আমার খুব জ্বর আজ ৪ দিন ওষুধ খেলে সেরে যায় আবার জ্বর আসছে । তার পর খুব মাথাব্যথা করছে। এক ইতিহাস সাথে কাশি । কাসতে কাশতে কাশতে মুখ থেকে রক্ত বের হচ্ছে অল্প অল্প করে। ওষুধ খাই আজ জিনতীয়া রিকফ গ্ৰাসের ওষুধ সাথে নাপা এক্সট্রা ১২ পিস। আবার এখন খুব জ্বর আসছে । বুঝতে পারছি না আমি কি করব।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

জ্বর হলে ভেজা গামছা বা তোয়ালে দিয়ে পূরা শরীর সুন্দর ভাবে মুছে নিন। ৫ মিঃ পর পর একই ভাবে মুছতে থাকুন। এতে জ্বর কমে যাবে। পারলে মাথাতে পানি দিন। আপনি প্যারাসিটামল সেবন শুরু করুন ৩ বারে একটা একটা করে খেতে থাকুন। আশা করছি সুস্থ হয়ে যাবেন। কাশির জন্য গরম পানি পান করুন সাথে আদা,  লবঙ্গ দিয়ে চা বানিয়ে পান করুন। তাহলে মাথা ব্যাথা ও কাশি কমে আসবে।

কোন অবস্থাতে ডাক্তার এর পরামর্শ ব্যাতিত এন্টিবায়োটিক ওষুধ সেবন করিবেন না।     

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

আপনি পুরো শরীর ভেজা কাপড় দিয়ে মুছে নিবেন দিনে দুইবার।জ্বর না কমলে অবশ্যই চিকিৎসক এর পরামর্শ নিয়ে মেডিসিন সেবন করুন।তরল খাবারের পাশাপাশি আদার রস খাবেন দিনে কমপক্ষে দুইবার।অথবা গরম পানিতে লেবুর সঙ্গে মিশিয়ে আদা কুচি খেতে পারেন।জ্বরের সময় এক চা চামচ জিরা এবং ৪-৬টা তুলসীপাতা এক গ্লাস পানিতে নিয়ে সিদ্ধ করে সেখান থেকে প্রতিদিন দুইবার এক চা চামচ খেতে পারেন।  অতিরিক্ত প্যারাসিটামল বা নাপা খাবেন না। এতে শরীরের ক্ষতি হবে। ৩দিন একবেলা করে নাপা খাওয়ার পরেও জ্বর না কমলে চিকিৎসক এর পরামর্শ নিন।মনে রাখবেন জ্বর কিন্তু বিভিন্ন রোগের বাহক।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আসলে জ্বরের অভ্যাস টাই এরকম  সারবে আবার আসবে। তবে যাই হোক  এমনতা অবস্থায় পেটে ক্ষুদা  রাখবেন না। আর রাখি আপুর উত্তরে বলা নিয়ম গুলো মেনে চলবেন আর আমার দেওয়া ঔষধ গুলো আপনার ডাক্তারের পরামর্শে সেবন করতে পারেন। তবে মনে রাখবেন ডাক্তারের পরামর্শে কোন ঔষধ সেবন করা ঠিক নয়। আর আপনি নাপা এক্সট্রা ট্যাবলেট খাবেন না ইহা ক্ষতিকর।  আপনি আপাতত নিম্নের ঔষধ গুলো ডাক্তার কে জানিয়ে সেবন করবেন। আশা করি সুস্থ্য হবেন। 

  • tab.ace XR 665 mg 1+ ১+1 খাবার পর ৩ দিন।
  • tab.pantonix 20mg 1+0+1  খাবার আগে ৩ দিন
  •  cap.moxacil 500 1+0+1 খাবার পর ৩ দিন
  • tab.  Tofen ১ mg 1+1+1 খাবার পর ৩ দিন
  • tab. Omidon 10mg 1+1+1 খাবার আগে ৩ দিন
উক্ত ঔষধ গুলো ডাক্তার কে জানিয়ে ক্রয় করবেন আর আপনার প্রেসার ও জ্বরের তাপমাত্রা মেপে নিবেন তার পর ঔষধ সেবন করবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ