আমার উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি কিন্তু আমার ওজন ৪৮ কেজি।এখন আমি ওজন বাড়াতে কি করবো।আর মুখের রুচি নাই।।যা খাই তার চায়তে বেশি নষ্ট করু।।।এখন কি করবো কেউ সাহায্য করুন
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

আপনি চাইলে হামদর্দ এর সিনকারা সিরাপ খেতে পারেন। এটি ভাল রুচিবর্ধক।  পুষ্টিকর খাবার খাবেন। প্রতিদিন সকালে উঠে আদা কুচি লবণ মাখিয়ে খাবেন। এক কাপ কিসমিস এবং এক কাপ বাদাম রাতে ভিজিয়ে রাখুন এবং সকালে পানি ফেলে দিয়ে সেগুলি একত্রে করে খেয়ে নিন। আপনি প্রতিদিন সকালে পান্তাভাত খেতে পারেন। প্রতিদিন বিকেলে এক কাপ করে ছোলা সেদ্ধ খান। ডিম ও দুধ খাবেন।আপনি একবেলা ভাত দিয়ে ঘি খাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

আপনি নিম্নোক্ত কিছু কাজ করুন

  • স্বাস্থ্যকর ও উচ্চ প্রোটিন জাতীয় খাবার গ্রহণ করুন। 
  • তিন বার সুষম খাদ্য গ্রহণ করুন। 
  • নিয়মিত শাক সবজি খান। 
  • মাছের কলিজা, লাল মাংস, বৃক্ক, ডিম ইত্যাদি খাদ্য তালিকায় যোগ করুন। 
  • ৭-৮ ঘন্টা পরিমিত ঘুমানোর চেষ্টা করুন। প্রচুর পরিমাণে পানি পান করুন।
  • রাত্রে ঘুমানোর পূর্বে দুধ ও মধু গরম করে মিশিয়ে একসাথে পান করতে পারেন৷ 
  • খাদ্য তালিকায় উচ্চ চর্বিযুক্ত খাবার যোগ করুন।
  • খাওয়ার পূর্বে সামান্য আদা চিবিয়ে নিতে পারেন, এতে রুচি বৃদ্ধি পাবে।    
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
SaifulNBR

Call

মোটা হওয়া নিয়ে অনেক ইউটিউব ভিডিও দেখেছি। অনেকের কাছে গিয়েছি। ফল পাইনি। বাস্তব অভিজ্ঞতা থেকে বলছি। আশা করি ফলো করলে আপনার উপকার হবে। আপনার বয়স কত জানলে ভালো হতো। আমার বয়স 27 বছর। আমার উচ্চতা আপনার সমান। আমার ওজন ছিল 52 কেজি। এখন 65 কেজি। ওজন নিয়ে খুব সমস্যায় ছিলাম। ভালো কোম্পানিতে চাকরি করেছে। এখন সরকারী জব করি। কোন খানে গেলেই আমি চেহারা এবং ওজন নিয়ে অনেক সমস্যায় পড়তাম। অনেক চেষ্টা করেছি কাজ হয়নি। শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গ্যস্ট্রো-এন্টারোলজি বিভাগের প্রধানের কাছে যাই (নাম লিখলাম না)। তিনি আমাকে একটা ওষুধ লিখে দেন নাম Lactibiane Reference । ফ্রান্সে তৈরি একটি ওষুধ। এটা মোটামুটি নিরাপদ। ঢাকার বড় ফার্মেসি গুলোতে পাবেন। ৩০ টার দাম আনুমানিক 2500 টাকা।  প্রতিদিন 1 টি করে খাবেন। মোটা হওয়ার ওষুধ ভেবে এক বছর খাইনি। পরে একজন ফার্মাসিস্ট এর পরামর্শ নিলাম (জার্মাানিতে পড়া লেখা করে)  এবং এত বড় প্রফেসর প্রেশক্রিপশন দিয়েছে ভেবে খাওয়ার সাহস করি। 1.5 বছর হল এখন পর্যন্ত কোন সমস্যা দেখিনি আর ওজন কম বেশি হয় নি বর্তমানে 65 আছে। ওষুধ খাওার পর অনেক খাবার খেতে হবে। পেট ভরে এমন খাবার। সকালে ভালো নাস্তার পর দুপুরের আগে কলা, ডিম, ভালো কেক ইত্যাদি খাবেন। রাতে এবং সকালে কয়েকটা কিসমিস, বাদাম এবং ছোলা খেতে পারেন। তেল, ভাজা পোড়া খাবেন না। ঝাল কম খাবেন। এক কথায় দেখে শুনে খাবেন। বাইরের খাবার এড়িয়ে চলবেন। দুধ চা বাদ দিবেন। দুধ, ডিম খেতে পারেন রাতে শোয়ার আগে। আমি এভাবে করে ফল পেয়েছি। এজন্য পরামর্শ দিলাম। আশা করি কাজে লাগবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ