আমার বয়স ২৭ ওজন ৫১ কেজি,বুকের মাপ ৩২, উচ্চতা ৫ ফিট ৫ ইন্চি,কিন্তু আমার কোমড় ২৮,দেখতে খুব খারাপ লাগে,হাতের শিড়া গুলো ও জেগে থাকে,কেউ যদি সঠিক যানেন তো বলেন,কোমড় টা মোটা করানোর উপায় টা কি,তারপর অন্য টা করি,


শেয়ার করুন বন্ধুর সাথে
DreamAchive

Call
আপনি ধরেই কিন্তু মোটা হয়ে যেতে পারবেন না, আপনাকে কিছু নিয়ম মেনে চললে ইনশাআল্লাহ আপনি কয়েক মাসের মধ্যে ধীরে ধীরে স্বাস্থ্যবান হবেনঃ ১/ কোনো খারাপ বা বদ অভ্যাস থাকলে অর্থ্যাৎ স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এমন কোনো অভ্যাস থাকলে তা আজ থেকে বন্ধ করুন। ২/ নিয়মিত পুষ্টিকর খাবার খাবেন৷ কোনো একটা নির্দিষ্ট খাবার বার বার না খেয়ে বা প্রতিদিন না খেয়ে বিভিন্ন প্রকার খাবার খান। তবে সেটা যাতে অবশ্যই স্বাস্থ্যকর খাবার হয়। ২/ উচ্চ ক্যালরি যুক্ত খাবার বেশি খান। একেবারে বেশি না খেয়ে সারা দিন অল্প অল্প করে খান। ৩/ প্রতিদিন হালকা হালকা ব্যায়াম করুন। ৪/ মুসলিম হলে ৫ ওয়াক্ত নামাজ পড়ুন ও ভালো কাজ বেশি বেশি করুন ও মন্দ কাজ পরিহার করুন সেই সাথে সাথে আল্লাহর কাছে সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করুন। কারন সৃষ্টিকর্তা না চাইলে আপনি হাজারো চেষ্টা করলেও আপনার স্বাস্থ্য হবে না। এভাবে মেনে চলে ১০০% আপনার স্বাস্থ্যও হবে, আপনি সুস্থ থাকবেন আপনি সুখী একজন মানুষও হবেন ইনশাআল্লা।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
SA.$@fiq

Call
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

১. স্ট্রেস থেকে মুক্তি

রোগা হওয়ার বা দেহের ওজন দ্রুত কমে যাওয়ার একটি অন্যতম কারণ কিন্তু স্ট্রেস, যা এখন আমাদের নিত্য সঙ্গী। তাই ওজন বাড়াতে চাইলে কিন্তু প্রথমেই স্ট্রেস বা অতিরিক্ত কাজের চাপ থেকে নিজেকে মুক্ত করতে হবে। কীভাবে করবেন, খুব সহজ প্রতিদিন মাত্র ১৫ মিনিট সময় বের করে মেডিটেশন করুন। এতে আপনার মস্তিস্ক রিল্যাক্সড হবে। এছাড়া দুপুরে আরাম করে ২ ঘন্টা ঘুমিয়ে নিন। এতেই খুব জলদি ফল পেয়ে যাবেন আপনি।
২. পি-নাট বাটার

পি-নাট বাটার হাই ক্যালোরি যুক্ত একটি খাবার। তাই প্রতিদিন একবার করে ব্রেড বা রুটি বা বিস্কুটের সাথে বেশ খানিকটা পি-নাট বাটার খেয়ে ফেলুন। তবে পেট বাঁচিয়ে। এতে কিন্তু খুব তাড়াতাড়ি ওজন বৃদ্ধি পায়। তাই তাড়াতাড়ি ওজন বাড়াতে চাইলে কিন্তু আজকেই কিনে ফেলুন পি-নাট বাটার। দোকানে তো পেয়েই যাবেন তবে বাড়িতে বসেই পেতে চাইলে আপনার পরম বন্ধু অ্যামাজন তো আছেই।
সানড্রপ পি-নাট বাটার ক্রাঞ্চি, ৪৬২ গ্রাম
৩. ড্রাই ফ্রুটস

ড্রাই ফ্রুটস কিন্তু আদর্শ খাবার মত হওয়ার জন্য বা ওজন বাড়ানোর জন্য। এগুলিতে ক্যালোরির মাত্র অনেক বেশী থাকে। তাই কাজু, কিশমিশ, খেজুর এবং আমন্ড খেলে কিন্তু আপনার মোটা হওয়ার ইচ্ছে খুব তাড়াতাড়ি পূর্ণ হবে। নিয়মিত সকালে ব্রেকফাস্টের সাথে ১০-১২ টি আমন্ড বা কাজু, কিশমিশ বা খেজুর খাওয়া শুরু করুন। তবে এগুলি খাওয়ার আগে রাতে ১/২ কাপ জলে ভিজিয়ে রেখে সকালে খাওয়া ভালো দিনে অন্তত ৩ বার খেলে ফল খুব তাড়াতাড়ি পাওয়া যাবে। এই সমস্ত রকম ড্রাই ফ্রুট আপনি পাবেন অনলাইনে অ্যামাজনে।

হ্যাপিলো প্রিমিয়াম ইন্টারন্যাশানাল হেলদি নাট মিক্স, ২০০ গ্রাম





৪. ক্ল্যারিফায়েড বাটার

এই উপাদান কিন্তু শুধু আপনার ওজনই বাড়ে না তার সাথে আপনার শরীরকে বেশী পরিমাণে ভিটামিন গ্রহণে সক্ষম করে তোলে। তাই ক্ল্যারিফায়েড বাটার কিন্তু খুব কার্যকরী আপনার দেহের ওজন বাড়িয়ে তোলার জন্য।

উপকরণ

ক্ল্যারিফায়েড বাটার ১ চামচ, চিনি ১ চামচ।

পদ্ধতি

ক্ল্যারিফায়েড বাটার ও চিনি মিশিয়ে দিনে ও রাতে খাবার ৩০ মিনিট আগে খেতে হবে। ১ মাস এই রুটিন ফলো করলেই কিন্তু আপনার দেহের ওজন বৃদ্ধি পাবে| ক্ল্যারিফায়েড বাটার আপনি সহজেই অ্যামাজনে পেয়ে যাবেন।
৫. আলু

আলু কার্বোহাইড্রেট ও কমপ্লেক্স সুগারে পরিপূর্ণ একটি উপাদান। তাই এই উপাদান আপনাকে খুব ভালো ভাবে হেল্প করবে ওজন বৃদ্ধির ক্ষেত্রে। এর জন্য প্রতিদিন দু’বার করে খাবার পাতে সেদ্ধ আলু খান। এছাড়া আলু চিপস অলিভ অয়েলে ভেজে প্রিজার্ভ করে রেখেও খেতে পারেন। ২ মাস নিয়মিত খেলেই কিন্তু পার্থক্য আপনার চোখে ধরা দেব , ইনশাআল্লাহ ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ