আমি সাইম। আমার বয়স ১৭-১৮ আমার শরিরে কোন মাংস নাই শুধু হার। এখন আমি চাই সামান্য একটু মোটা হই।আর তার জন্য আমি অনেক ঔষধ খেয়েছি কিন্তুু কোন ফল পেলাম না। কারো কাছে যদি ১০০%গ্রান্টিযুক্তু কোন টিপস থাকে তবে বলেন ।প্লীজ কেও মিথ্যা কি বলবেন না 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

নিয়মিত পুষ্টিকর খাবার খান এবং রাতের ঘুম ঠিক রাখেন, তাহলে আপনি তাড়াতাড়ি ওজন বাড়াতে পারবেন। না ঘুমাতে পারলে আপনার শরীর ক্যালরী ধরে রাখতে পারবেন না। রাতে তাড়াতাড়ি খাওয়া শেষ করুন এবং তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ুন। সকালের নাস্তায় রান্না করা সুজি রাখবেন। আতপ চালের ভাতের মাড় খেতে পারেন। রাতে ঘুমানোর আগে ১ গ্লাস দুধ আর এক চামুচ মধু খাবেন। খাওয়ার পরিমাণ বাড়ান ৪-৫ বার খেত পারেন। রাতে অন্তত ৭-৮ ঘন্টা ঘুমাবেন। সম্ভব হলে দুপুরে খাওয়ার পর ১ ঘন্টা ঘুমাবেন খাবারে রুচির জন্য সকালে খালি পেট ১-২ চামচ নিমের রস অথবা কখনো চিরতার পানি খান মাঝে মাঝে অর্জুনের ছাল ভিজিয়ে খাবেন। অর্জুন গ্যাস্ট্রিক, বদ হজম এর জন্যও ভাল কাজ করে। নিম, চিরতা, অর্জুন এই ৩টিই ক্ষুধা বৃদ্ধি করে এবং রুচি বাড়ায়। ক্যলরি যুক্ত খাবার বেশি খেতে পারে পাউরুটি জুস, চিপস ইত্যাদি। আর যদি শরিলের দুর্বলতার জন্য ঔষধ সেবন করতে চান তাহলে হামদর্দ এর সিনকারা সিরাপটি সেবন করুন ৪৫০ মিলি ২ মাস এক টানা। [সংরক্ষিত]

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

আপনি পুষ্টিকর খাবার খান। নিয়মিত বিশ্রাম নিন। প্রতিদিন ৭-৮ ঘন্টা ঘুমানোর চেষ্টা করুন। অধিক পরিমাণ খাবার খান। তিনবার খাবার গ্রহণ করুন। রাত্রে ঘুমানোর পূর্বে মধু মেশানো দুধ পান করুন। প্রচুর পরিমাণে পানি পান করুন। উচ্চ প্রোটিনযুক্ত খাবার খান। সকালে উঠে জগিং করতে পারেন। দৌড়াদৌড়ি, লাফালাফি, সাঁতার কাটুন। নিয়মিত ব্যায়াম করুন। স্বাস্থ্য বৃদ্ধি করার জন্য খাবারের তালিকায় পুষ্টিকর জাতীয় খাবার রাখুন। প্রতিদিন সকালে সিদ্ধ ডিম খেতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কোনো ঔষধ খাওয়ার প্রয়োজন নেই। এতে হিতে বিপরীত হতে পারে। নিয়মিত বেশি বেশি পানি পান করুন, কারণ শরীরের জন‍্য পানির প্রয়োজন সবচেয়ে বেশি। প্রতি শনি, সোম ও বুধ এই ৩ দিন দুপুর ও রাতে মাছ দিয়ে ভাত খাবেন। প্রতি রবি, মঙ্গল ও বৃহস্পতি এই ৩ দিন দুপুর ও রাতে মুরগীর গোশত দিয়ে ভাত খাবেন। প্রতি শুক্রবার দুপুর ও রাতে গরুর গোশত দিয়ে ভাত খাবেন। প্রতিদিন সকালে ডিম ভাজি, আলু ভাজি বা শাক-সবজি দিয়ে ভাত খাবেন। প্রতিদিন সকালে ১টি সিদ্ধ ডিম ও রাতে ১টি সিদ্ধ ডিম খাবেন। প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে আধা গ্লাস গাভীর দুধ ও রাতে ঘুমানোর পূর্বে আধা গ্লাস গাভীর দুধ খাবেন। নিয়মিত পানি, সুষম ও পুষ্টিকর খাবার খান। সতেজ ফল-মূল, সবুজ শাক-সবজি, টাটকা মাছ ও গোশত খান। মধু, দুধ, ডিম, কালোজিরা খান। সকালের খাবার সকাল ৮টায়, দুপুরের খাবার দুপুর ২টায় ও রাতের খাবার রাত ৮টায় গ্রহণ করুন। রাত ১০টা থেকে ভোর ৪টা পর্যন্ত ৬ঘন্টা বিশ্রাম নিন। খাবার ও ঘুমের প্রতি যত্নবান হলে সুস্বাস্থ্যের (মোটাও না, আবার চিকনও না, স্বাভাবিক) অধিকারী হবেন। ধন‍্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ওজন বাড়ানোর সহজ ১০টি উপায়:

** সকালে উঠে পরিমিত পরিমান বাদাম ও কিসমিস খান।
** খাবারের পরিমাণ বাড়ান
** বারবার খাওয়ার অভ্যাস ত্যাগ করুন
** খাদ্য তালিকায় রাখুন ডুবো তেলে ভাজা খাবার
** জিমে যাওয়া অভ্যাস করুন
** খান বসাভাত
** ঘুমাবার ঠিক আগেই পরিমিত পরিমান দুধ ও মধু খান।
** কমান মেটাবলিজম হার
** খাদ্য তালিকায় যোগ করুন কিছু বিশেষ খাবার: আপনার নিয়মিত খাবারের পাশাপাশি অবশ্যই কিছু উচ্চ ক্যালোরি সম্পন্ন খাবার যোগ করতে হবে; যেমন- ঘি/ মাখন, ডিম, চিজ/ পনির, কোমল পানীয়, গরু-খাসির মাংস, আলু ভাজা, মিষ্টি জাতীয় খাবার, চকলেট, মেয়নিজ ইত্যাদি।
** আপনার নিয়মিত খাবারের পাশাপাশি অবশ্যই কিছু উচ্চ ক্যালোরি সম্পন্ন খাবার যোগ করতে হবে খাদ্য তালিকায়, নাহলে ওজন বাড়বে কেন? উচ্চ রক্তচাপের সমস্যা না থাকলে এই খাবার গুলো খেতে পারেন অনায়াসে। যেমন- ঘি/ মাখন, ডিম, চিজ/ পনির, কোমল পানীয়, গরু-খাসির মাংস, আলু ভাজা, মিষ্টি জাতীয় খাবার, চকলেট, মেয়নিজ ইত্যাদি।

** খান প্রচুর শাক সবজি ও ফল
সূত্র:
https://aponardoctor.com/archives/14450

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ