আমার গা,হাত,পায়ে চুলকায় দেখতে কিছুটা লাল। এখন আমি কি ভাবে সারাতে পারি। এই চুলকানি সারানোর কোন প্রাকৃতিক  উপায় থাকলে বলেন।      
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

আপনার সমস্যাটি এলার্জির কারনে হতে পারে,অ্যাজমা থেকেও এমনটি হতে পারে। খুব বেশি সমস্যা হলে চিকিৎসক এর পরামর্শ নিবেন।আপনি এলার্জি  জনিত খাবার খাবেন না।চিংড়ি, ইলিশ মাছ, গরুর মাংস, ডিম, বেগুন ইত্যাদি খাবার পরিহার করতে হবে। পানি ও বেকিং সোডা দিয়ে পেষ্ট তৈরি করে গোসলের আগে পুরো শরীরে ম্যাসাজ করুন।এছাড়া আপনি কুসুম গরম পানিতে নারকেল তেল মিশিয়ে গোসলও করে ফেলতে পারেন।আপনি তিনদিন ফেনাডিন ট্যাবলেট একটি করে খেতে পারেন,আশা করি আরামবোধ করবেন।আপনি টমেটো ও গোলাপজল একত্রে মিশিয়ে পুরো শরীরে ম্যাসাজ করলেও ভাল ফল পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আপনি আপনার শরীরের চুলকানির জন্য সামান্য কিছু অর্থ ব্যয় করলে আপনার চুলকানির সমস্যা থেকে মুক্তি পাবেন ইনশাআল্লাহ। আপনি প্রতিদিন   নিয়মিত নারকৈল তৈল আপনার পূরো শরীরে  মালিস করবেন এবং   নারকৈল তৈল এর সাথে টেটরাসল সিরাপ মিশিয়ে নিবেন। 

ব্যবহার বিধি :- ১০০ মিলি নারকৈল তৈলের সাথে তিন কুপা টেটরাসল (টেটরাসল সিরাপের ঢাকনা/ কুপা দিয়ে) দিয়ে মিশিয়ে নিবেন। গোসল করার পর এবং ঘুমানোর আগে পূরো শরীরে মালিস করবেন ৪/৫ দিনেই ভালো ফলাফল পাবেন। 

টেটরাসল সিরাপের দাম ৬৮ টাকা।

ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ