পুরো মুখে বাজে ভাবে ছোটছোট গোটা উঠেছে।  কপালে,দুই গালে, ঠোঁটেরর নিচে অসংখ্য।  অনেকে এলার্জি বলে এটাকে।  কমেওনা,বাড়েওনা।  সারা মুখ ভরে গেছে। কি উপায়ে এটা থেকে মুক্তি পাবো?image


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি যা যা ব্যবহার করেন তা সব ছুড়ে ফেলে দিন।কোন কিছুই ব্যবহার করবেন না মুখে,।বেশি বেশি পানি পান করুন আবাদত।।।অবস্থার কোন পরিবর্তন না হলে একজন চর্ম বিশেষজ্ঞ ডাক্তার দেখান।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

বোটানিক এরোমা (ব্রন অাউট) এই ক্রীম ব্যবহার করুন ৷ সাথে বোটানিক পেশওয়াশ ব্যবহার করবেন ৷অার যখন ব্রন ছলে যাবে,তখন বোটানিক এরোমা (স্পট অাউট) ব্যবহার করবেন ৷নখ লাগাবেন না, ৷ইনশা অাল্লাহ ভালো হয়ে যাবে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আপনার এগুলো ব্রন যা কিট কিট করে, চুলকায় । ইহা  ব্যাকটেরিয়া ইনফেকশন এর কারনেও হয়ে থাকে যা তৈলাক্ত ত্বকে ।  আপনি কোন ফেসওয়াস ব্যবহার করবেন না  । আপনি প্রতিনিয়ত ত্বকে লাইফবয় সাবান ব্যবহার করবেন  । যদি বলেন যে সাবান ব্যবহার করলে বেশি হবে।  না  তা কখনোই হবে না আপনি শুধু লাইফবয় সাবান ব্যবহার করবেন অন্য সাবান নয়।

গোসলের সময় বা অন্য যেকোন সময়েই এই সাবান ব্যবহার করবেন। এই সাবান দিয়ে ভালো করে ত্বক পরিস্কার করে  আপনি  আপনার  কপাল সহ পূরো ত্বকে কাচা হলুদ বাটা লাগাবেন।

ব্যবহার বিধি :- 

  1. আপনি গোসলের  আগে কাচা হলুদ  বেটে নিবেন পরিমান মত। 
  2. প্রথমত যে ব্রন গুলো বা গোটা গুলো দিয়ে পুঁজ আসে সেগুলোর পুঁজ পরিস্কার করবেন  ।  
  3. তার পর গোসল করার সময়  প্রথমত লাইফবয় সাবান দিয়ে ভালো করে পরিস্কার করে নিবেন  । (ত্বকে অতিরিক্ত চাপ দিয়ে ঘসবেন না)
  4. তার পর গোসল শেষে ঐ হলুদ বাটা লাগাবেন। হলুদ বাটা লাগানোর ৩০/৪০ মিনিট পর পানি দিয়ে পরিস্কার করে (মেয়েদের)ফেয়ার এন্ড লাভলি ক্রিম ব্যবহার করবেন( আপনি যে ক্রিম ব্যবহার করেন না কেনো তা কখনোই কোন দিন পরিবর্তন করবেন না। )
  5. একই নিয়মে রাতে সাবান দিয়ে মুখ পরিস্কার করে কাচা হলুদ বাটা রেখে দিন সারা রাত।
বি:দ্র: উপরোক্ত ফরমুলা টি আমি নিজেই ৩/২ বছর আগে ব্যবহার করেছিলাম  এখন পর্যন্ত আমার ত্বকে কোন ব্রন বা গোটা উঠে নী।  তবে যখন আপনার ব্রন গুলো পূরো পূরি সেরে যাবে তখন আর হলুদ বাটা লাগাবেন না।। তবে ত্বক সব সময় পরিস্কার ও শুকনো রাখবেন। 
সৃষ্টি কর্তা যেমন রূপ দিয়েছে সেটাই ভালো এর চেয়ে অন্যান্য ক্যামিকেল দিয়ে ত্বক বেশি  উজ্জ্বল করার চেস্টা করবেন না তানা হলে ত্বক পূরে যেতে পারে। 
আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ