Ronu

Ronu

Ronu

About Ronu

যোগ্যতা ও হাইলাইট
Unspecified
Work Experiences
Skills
Language
Trainings
Education
Social Profile
Add social profile
প্রশ্ন-উত্তর সমূহ 2.79M বার দেখা হয়েছে এই মাসে 97.78k বার
125 টি প্রশ্ন দেখা হয়েছে 97.11k বার
2.24k টি উত্তর দেখা হয়েছে 2.70M বার
0 টি ব্লগ
0 টি মন্তব্য
টাইমলাইন

আপনার মোবাইলের সাথে আপনার পড়ায় অমনোযোগীতা রয়েছে। এরফলে এরকম সমস্যা হচ্ছে৷
আপনি নিজের ক্যারিয়ার সম্পর্কে ভাবুন। যদি আপনি একটি সুন্দর ভবিষ্যৎ গঠন করতে চান তাহলে আপনার পড়ালেখা করা অতন্ত্য জরুরি। আপনি ভাবুন আপনি কীভাবে পড়লে ভালো ফলাফল করতে পারবেন। এছাড়া আপনি একটি রুটিন তৈরি করে নিন। রুটিমাফিক সবকিছু করলে আপনি নিয়মানুবর্তী হয়ে উঠবেন এবং আপনার পড়ালেখার প্রতি মনযোগ বাড়বে।
প্রথমে আপনার যেসব বিষয় বা টপিকস ভালো লাগে সেগুলো পড়ুন। যেসব বিষয় আপনি ভালোভাবে পারেন সেগুলো নিয়েও ভালোভাবে প্রস্তুতি নিন। যেসব বিষয় আপনার খারাপ বা পড়তে ভালো লাগে না। সেই পাড়াগুলোকে আনন্দঘন কতে তুলুন। এই বিষয় নিয়ে আপনি আপনার বন্ধুদের সাথে আলোচনা করুন। এতে মোবাইল ব্যবহারের আসক্তি দূর হবে।
যে বিষয় আপনি কম পারেন সে বিষয় নিয়ে ভালোভাবে প্রস্তুতি নিন। একটু পর্যাপ্ত পরিমানে ঘুমান। বেশি টেনশন করবেন না।আর পড়ার ফাঁকে ফাঁকে পানি পান করবেন। পড়ার প্রয়োজনীয় সকল কিছু নিয়ে পড়তে বসবেন। কখনো একান্ত প্রয়োজন ছাড়া টেবিল থেকে উঠবেন না।
আগে কঠিন পড়াগুলো পড়ে নিবেন। সেই সময় পড়তে বসবেন যখন আপনার ভালোলাগে । পড়ার সামনে ফোন বা কম্পিউটার রাখবেন না। শব্দ আছে এমন যায়গা থেকে দূরে থাকুন। এছাড়া আপনি নিচের কিছু কাজ করতে পারেন -

  • নিজের মনকে শান্ত করুন।
  • আপনার কঠিন বিষয় প্রথমে চর্চা করুন।
  • সবসময় না পড়ে একটি রুটিন তৈরি করুন।
  • রুটিনে আপনার নিজস্বরুটিন অনুসারে চলুন।
  • লক্ষ্য নিয়ে পড়ুন।
  • পড়াশোনার সময় অবাঞ্চিত হাতের কাছে রাখবেন না অপ্রোয়জনে মোবাইল ব্যবহার করবেন না।
  • নিজেকে সব বিষয়ে প্রস্তুত করুন। অবাঞ্চিত সময় অপচয় করা থেকে বিরত থাকুন এবং যোগব্যায়াম করুন।
  • অধিক রাত্রে পড়াশোনা না করে তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ুন এবং সকালে আপনার পড়া শেষ করুন।

আশা করি এই পদ্বতি ব্যবহারের মাধ্যমে উপকৃত হবেন।

শ্যাম্পেন একধরনের অ্যালকোহলিক বেভারেজ। এটি এধরনের স্পার্কলিং ড্রিংক। একধরনের আঙ্গুর জাতীয় ফল থেকে শ্যাম্পেন তৈরি করা হয়। এছাড়া বিভিন্ন পদার্থ মিশিয়ে শ্যাম্পেন তৈরি করা হয়। শ্যাম্পেন কিছুটা হুইস্কি এর মতো। এটি একধরনের ফ্রেঞ্চ ড্রিংক। যদিও এখন বর্তমানে পুরো বিশ্ববাসী প্রায় পান করে। শ্যাম্পেনের বিভিন্ন প্রকারভেদ রয়েছে। ফ্লেভার ভেদে সেগুলো টেস্ট ভিন্ন। 

আপনি চুল পড়ার সমস্যায় ভুগছেন। এরফলে এরকম সমস্যা হচ্ছে আপনার। বিভিন্ন কারণে চুল এরকম ভাবে পড়ে যায়। যদি বংশগত ভাবে এধরবের সমস্যা হয়ে থাকে তাহলে আপনার উচিত দ্রুত একজন ডাক্তারের পরামর্শ নেওয়া। ঘরোয়া কিছু টিপস ফলো করতে পারেন। তবে আপনার উচিত ডাক্তারের পরামর্শ নেওয়া। 

  • ১টি বড় পেঁয়াজ ভালো করে পিষে ছাকনি দিয়ে ছেকে রস বের করে নিতে হবে। তারপর এই রস পুরো মাথার ত্বক ও চুলে লাগিয়ে একঘণ্টা অপেক্ষা করতে হবে। পেঁয়াজের গন্ধ বেশ তীব্র, যদি সহ্য না হয় তবে পেঁয়াজের রসের সঙ্গে গোলাপ জল মেশানো যেতে পারে। একঘণ্টা পর মাথা শ্যাম্পু দিয়ে ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে। চুল পড়ার পরিমাণের উপর নির্ভর করে প্যাকটি সপ্তাহে দুইবার ব্যবহার করা যাবে।
  • প্রথমে একটি অতিরিক্ত পাকাকলা ব্লেন্ডারে ব্লেন্ড করে নিতে হবে। এরপর এতে এক টেবিল-চামচ মধু মিশিয়ে চুলে প্রয়োগ করতে হবে। বিশেষ করে চুলের গোড়ায়। মাস্কটি ১৫ থেকে ২০ মিনিট রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই মাস্ক পরে ব্যবহারের জন্য ফ্রিজে সংরক্ষণ করা যেতে পারে।
এই টিপস গুলো ফলো করতে পারেন। আশা করি কিছুটা উপকারিত হবেন। তবে ডাক্তারের পরামর্শ নিন।

Bissoy Answers এর বর্তমানে সদস্য সংখ্যা হলো ১৯১,৩০৩ জন। এতজন সদস্যের মধ্যে একজন বিশেষ সদস্য হতে হলে বিস্ময়ে বিশেষ ভাবে কার্যক্রম করতে হবে। বিস্ময়ে আপনি সরাসরি সমন্বয়ক পদ লাভ করতে পারবেন। প্রথমে বিভাগ বিশেষজ্ঞ, বিশেষজ্ঞ, সমন্বয়ক। তাই সরাসরি সমন্বয়ক পদ লাভ করতে পারবেন না। 

সমন্বয়ক হতে হলে নিয়মিত কিছু মানসম্মত ও ভালো মানের প্রশ্ন ও উত্তর করতে পারেন। নিয়মিত প্রতিদিন ২০-২৫ টির মতো ভালো উত্তর করুন। উত্তর গুলো সহায়ক। যেন উত্তর গুলো সদস্যের উপকারিত করতে পারে।

বিস্ময়ের নীতিমালা মেনে চলুন। নীতিমালা অনুযায়ী কার্যক্রম করুন। অন্য সবাইকে নীতিমালা অনুসারে কার্যক্রম করার জন্যে আকৃষ্ট করতে পারেন। যে অতিরিক্ত সুবিধা গুলো সাধারণ সদস্যকে দেওয়া হয়ঃ

  • যে প্রশ্ন করা।
  • প্রশ্নের উত্তর নির্বাচন করা। 
  • প্রশ্ন বন্ধ করা। 
এগুলোর সঠিক ব্যবহার করুন। ভালোমানের উত্তর নির্বাচিত করুন। ডুপ্লিকেট প্রশ্ন গুলো লিংক সহকারে বন্ধ করুন। কোন প্রশ্নের উত্তর ভুল হলে মন্তব্য করে উত্তর দাতাকে অবহিত করুন। আপত্তিকর, ভুল এবং অসম্মান জনক উত্তরে সতর্ক করুন। নিজের দায়িত্বগুলো সঠিক ভাবে পালন করুন। 
কারো প্রশ্ন বানান ভুল থাকলে সম্পাদনা পরামর্শ দিন। সব সদস্যের সাথে ভালো আচরণ করুন। 
বিস্ময়ে বিশেষ সদস্য পদ লাভের ক্ষেত্রে পয়েন্ট কোন ফ্যাক্ট না। অনেকেই বিশেষ পদ লাভের জন্যে বেশি বেশি উত্তর দান করেন এরফলে কিছু ভুল হয়। সুতরাং, বেশি বেশি উত্তর না করে কিছু কিছু ভালো ও ইউনিক টপিক এর উপর উত্তর দান করুন। 
নিয়মিত ভালো কার্যক্রম করুন। যদি ট্রাক রেকর্ড ভালো হয় তাহলে বিশেষ সদস্য বিশেষজ্ঞ পদে এবং প্রসাশক এর কাছে সমন্বয়ক পদের উপযুক্ত হলে আপনাকে সমন্বয়ক পদে উন্নীত করবেন। আশা করি বিস্ময়ে ভালো কার্যক্রম করে বিস্ময়কে এগিয়ে নিয়ে যাবেন। 


আমার পয়েন্ট বাড়ছেনা। আমার প্রোফাইলে মোট পয়েন্ট ৩,৬৬৩। আমার প্রোফাইলে লিংকে গিয়ে দেখুন -
https://www.bissoy.com/user/Ronu
আমার দেওয়া উত্তরের লিংক
https://www.bissoy.com/1008504/
এই লিংক গুলোতে পয়েন্টের অনেক পার্থক্য রয়েছে। এর মূল কারণ জানতে চাই।
পাশাপাশি দুই লিংকের আতাউল্লাহ নামক বিশেষ সদস্যের আইডি দ্বারা লুক্কায়িত নিচের লিংকের দুইটি প্রশ্ন পুনপ্রদর্শন করার অনুরোধ।
https://www.bissoy.com/949377/
https://www.bissoy.com/144847/
নিচের লিংক গুলোর প্রশ্ন আতাউল্লাহ ভাই আমার নিম্নোক্ত লিংকের উত্তর লুক্কায়িত করেছেন। আমি জানতে চাই এগুলো কী কারণে লুক্ষায়িত হয়েছে। https://www.bissoy.com/1000424/ https://www.bissoy.com/999463/ https://www.bissoy.com/998380/ https://www.bissoy.com/997861/ https://www.bissoy.com/996882/ আতাউল্লাহ ভাইয়ের ওয়াল পোস্টে লেখা তিনি এসব করে নি। তাহলে কে করছে এবং কেন করছে?
• বিস্ময়ে সাদা ব্যকগ্রাউন্ড কালার কীভাবে করতে হয়।

WBMP কি?

Ronu
Ronu
Nov 27, 01:25 PM