আমি ২০১৬ সালে ssc দিয়ে GPA:5. 00 পেয়েছি এবং ২০১৮ সালে HSC দিয়ে GPA: 3.50 পেয়েছি। আমার মা বাবার স্বপ্ন আমাকে ডাক্তার বানাবে।এখন এমতাবস্তায় আমি কিভাবে আমার মা বাবার স্বপ্ন পূরণ করতে পারি কেউ সঠিক পরামর্শ দেন।এতে যদি আমাকে আবার পরীক্ষা দিতে হয় দিব,আমার যদি hsc 1st year এ ভর্তি হতে হয় হব।

বি:দ্র: HSC পরীক্ষার সময় আমি অসুস্থ্য ছিলাম।


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

খুব ভালো। আপনি পড়াশোনা চালিয়ে যান। এইচএসসি খারাপ হয়েছে! তাতে কি! সাহস এগিয়ে যান। দেখবেন আপনিই পারবেন স্বপ্ন পূরণ করতে। ইনশাআল্লাহ্।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ডাক্তার বলতে যদি MBBS ডাক্তার বুঝিয়ে থাকেন তাহলে অাপনার প্রতি অামার পরামর্শ: ১) ২০১৬ সালে এসএসসি পাস করে ২০১৯ সালে কোন কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হতে পারবেন না। ২) যে বছর এইচএসসি পাস করবেন ঠিক তার পরের বছর পুনরায় অাবার এইচএসসি পরীক্ষা দিতে পারবেন। এইচএসসি পাস করে এক বছর গ্যাপ দিয়ে এর পরের বছর পুনরায় এইচএসসি পরীক্ষা দিতে পারবেন না। ২০১৮ সালে এইচএসসি পাস করে এক বছর গ্যাপ দিয়ে ২০২০ সালে এইচএসসি পরীক্ষা দিতে পারবেন না। ২০১৯ সালে অাপনার অাবার এইচএসসি পরীক্ষা দেওয়ার সুযোগ ছিল কিন্তু ২০১৯ সালে এইচএসসি পরীক্ষা দেননি। ৩) অনেকে অাপনাকে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে এইচএসসিতে ভর্তি হওয়ার পরামর্শ দিতে পারে। কিন্তু অাপনি ২০১৯ সালে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে এইচএসসি ভর্তি হন,তাহলে এইচএসসি পাস করবেন ২০২১ সালে। ২০২১ সালে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এইচএসসিতে গোল্ডেন A+ পেলেও এসএসসি ও এইচএসসি পাসের সালের ব্যবধান তিন বছরের বেশি হওয়ার কালণে তখন মেডিকেলে ভর্তি অাবেদন করতে পারবেন না। মোট পয়েন্ট ৯.০০ না হওয়ার কারণে মেডিকেলে ভর্তি অাবেদন করতে পারছেন না। পৃথিবীতে অনেক ভালো ভালো পেশা অাছে। ডাক্তার হতে হবে এমন কথা নেই।  অাপনার মা-বাবাকে ভালো করে বুঝালে তারা ব্যাপারটি বুঝবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ