প্লিজ প্লিজ সাহায্য করেন
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

১.আপনি আপনার পুরো শরীরে লেবু এবং চিনি একত্রে মিশিয়ে প্রতিদিন গোসল করার আগে মাসাজ করুন। এতে শরীরে লোম বাড়তে পারবেনা এবং লোমকূপ ভেতর থেকে  পরিষ্কার করবে ফলে র‍্যাশ হবেনা। ২. মুখে ব্যবহারের জন্য লেবুর পরিবর্তে চিনি ও মধু একত্রে মিশিয়ে ব্যবহার করুন। ৩.প্রতিদিন কমপক্ষে দুইবেলা গোলাপজল দিয়ে পুরো শরীর ও মুখ মাসাজ করুন। ৪.প্রচুর জল পান করবেন এবং ভাজাপোড়া ও চর্বিযুক্ত খাবার এড়িয়ে চলুন। ৫.আপনি সপ্তাহে তিনদিন টকদই ও ময়দা একত্রে করে মিশিয়ে পুরো  শরীরে ও মুখে ৫ মিনিট  মাসাজ করে গোসল করে নিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

আপনি নিম্নোক্ত কিছু কাজ করতে পারেন। 

  • টমেটো ব্লেন্ড করে সামান্য মধু মিশিয়ে শরীরে প্রয়োগ করে ১০ মিনিট পর স্নান করে নিন। 
  • সামান্য গোলাপ জল ও মধু মিশিয়ে শরীরে লাগাতে পারেন। ১০-১৫ মিনিট পর ধুয়ে নিন। এতে লোমের পরিমাণ বাড়বে না এবং র‍্যাশ হওয়া প্রতিরোধ করবে। 
  • স্নানের সময় নিম পাতা বেটে শরীরে লাগিয়ে স্নান করে নিতে পারেন। 
  • টকদই ও সামান্য গোলাপজল মিশিয়ে ত্বকে লাগাতে পারেন। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

শরীরে প্রচুর লোম এর জন্য এমন টি কখনোই হবে না। আর আপনি আপনার শরীরে নারকৈল তেল মালিস করবেন। গোসলের পর ও ঘুমানোর আগে এছড়াও আপনি নারকৈল তেল এর সাথে টেটরাসল সিরাপ মিশিয়ে নিতে পারেন।

 ব্যবহার বিধি :- ১০০ মিলি নারকৈল তৈলের সাথে দুই কুপা  টেটরাসল (টেটরাসল সিরাপের ঢাকনা/ কুপা দিয়ে) দিয়ে মিশিয়ে নিবেন। গোসল করার পর এবং ঘুমানোর আগে পূরো শরীরে মালিস করবেন ৪/৫ দিনেই ভালো ফলাফল পাবেন। 

টেটরাসল সিরাপের দাম ৬৮ টাকা। ফার্মেসীতে  পাবেন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ