আমি আমার পরিবার থেকে আলাদা। এখনো বিয়ে করেনি।আমার মা অসুস্থ।বাবা পুনরায় বিয়ে করেছে।বাবা রগচটা সৎ মা তেমন সুবিধার নয়। বাবা মানুষ দিয়ে বারবার বিয়ের কথা বলছে।আগে মোটর সাইকেল ড্রাইভিং করতাম।বর্তমান বেকার।তাই বাবার কাছে এক লক্ষ টাকা চেয়েছি ডেইরি ফার্ম করার জন্য।বাবার কছে নগত কোন টাকা নেই।তিন বিঘা জমি আছে।জমির দলিল কৃষিব্যাংকে রেখে টাকা নিতে চাচ্ছি। এমন কাজ করলে আমার কতটু ভালো বা মন্দ হতে পারে আপনাদের মতামত আশা করছি।
শেয়ার করুন বন্ধুর সাথে
HMMOBAROKBD

Call

আপনার সমস্যাটি সম্পূর্ণভাবে পারিবারিক বলা যাবে না!হ্যা!আপনার পরিবারে অনেক সমস্যা এবং এর জন্য আপনার কষ্ট হচ্ছে এবং সমস্যায় ভুগতে হচ্ছে সত্যি!কিন্তু সমস্যা আপনার ব্যাক্তিগতই বেশি৷(আমরা যখন কোন কাজে অসফল হয়,কিংবা সমস্যায় পড়ি৷ প্রথমতো নিজের মধ্যকার দুষ/ত্রুটিগুলো খুঁজে বের করা প্রয়োজন৷ অন্যের উপর /পরিবারের উপর দুষ চাপিয়ে আমরা কখনোই সমস্যার সমাধান ও সফলতা পাবো না৷)

প্রথমতো আপনি নিজের বেকারত্ব দূর করার চেষ্টা করুন৷ প্রয়োজনে আপনি আপনার বেকারত্ব দূর করতে ধার নিন,পুঁজি হিসেবে,(বিয়ের জন্য নয়৷)৷ধার বা ঋণ নেওয়ার ক্ষেত্রে প্রথমে নিকটাত্মীয় বা বন্ধু-বান্ধব এর কাছে যেতে পারেন,কারণ ঋণের বুঝা বড় হলে আপনি সইতে পারবেন না৷ একটা ছোট থেকে ছোট ব্যাবসা শুরু করুন৷ নিজে কিছু করে দেখান৷ 

এরপরও কোন সমস্যা দেখা গেলে বলা যাবে হয়তো পারিবারিক সমস্যা৷    

চেষ্টা করুন,ইনশাআল্লাহ সফল হবেন৷                   

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ