user-avatar

Saifmehedi

◯ Saifmehedi

বিষ্ময়ে রুষা ইসলাম খুব ভালো মানুষ ছিল।তিনি খুব ভালো স্বাস্হ্য বিভাগে উত্তর দিতেন।যেটা অন্য কেউ দিতে পারেনা।আবার জামিয়ার রহমানও অনেক ভালো উত্তর দিতেন।এদের দুজনকেই ডিমোশন দিয়ে নামিয়ে দেওয়া হয়েছে।এরা আর বিষ্ময়ে আসছেনা।তাদের বিষ্ময়ে এরকম ডিমোশন এর পেছনে নিশ্চই কোন কারণ থাকতে পারে।এটা প্রশাসক আরিফুল ভাইকে দেখার অনুরোধ রইল।পুরো স্বাস্হ্য বিভাগে রুষার মতো উত্তর কেউ দিতনা।এখন আপনারাই এই বিভাগ চেক করেন কতো নিম্নমানের উত্তর।আবার জামিয়ারও ভালো উত্তর দিত।এখন বিষ্ময় বলতে গেলে শূণ্য হয়ে গেল।কিছু মনে করবেননা।
সত্যিই খুব ভালো লাগছে।সবার সম্মিলিত চেষ্টায় বিষ্ময় আজ এই অবস্হানে।সবাই অসংখ্য ধন্যবাদ।সবাই বিষ্ময়ে ভালো কার্যক্রম করে বিষ্ময়কে বহুদূর এগিয়ে নিয়ে যাক।
আপনি যে সাংবাদিক হননা কেন আপনাকে অনার্স করতে হবে।সবচেয়ে ভালো হয় যদি সাংবাদিকতা বিভাগে অনার্স করা যায়।তাহলে অনেক বড় মাপের সাংবাদিক হওয়া যায়।সাংবাদিক কোন প্রতিষ্ঠান নিবে কিনা তা তাদের নোটিশ বোর্ডে জানিয়ে দেয়।কেউ আবার পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেয়।আপনি এসবে খোঁজ রাখুন।আর আবেদন সব চাকরিতে যেভাবে হয় সেইভাবে করুন।শুধু সাংবাদিক কথাটা উল্লেখ থাকতে হবে।
সুইজারল্যান্ডে স্টুডেন্ট ভিসায় যেতে হলে 10 থেকে 12 লক্ষ টাকার মতো লাগতে পারে।তবে আরও কম বা আরও বেশিও লাগতে পারে।এটি আসলে সময়ের সাথে বাড়ে।আবার কমে।
ব্যালেন্স থেকে টাকা ট্রান্সফার করার অপশন এখন চালু নেই।তাই টাকা ট্রান্সফার করতে পারবেননা।
ডিজিটাল ঘড়ির টাইম ঠিক করা যায়না।এটির ভিতরে সিস্টেম থাকে।সেটাই টাইম ঠিক করে নেয়।মূলত রেডিও বা স্যাটেলাইট সিস্টেম থাকে ভিতরে।যা লোকাল কোন আবহাওয়া স্টেশন থেকে টাইম সেট করে প্রদর্শন করে।এটি তাই ঠিক করা যায়না।
আপনি বেশি বেশি পানি খান।পানি শরীরের তাপ শোষণ করবে।তাছাড়া প্রচুর ফল যেমন আম খেতে পারেন।খাওয়ার পনের মিনিট আগে প্রচুর পানি খান।রুচি বাড়বে।এতে খেতেও পারবেন।আবার খাওয়ার ত্রিশ মিনিট পর পানি খাবেন।এছাড়াও লবণ ও চিনি দিয়ে হালকা শরবত খেতে পারেন।
ফুলের গন্ধে তেমন কোন উপকার নেই।এই গন্ধে শুধু মন সতেজ হয়ে যায়।একটা ভালোলাগা সৃষ্টি হয়।ব্রেন সতেজ হয়।এইছাড়া কোন উপকার নেই।
অবশ্যই গোসল করা আবশ্যক।এটি করার পর পুরো শরীর নাপাক হয়ে যায়।ফলে ফরজ গোসল করতে হয়
দোকান থেকে যে ডেটা কিনি সেটা হলো Mega byte.Gb হলে giga byte
না পাবেননা।বৃত্তি পেতে হলে বেশি নাম্বার দরকার হয়।যেহেতু গণিতে A- তাই অবশ্যই নাম্বার কম।যার ফলে মোট নাম্বারও খুব কম হবে।ফলে বৃত্তি হবেনা।
এসিডের ক্ষতিকারক দিক: 1.এসিড বৃষ্টিতে এসিড থাকে।যা ফসলের ব্যাপক ক্ষতি করে।বিশেষ করে ক্ষারধর্মী গাছ যেমন কলা মরে যায়। 2.এসিড মাটির অম্লত্ব বাড়িয়ে দেয়।যা ক্ষতিকর 3.এসিড শরীরের জন্য ক্ষতিকর।পেটের ভিতরে এসিড তৈরি হয়।বেশি তৈরি হলে আলসার সৃষ্টি করতে পারে।
মার্টিন গাপটিল,টম লাথাম,কেন উইলিয়ামসন,নিকোলাস,রস টেইলর,ম্যাট হেনরি,ট্রেন্ট বোল্ট,লকি ফার্গুসন,জিমি নিশাম,টিম সাউদি,মিচেল স্যান্টনার
স্বাস্হ্য মোটা করতে সিনকারা সিরাপ বা কারমিনা খেতে পারেন।আসলে এগুলো রুচি বাড়ানোর ওষুধ।যা খেলে বেশি বেশি খাবেন।ফলে মোটা হওয়া যাবে।মোটা হওয়ার কোন ওষুধ নেই।
মোট 682.60 কোটি মানুষের 23% হবে 157 কোটি। 23 কোটির জন্য 100  অতএব 1 কোটির জন্য 100÷23 অতএব 157 কোটির জন্য 100×157÷23=682.60 কোটি
হ্যা বসে।শনিবারেও চব্বিশ ঘন্টা খোলা থাকে।ডাক্তাররা বসে।সূত্র ইন্টারনেট গুগল
প্রত্যেক ম্যাচের সময় মাঠের ভিতরেই কাপটা রাখা হয়।এটা কোথাও নিয়ে যাওয়া হয়না।মাঠের বিশেষ রুমে থাকে।

ইংল্যান্ড (ইংরেজিEngland ইংল্যান্ড্‌) একটি দেশ যা যুক্তরাজ্যের অংশ[৪][৫]। এর জনবসতি সমগ্র যুক্তরাজ্যের লোকসংখ্যার ৮৩% এবং দেশটি গ্রেট ব্রিটেন দ্বীপের দক্ষিণাংশের দুই-তৃতীয়াংশ নিয়ে গঠিত। ইংল্যান্ডের রাজধানী লন্ডন ইউরোপের অন্যতম বৃহৎ নগর ও অর্থনৈতিক কেন্দ্র।এর জনসংখ্যা 5 কোটি 23 লক্ষ্য।ইংল্যান্ডের সরকার গণতান্ত্রিক।পুরো যুক্তরাজ্যের কেন্দ্রীয় সরকার হলো ইংল্যান্ডের সরকার।এর আয়তন 140280 বর্গকিলোমিটার।সূত্র উইকিপিডিয়া

সোডিয়াম পানির সাথে বিক্রিয়া করে সোডিয়ামের ক্ষার তৈরি করে।তখন এরকম হতে পারে।এই বিক্রিয়ায় প্রচুর তাপ উৎপন্ন হওয়ার কারণে এমনটা হয়।তবে সোডিয়াম ক্লোরাইড হলো লবণ।একপ্রকার আয়নিক যৌগ।যা পানিতে বিয়োজিত হয়ে আয়ন তৈরি করে।সোডিয়াম আয়ন ও পটাশিয়াম আয়ন তৈরি করে।যা পানিতে দ্রবীভূত হয়।কোন বিক্রিয়া সংগঠন না করার কারণে এরকম বিস্ফোরণ ঘটেনা।
মূল কথা হলো ডিপ্লোমা করে আপনি সেনাবাহিনী বা বিমানবাহিনী বা নৌবাহিনীতে অফিসার পদে চাকরি পাবেননা।তবে অফিসার বাদে অন্যান্য পদে পাবেন।অফিসারের জন্য আপনাকে অনার্স করতেই হবে।
খুব সহজ ব্যাপার তবে বিপজ্জনক।গাড় এসিডের সাথে যেমন য Hcl,H2so4 এর সাথে সক্রিয় ধাতুর বিক্রিয়া করালে লবণ ও হাইড্রোজেন গ্যাস তৈরি হয়।
আপনাকে এন্টিভাইরাসের সাহায্যে স্ক্যান করতে হবে।তাহলেই ভাইরাস ধরা পড়বে।তাছাড়া ঘন ঘন ফোন রিবুট হওয়া,হ্যাং হওয়া,আটকে যাওয়া ভাইরাসের রক্ষণ
না চিন্তার কোন কারণ নেই।একজন মানুষের দিনে দুই থেকে তিন লিটার পানি খাওয়া উচিত।আপনি তাই খাচ্ছেন।এসব কারণে একটু বেশি প্রস্রাব হচ্ছে।যা অস্বাভাবিক নয়।আপনি বেশি পরিশ্রম না করলে এরকম প্রস্রাব হবে।পরিশ্রম করলে পানি ঘাম হিসেবে কিছু বের হবে।তখন এতোবার প্রস্রাব হবেনা।তবে আপনার এটা স্বাভাবিক
কোনভাবেই ব্যবহার করতে পারবেননা।শক্তিশালী রাউটার থাকলেও রেঞ্জের বাইরে তারছাড়া ব্যবহার করতে পারবেননা।আপনাকে তার লাগাতেই হবে।তারছাড়া ব্যবহার করা যাবেনা।
আপনি অনেক কাজই করতে পারবেন। যেমন কোন কোম্পানীতে কম্পিউটার সংক্রান্ত কাজ। মূলত কম্পিউটার সংক্রান্ত সকল কাজ আপনি করতে পারবেন। তবে বিএসসি আপনাকে করতেই হবে। খালি ডিপ্লোমা করে সবজায়গায় কাজ পাবেননা।
এন্ড্রয়েড ফোন দীর্ঘদিন ভালো রাখতে যা যা করণীয়: 1.ভালো কোম্পানীর মেমোরি কার্ড ব্যবহার করুন।অন্যের মেমোরি মোবাইলে ঢুকাবেননা। 2.প্রতিদিন টিস্যু দিয়ে মোবাইলের স্ক্রিন মুছবেন।স্ক্রিনে প্রোটেকটর ব্যবহার করুন 3.মোবাইলে এন্টিভাইরাস প্রোগ্রাম ব্যবহার করুন 4.মোবাইলে বেশি এপস তুলবেননা। 5.মোবাইলের চার্জ 40% এর নিচে নামাবেননা।সবসময় বেশি চার্জ দিবেন।তবে অভারচার্জিং থেকে বিরত থাকবেন। 6.বেশি চার্জ থাকা অবস্হায় কথা বলবেন ও নেট চালাবেন 7.মোবাইল পানি থেকে দূরে রাখবেন
প্রথম আলোর অফিসে যান।সেখানে দায়িত্বশীল কাউকে বলেন আপনার প্রয়োজনের কথা।সেখানে দায়িত্বশীল কাউকে বললেই আপনার নিউজটি তারা প্রচার করতে পারে।এক্ষেত্রে তাদের কিছু টাকা দিতে হতে পারে।মূলত টাকা নিবেই তারা।এরপর নিউজ প্রকাশ করবে।
আপনি হয়ত লজ্জা করেন বেশি।যার কারণে সবার সাথে মিশতে পারেননা।নিজের মনের জোর বাড়ান।আত্ববিশ্বাস বাড়িয়ে তুলুন।ভয় না করে ফ্রি হয়ে কথা বলুন।মানুষের সাথে মিশুন।মনের জোর না বাড়ালে আপনি কোনভাবেই  এই কাজ করতে পারবেননা।মনের জোর বাড়িয়ে ভয় না করে ভালোভাবে অন্যের সাথে মিশুন
শোনেন আপনাকে বেশি প্রোটিনসম্মৃদ্ধ খাবার খেতে হবে।আপনি ব্যয়ামের পর ছোলা খাবেন বেশি করে।এরপর এক গ্লাস দুধ,দুইটা ডিম কিছুক্ষণ পর বিরতি দিয়ে খাবেন।তাহলে আপনার শরীরের ঘাটতি পূরণ হবে।মাসেল বৃদ্ধিতেও সহায়ক হবে।