আমি একজন ছাত্রী। আমার বয়স ২০ বছর।আমার সমস্যা হলো-   আমি যখন কোনো দুয়া করতে যাই তখন ভালো দুয়া করলেও মনে মনে খারাপ দুয়া চলে আসে। যেমন- আমি মুখে হাত তুলে দুয়া করলাম আল্লাহ তুমি আমাকে এটা দিও। আর মনে মনে আসে আল্লাহ আমার কোনো ক্ষতি হক, ক্ষতির বিনিময়ে তুমি আমাকে এটা দেও। আমি এমন চাই না। তাও মনে মনে আমার চলে আসে।  আযানের সময় দুয়া করলে নাকি দুয়া কবুল হয়। জমজমের পানি খাওয়ার সময় ও নাকি দুয়া কবুল হয়। কিন্তু যখন আযান দেয় তখন দুয়া করলেও দেখা যায় যে, আমি দুয়া করতে চাচ্ছি একটা। আর মনে মনে চলে আসছে খারাপ দুয়া।  যেমন- আমি দুয়া করলাম যে আল্লাহ কালকে যেন অই কাজটা ভালো মত করতে পারি, তুমি রহমত করিও। আর মনে মনে চলে আসে আল্লাহ যেভাবেই হুক, কোনো বিপদ এর বিনিময়ে হইলেও আল্লাহ অই কাজ টা যেন করতে পারি। আমি খুব ই সমস্যায় আছি। আমার শুধু মনে হয় আমি যদি এখন অই ভালো কাজ টা করিও, তাহলে মনে হয় খারাপ দুয়া আল্লাহ কবুল করে ফেলসে। আমার কোনো বিপদ হবে এখন। তাই আর অই ভালো কাজ টাও পরে আর করি নাহ। সারাদিন অনেক ভয় লাগে। কিছু ভালো লাগে না। এসব করে আমি অনেকগুলো পরীক্ষা দিব না বলেও ঠিক করেছিলাম, যদি খারাপ দুয়ার কারনে আমার ক্ষতি হয় এটা ভেবে। আমার মনে মনে চলে আসলে আমি সাথে সাথে এস্তেগফার পরি। আমি নিয়মত নামাজ পরি। তাও আমার মনে মনে এগুলা চলে আসে। আমি কাওকে বললে সবাই হাসে। আমি জানি আমি কত টা সমস্যায় আছি। আল্লাহ তায়ালা কি এগুলো কবুল করেন? খারাপ দুয়া গুলা। আমি তো ইচ্ছা করে মন থেকে মুখ দিয়ে চাই না। আল্লাহ কি আমাকে মাফ করবেন নাহ?          
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আল্লাহ তাআলা এগুলো কবুল করেন না। এর জন্য কোন গুনাহ হবেনা। আল্লাহ আপনার মনের কুচিন্তা মাফ করে দিবেন।


রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেনঃ কথা বা কাজে পরিণত না করা পর্যন্ত আল্লাহ তাআলা আমার উম্মতের জন্য তাদের মনে কল্পনাগুলোকে মাফ করে দিয়েছেন। 


আবূ হুরায়রা (রাঃ) থেকে বর্ণনা করেন যে, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ আল্লাহ তাআলা' ফেরেশতাদেরকে' বলেছেনঃ আমার বান্দা কোন পাপ কর্মের কথা ভাবলেই তা লিখবে না; বরং সে যদি তা কার্যে পরিণত করে তবে একটি পাপ লিখবে। আর যদি সে কোন নেক কাজের নিয়ত করে কিন্তু তা সে কার্যে পরিণত না করে, তাহলেও এর জন্য প্রতিদানে তার জন্য একটি সাওয়াব লিখবে আর তা সম্পাদন করলে লিখবে দশটি সাওয়াব।


(সহীহ মুসলিম (ইফাঃ), হাদিস নম্বরঃ ২৩০, ২৩৪)

 


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ