্টা করবেন। অনিয়ম হলে গ্যাসের সমস্যা দেখা দেবে। আগে থেকে গ্যাসের সমস্যা থাকলে গ্যাসের ঔষধ খাবেন না। একটু কষ্ট হলেও গ্যাসের ওষুধ ছেড়ে দিন। প্রতিদিন যেকোন একবেলা ডাল খেতে চেষ্টা করুন। রাত জাগবেন না। প্রতিদিন সামান্য বেয়াম বা যথেষ্ঠ হাটা চলা ফেরা করুন। বিকেলে না ঘুমাতে চেষ্টা করবেন তবে দুপুরে খাবার পর বিশ্রাম হিসাবে সামান্য ঘুমাতে পারেন। অধিক্ষন নয়। ধুমপান অভ্যাস থাকলে ছেড়ে দিন। সকালে সম্ভব হলে একটি ডিম সহ পুর্ন নাস্তা করুন। অনেকেই চা বিস্কিট খেয়ে কাটিয়ে দেয়, এটা করবেন না। যথেষ্ঠ পানি পান করুন তবে ইচ্ছা না করলে জোর করে পানি খাবা ভাল মনে করে অতিরিক্ত পানি খাবেন না। সকালে লেট করে ঘুম থেকে ওঠা ছেড়ে দিন। হার্বাল জাতীয় বিজ্ঞাপনের ধোকায় পড়ে কিছু খাবেন না। সিদ্ধ ডিম খান। মনের ভেতর দুঃশ্চিন্তা রাখবেন না। এভাবে চলুন আশা করি মেলা মোটা হবেন না কিন্তু স্বাস্থ্যবান হবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ