RushaIslam

Call

শশার প্যাক: তৈলাক্ত ত্বকের জন্য শশা অনেক উপকারী। তাই নিয়ম করে সপ্তাহে ২-৩ দিন শশার প্যাক ব্যাবহার করুন। ব্যবহারের সুবিধার জন্য ১-২টি শসা ব্লেন্ডারে ব্লেন্ড করে আইস কিউব ট্রেতে আইস করে রেখে দিতে পারেন। যখন প্রয়োজন হবে একটি করে কিউব বের করে ব্যবহার করুন।


মধুর ব্যবহার: মধুর বৈশিষ্ট্য হচ্ছে এটি গরম তাই মধু ব্যবহার করলে ত্বকের রোমকূপ প্রসারিত হয়। তাই ত্বকের গভীর থেকে তেল ময়লা বের করে আনতে সাহায্য করে। ১টি কলার সাথে ১ টেবিল চামচ মধু ভালোমতো মিশিয়ে মুখ, ঘাড় ও গলায় লাগিয়ে ১০-১৫ মিনিট অপেক্ষা করুন তারপর কিছুক্ষণ ম্যাসেজ করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।


মুলতানি মাটি, চন্দনের গুঁড়া, কাগজিলেবুর রস এবং সর তোলা দুধ বা টকদই একত্রে মিশিয়ে মুখে লাগিয়ে রাখতে পারেন ১০-১৫ মিনিট। এতে ত্বকের বাড়তি তেল ও ময়লা বেরিয়ে যাবে। তবে কাগজিলেবুর রস সরাসরি ব্যবহার না করে এটিকে গোলাপজলের সঙ্গে মিশিয়ে নিয়ে তারপর ব্যবহার করুন। আর চন্দনের পরিবর্তে চাইলে ভিজিয়ে রাখা মসুরের ডাল বেটে নিয়ে ব্যবহার করতে পারেন।

অন্যান্য টিপস:

. যাদের ত্বক তৈলাক্ত তারা তেল জাতীয় খাবার বা ভাজা পোড়া এড়িয়ে চলুন।

. সারা দিনে পরিমাণ মতো পানি পান করুন।

. বাহিরে বের হবার আগে ত্বক পরিষ্কার করার পর বরফ শীতল পানিতে তোয়ালে ভিজিয়ে মুখের উপর কিছুক্ষণ রেখে তারপর তৈরি হোন। তাহলে সারাদিনে ত্বক তৈলাক্ত কম হবে।

. পানি কম খাওয়া হলে ফলের জুস, আখের রস, লেবুর শরবত খান। ফ্রেস লাগবে। 

. সকালে ঘুম থেকে উঠেই লেবুপানি পান করতে পারেন।

. টিনেজরা লেবুপানির সাথে একটু মধুও যোগ করতে পারেন।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার মুখের এই তেল তেলে ভাব দুর করার জন্য OXY OIL CONTROL ফেসওয়াশ ব্যাবহার করতে পারেন। অনেন ভাল একটা ফেসওয়াশ। আর তার সাথে Emami fair and handsome ক্রিম ব্যবহার করতে পারেন। আশা করি উপকার পাইবেন। ইনশাআল্লাহ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ভাইয়া আপনাকে কোন ট্যাবলেট ক্যাপসুল কিছুই খাওয়া লাগবেনা আপনি জাস্ট OXY Oil control ফেসওয়াস টি ব্যবহার করুন দাম পড়বে 240 টাকা এটি ব্যবহার করলেই আপনার তেলতেলে ভাব দূর হয়ে যাবে আমার নিজের এই সমস্যাটা ছিল এই তেলতেলে ভাব থাকার কারণে আমার মুখে অনেক ব্রণ হতো। বাট এখন Oxy ব্যবহার করার পর থেকে আমার অয়েল অনেকটাই কন্ট্রোলে চলে এসেছে এখন অয়েল নাই বললেই চলে আপনি আমার কথা শুনে জাস্ট একবার ব্যবহার করে দেখুন খুব ভাল ফলাফল পাবেন ইনশাল্লাহ। আর হ্যাঁ যেখান থেকেই নেবেন আপনি অবশ্যই OXY OIL CONTROL টা ই নেবেন। দোকানদারকে বলে দেবেন যে অক্সি অয়েল কন্ট্রোল টা দেওয়ার জন্য। আশা করি খুব ভালো ফলাফল পাবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

মুখের তৈলাক্তভাব দূর করার উপায় নিচে দেওয়া হলো - ১. সামান্য শশা ও লেবুর রস মিশিয়ে ত্বকে লাগান। তৈলাক্ত ত্বকের জন্যে উপকারী এতে ত্বকের তৈলাক্তভাব দূর হয় এবং ত্বক ফর্সা হয়। ২. মধু ও গোলাপ জল মিশিয়ে ত্বকে লাগিয়ে নিন। ত্বকের তৈলাক্ত ভান দ্রুত দূর হয়ে যাবে। ৩. সকালে উঠে চিনি লেবুর রস মিশিয়ে স্ক্রাব তৈরি করে মুখে লাগিয়ে ১০-১৫ মিনিট পর ধুয়ে নিন। ৪. ভালোমানের ফেসওয়াশ ত্বকের তৈলাক্ত ভাব দূর করার জন্যে ব্যবহার করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ