আমার শরীর সবসময় গরম থাকে। আমি আগেও Bissoy Answer এ উত্তর দেখেছি কিন্তু আমার গা গরমের পাশাপাশি আরো কিছু সমস্যা আছে যেমন - খাওয়ার অরুচি, ওজন কমে যাওয়া(খুব হ্যাংলা হয়ে গেছি), মাঝেমধ্যে কিছু খেতে গেলে তা সম্পূর্ণ খেতে না পারা কারণ খেতে গেলে বমি চলে আস্তে চায়। সঠিক কোনো সমাধান হবে? এবং সমস্যা টা / রোগটা কি?
শেয়ার করুন বন্ধুর সাথে
Saifmehedi

Call

আপনি বেশি বেশি পানি খান।পানি শরীরের তাপ শোষণ করবে।তাছাড়া প্রচুর ফল যেমন আম খেতে পারেন।খাওয়ার পনের মিনিট আগে প্রচুর পানি খান।রুচি বাড়বে।এতে খেতেও পারবেন।আবার খাওয়ার ত্রিশ মিনিট পর পানি খাবেন।এছাড়াও লবণ ও চিনি দিয়ে হালকা শরবত খেতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

অনেকসময় মানসিক সমস্যা বা মানসিক কারণে সবসময় শরীর গরম হতে পারে। অনেক সময় দুশ্চিন্তার কারণে কোনো কাজে সঠিকভাবে মনোযোগ দেওয়া যায় না, ভালো ঘুম হয় না ফলে পরবর্তী দিনগুলোতে শরীর দুর্বল লাগতে পারে। গরম গরম অনুভব হতে পারে।আবার থাইরয়েড হরমোনের সমস্যা বা অন্য আরো সমস্যার কারণেও এমনটা হতে পারে।আবার দেখা যায় রক্তের সমস্যার কারণে  এটি হতে পারে।আপনি প্রচুর পরিমাণে পানি খান,ভিটামিন বি সমৃদ্ধ খাবার খান।  অ্যাপেল সিডার ভিনেগার এবং সামান্য লেবুর রস একত্রে করে গোসলের আগে শরীরে লাগান এবং ম্যাসাজ করুন ৫-৭মিনিট,এরপর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। প্রতিদিন ব্যবহারে ভাল ফল পাবেন।। আপনি প্রতিদিন জলের সাথে সামান্য লবণ মিশিয়ে সেই জল পান করুন যতগ্লাস পারবেন।চিকিৎসক এর পরামর্শ নিন সমস্যা বেশি হলে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ