user-avatar

RushaIslam

RushaIslam

RushaIslam এর সম্পর্কে
যোগ্যতা ও হাইলাইট
পুরুষ
Unspecified
Unspecified
প্রশ্ন-উত্তর সমূহ 6.88M বার দেখা হয়েছে
জিজ্ঞাসা করেছেন 13 টি প্রশ্ন দেখা হয়েছে 13.56k বার
দিয়েছেন 6.02k টি উত্তর দেখা হয়েছে 6.86M বার
0 টি ব্লগ
0 টি মন্তব্য
২০১৯ সালে এখনো জরিপ হয়নি। সর্বোশেষ (মে,২০১৮) জরিপ অনুযায়ী বর্তমানে চীনের প্রেসিডেন্ট শী জিনপিং বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি।চীনকে তিনি এগিয়ে নিয়ে চলছেন প্রচণ্ড গতিতে। প্রভাব বিস্তার করছেন সারা বিশ্বে। তিনি ক্ষমতায় এসেই সরকারী দূর্নীতির বিরুদ্ধে ক্যাম্পেইন শুরু করেন যেটা ছিল তার ক্ষমতায় আসার আগে অনেকগুলো প্রতিশ্রুতির মধ্যে অন্যতম। তিনি দেশের সবচেয়ে ক্ষমতাশালী রুই-কাতলাদের ধরে ধরে গ্রেফতার করেছিলেন। এদের মধ্যে সাবেক নিরাপত্তা প্রধান ঝৌ ইয়ংকাং ও ছিলেন। এছাড়া ২০১৪ এর মধ্যেই কম্যুনিস্ট পার্টির প্রায় ১০ হাজার কর্মকর্তাদের চাকুরী থেকে বরখাস্ত করেন।শী পূর্ববর্তী শাসকগণ যে ধরনের আইন তৈরী করেছিল তিনি সেগুলোর আমূল পরিবর্তন আনেন। বিশেষ করে ২০১৫ সালে এক-শিশু নীতির অবসান ঘটান।সাম্প্রতিক বছরগুলোতে তিনি চীনের নৌবাহিনীর সক্ষমতার দিকে জোর দেন এবং দক্ষিণ চীন সাগরে বিতর্কিত অঞ্চলের মধ্যে কৃত্রিম দ্বীপ নির্মানের উদ্যোগ নেন।সেইসাথে তিনি দেশের নিত্য-নতুন আবিস্কারের পথ উন্মুক্ত করে এর ভিত্তি ভূমি ‘বেল্ট এন্ড রোড’ বৈদেশিক নীতিকে সুপ্রতিষ্ঠিত করার মাইলফলক হিসেবে কাজ করেন। এসব কারণেই তাকে বর্তমান বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি বলা হয়। 
আপনার সমস্যাটি কানের ওটাইটিস মিডিয়ায় সমস্যার কারণে হতে পারে।অনেকসময় দেখা যায় জ্বর ছেড়ে যাবার ফলে  অন্তঃকর্ণের ওটাইটিস মিডিয়ায় ক্রমাগত সংকোচন প্রসারণ হবার ফলে এমন সমস্যা হয়। কখনো নিজের থেকেই সমাধান হয়,আবার কখনো হয়না।আবার মিনিয়াস, মেনিনজাইটিসের কারণে বা অন্তকর্ণের ক্ষতির কারণেও এটি হতে পারে। আবার হতে পারে এটি আপনার নিজের মনে হচ্ছে,বাস্তবে এমন কিছুই হচ্ছেনা। আপনার উচিৎ নাক,কান,গলা চিকিৎসক এর পরামর্শ নেয়া। কানে কোনো কিছু দিয়ে আঘাত করবেন না ভুলেও।
বায়োডিগ্রেইডেইবল পদার্থ মানে হল  জীবাণুবিয়োজ্য পদার্থ। এটিকে অনুজীবের দ্বারা দ্রুত ভাঙা সক্ষম।বায়োডিগ্রেইডেইবল পদার্থগুলি খাদ্য স্ক্র্যাপ, তুলা, উল, কাঠ, মানব এবং পশু বর্জ্য, প্রাকৃতিক উপকরণ (যেমন কাগজ, এবং উদ্ভিজ্জ তেল ভিত্তিক সাবান) উপর ভিত্তি করে নির্মিত পণ্যগুলি অন্তর্ভুক্ত। জীববিজ্ঞানে বায়োডিগ্রেইডেইবল শব্দটি ব্যাকটেরিয়া, ছত্রাক এবং অন্যান্য জীবন্ত প্রাণীর ক্রিয়াগুলির মাধ্যমে বিঘ্নিত সমস্যা বর্ণনা করার জন্য ব্যবহার করা হয়।  তাপমাত্রা এবং সূর্যালোক বায়োডিগ্রেইডেইবল প্লাস্টিক এবং অন্যান্য পদার্থের বিচ্ছেদে ভূমিকা পালন করতে পারে। মূলত বায়োডিগ্রেইডেইবল পদার্থ জৈবিক উপায়ে প্রকৃতির কাঁচামালের মধ্যে নিরাপদে এবং তুলনামূলকভাবে দ্রুত বিভাজনের ক্ষমতা রাখে এবং পরিবেশে অদৃশ্য হয়ে যায়। 
আপনার সর্বনিম্ন ওজন ৬৪ এবং সর্বোচ্চ  ৭৯  হওয়া বাঞ্ছনীয়। এটি হলেই ডিফেন্স এ টিকে যাবেন

ব্রণ দূর করার জন্য কিংবা ব্রণ কমানোর জন্য আপনাকে ফেইস ক্লিন রাখতে হবে,সেজন্য আপনি ভাল মানের ফেসওয়াশ ব্যবহার করুন। ফেসওয়াশ দিয়ে প্রতিদিন ২/৩ বার করে মুখ পরিষ্কার করবেন,বাইরে থেকে এসে মুখ ক্লিন করবেন।যদি তারপরেও ব্রণ হতে থাকে তাহলে এলোভেরা এবং মধু একত্রে মিশিয়ে দিনে ২বার ব্যবহার করুন। খুব ভাল ফল পাবেন। মুখে বরফ থেরাপি করুন। এছাড়া নিম পাতা, পানি,টক দই একত্রে পেস্ট করে মুখে লাগাবেন। নখ লাগাবেন না এবং কারোর পরামর্শে কোনোপ্রকার ক্রিম ব্যবহার করবেন।,আপনি oxy এর ফেইসওয়াশ ব্যবহার করতে পারেন। যদি একান্তই ক্রিম ব্যবহার করতে চান তাহলে skin clinic ক্রিমটি প্রতিরাতে লাগিয়ে ঘুমাবেন এবং সকালে ধুয়ে ফেলবেন।এটা বেস্ট কাজ করে ব্রণ ও দাগ দূর করতে। আপনি নরমাল ফেস প্যাক ইউজ করতে পারেন।

ল্যাসিক করালে চোখ পুরোপুরিভাবে ভাল হবার সম্ভাবনা আছে। সাধারণত সাধারণত দৃষ্টিজনিত সমস্যা অর্থাৎ দুরের বা কাছের বস্তু দেখতে সমস্যা হওয়া বা ঝাপসা দেখা এধরনের চক্ষু সমস্যার সমাধানের জন্যই ল্যাসিক সার্জারি করা হয়ে থাকে। সাধারণত ১৮/ ২০ বছর বয়সে ল্যাসিক করানো যেতে পারে। তবে চিকিৎসক এর পরামর্শ নিবেন আপনার এটি করা যাবে কিনা। সরকারি তে ল্যাসিক করালে ৭-১০ হাজারের কমেই হয়ে যাবে। কিন্তু প্রাইভেটে ল্যাসিক করাতে গেলে  মোটে ২০হাজারের বেশি লেগে যাবে।ল্যাসিকের পরপরই সাধারণত  রোগী বেশ ভালো দেখতে থাকেন। তবে সম্পূর্ণ ভালো হতে অনেকের প্রায় এক মাস সময় লাগতে পারে। অপারেশনের পর ল্যাসিক বিশেষজ্ঞ বেশ কয়েকবার রোগীকে পুনরায় পরীক্ষা করেন এবং প্রয়োজনে ওষুধ ও সামান্য পাওয়ারের চশমা বা কনট্যাক্ট লেন্স দিতে পারেন।
  • ১. রেডিয়াম (Ra) মৌলের তেজস্ক্রিয়তা ধর্ম আছে।রেডিয়াম এবং বেরিলিয়ামের মিক্সার নিউট্রন সোর্স হিসেবে ব্যবহার করা হয়।
  • ২.প্রোস্টেট ক্যান্সারের চিকিৎসায় রেডিয়াম (২২৩) ব্যবহার করা হয়।
  • ৩. পূর্বে রেডিয়াম টুথপেস্ট, হেয়ারক্রিম তৈরিতে বিশেষভাবে সংযোজন করা হত।
  • ৪.রেডিয়াম রেডন গ্যাস তৈরিতে ব্যবহার করা হয়। যা চিকিৎসাক্ষেত্রে ব্যবহৃত হয়।
  • ৫.পারমানবিক চুল্লিতে ব্যবহার করা হয়।

  • ১. বেরিয়াম (Ba) মৌলের তেজস্ক্রিয়তা ধর্ম নেই।বেরিয়াম দিয়ে নিউট্রন সোর্স তৈরি করা হয়না।
  • ২. চিকিৎসাক্ষেত্রে এক্স-রের কাজে বেরিয়াম ব্যবিহার করা হয়।
  • ৩. পূর্বে বেরিয়াম কার্বনেট (BaCO3) ঈঁদুর মারা পয়জন হিসেবে ব্যবহার করা হত।
  • ৪.বেরিয়াম নাইট্রেট (Ba(NO3)2) এবং বেরিয়াম ক্লোরেট (Ba(ClO3)2) আতশবাজিতে সবুজ রং তৈরি করে।
  • ৫.প্রিন্টার পেপার এবং পেইন্টিং এর কাজে বেরিয়ামের একটি যৌগ বেরিয়াম সালফেট (BaSO4) ব্যবহার করা হয়। 

ভেদরগঞ্জ, শরিয়তপুর জেলা। এর আয়তন ৩১৩.৩৯ বর্গ কিমি।

জনসংখ্য  ২৩৭৭৬৯; পুরুষ ১১৯৫৮৯, মহিলা ১১৮১৮০। 

সুত্রঃ 
সুত্রঃ
আপনি এমন জায়গায় দোকানটি স্থাপন করুন যেখানে জনকোলাহল পুর্ণ থাকে। অর্থাৎ ব্যস্ততম কোনো রাস্তার মোড়ে,কিংবা বাজারের আশেপাশে। অবশ্যই দোকান স্থাপনের আগে কোলাহলময় জায়গাতেই সেটি স্থাপন করা উত্তম।
একজন ছেলে স্বপ্নে একটি মেয়েকে দেখলো। শুধু স্বপ্নে নয়,সেই মেয়েটি ছায়ার মতো তার পিছে থাকতো। মেয়েটিকে কেবল সেই ছেলেটিই দেখতে পেতো,আর কেউ নয়। একদিন সেই ছেলেটি হুবহু সেই মেয়ের মতোই কারোর একটি ফেসবুক আইডি পেলো। সেই ফেসবুক আইডির ছবি মিলিয়ে দেখলো হুবহু সেই মেয়েটি যাকে সে তার সাথে দেখছে। সে তার ভ্রমে দেখা মেয়েটিকে জিজ্ঞাসা করলো এই ব্যাপারে। ভ্রমের মেয়েটি বললো যে "তার ই বাস্তব রূপ ওই ফেসবুকের মেয়েটি"। অনেক মাস পরে ঘটনাক্রমে বাস্তবের মেয়েটির সাথে যোগাযোগ হলো ছেলেটির। একটা সময়ে প্রেম এবং বিয়ে হয়। কিন্তু তারা কেউ কাউকে বাস্তবে দেখেনি। বিয়ে হয় ফোনে। স্বপ্নে একই সময়ে ছেলেটির স্বপ্নদোষ হয় এবং মেয়েটিও সকালে উঠে বলে ওই একই সময়ে মেয়েটি স্বপ্নে দেখেছিলো যে ছেলেটি তার সাথে সহবাস করছে।  তার ৩-৪ দিন পর মেয়েটির বমি বমি ভাব হয় এবং কয়েকদিন পর ডাক্তার এটা নিশ্চিত করে যে সে গর্ভবতী।  কিন্তু মেয়েটি ছিল কুমারী এবং তার অন্য  কোনো রিলেশনশিপ ছিল না। আমার খুব কাছের কারোর সাথে এমন টি হয়েছে। এটা কি সম্ভব....? যার সাথে এমন হয়েছে সে আমারি কাছের কেউ। আপ্নারা প্লিজ আমাকে মন্তব্য করবেন।আমি খুব বিপদে আছি।

এটা allowed হবে কিভাবে...?

image

প্রথমবার যখন আমার উত্তর সর্বোত্তম হয়েছিল তখন সবুজ টিক চিহ্ন এসেছিল। কিন্তু তারপর ২ বার আবার অন্য প্রশ্নের আমার সর্বোত্তম উত্তর বলে বিবেচনা করা হয়েছে বলে আমাকে বার্তা প্রদান করা হয়। কিন্তু আমি যখন সেই উত্তরটি চেক করি তখন দেখি সেই ২ টার কোনোটিতেই সবুক টিক নেই। অথচ প্রথমবারের টা আছে এখনো। এমনকি আমার নিজস্ব প্রোফাইলেও কেবল একবার সর্বোত্তম উত্তরদাতা হিসেবে আমাকে বিবেচনা করা হচ্ছে। অথচ পর পর ৩ বার আমাকে বিভিন্ন প্রশ্নের সর্বোত্তম উত্তরদাতা হিসেবে নোটিফিকেশন পাঠানো হয়েছে।  কিছুই বুঝলাম না
আমি গোল্ডেল পার্ল নামক একটি নাইট ক্রিম ব্যবহার করতাম। ইদানিং ব্রণ বেশি হওয়াতে ডাক্তারের কাছে যাই এবং তিনি কিছু মেডিসিন +মলম দেন। তিনি সব রকম ক্রিম আপাতত বন্ধ করতে বলেছেন। এমনকি স্নো ব্যবহার করতেও বারন করেছেন। এখন আমি নাইট ক্রিম যদি এক মাসের জন্য বন্ধ করি তাহলে আমি কি কালো হয়ে যাবো? আমাকে প্লিজ কেউ ভাল পরামর্শ দিন
আমি অনার্স ১ম বর্ষ ফাইনাল দিলাম। আমার ড্রিম হলো বিসিএস ( পুলিশ ক্যাডার) হওয়ার। আমার বিগত রেজাল্ট খুব ভালো। সাধারণ মেধার ৪র্থ হয়ে জাহাঙ্গীরনগর ভার্সিটি তে উদ্ভিদবিজ্ঞান বিভাগে পড়ছি।  কিভাবে পড়াশুনা শুরু করবো কেউ হেল্প করুন

অনেক দিন থেকেই গোল্ডেন পার্ল ক্রিমটি ব্যবহার করি। আগে কোনো প্রবলেম হয়নি। কিন্তু কিছুদিন থেকে মুখে ছবির মতো গোটা গোটা এলার্জি উঠছে।

এটা কি ক্রিম ব্যবহারের পার্শ্ব প্রতিক্রিয়া?

শুনেছি ক্রিম দেয়া বন্ধ করলে নাকি চেহারা কালো হয়ে যায়।

এগুলি এলার্জি জাতিয়,ব্রণ না।

কি করতে পারি এখন?  আমার বয়স ২০ বছর।image


পুরো মুখে বাজে ভাবে ছোটছোট গোটা উঠেছে।  কপালে,দুই গালে, ঠোঁটেরর নিচে অসংখ্য।  অনেকে এলার্জি বলে এটাকে।  কমেওনা,বাড়েওনা।  সারা মুখ ভরে গেছে। কি উপায়ে এটা থেকে মুক্তি পাবো?

কোনোভাবেই ভাল হচ্ছেনা।

প্লিজ উত্তর দিবেনimage

পুরো মুখে বাজে ভাবে ছোটছোট গোটা উঠেছে।  কপালে,দুই গালে, ঠোঁটেরর নিচে অসংখ্য।  অনেকে এলার্জি বলে এটাকে।  কমেওনা,বাড়েওনা।  সারা মুখ ভরে গেছে। কি উপায়ে এটা থেকে মুক্তি পাবো?image