আমার বউয়ের বয়স ১৯বছর সে দিন দিন শুকিয়ে যাচ্ছে। অল্প কিছু খেলেই নাকি পেট ভরে গেছে মনে হয়। শরির হাত-পা বেথা অনুভব করে। বাত্রুম ক্লিয়ার হয় না। বাত্রুমের বেগ পায় খুব কম। অসুধ খেয়েছিল বারুম হয় না তাই। তাতেও কাজ হচ্ছে না। এখন কি করনিয়?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call
আপনার স্ত্রীর পুরো সমস্যাই হলো খাবার কম খাওয়া।আপনার স্ত্রীর খাবারের রুচি খুবই কম।তাই তার অল্প খাওয়াতে পেট ভরে যায়।কিন্তু প্রকৃতপক্ষে পেট খালি থাকে।তাই সেখান থেকে কাজ করার জন্য প্রয়োজনীয় শক্তি পান না।তাই তিনি দিন দিন শুকিয়ে যাচ্ছেন।এই সমস্যা সমধানের জন্য আপনার স্ত্রীর খাবারের রুচি বাড়াতে হবে।শুধু রুচি বাড়ালেই হবে না,তার শরীরের ঘাটতিটা মেটানোর জন্য কয়েকদিন প্রচুর পুষ্টিকর খাবার খাওয়াতে হবে।যেমন দুধ,ডিম,সবুজ শাক-সবজি ইত্যাদি।শরীরের ঘাটতি মেটানোর জন্য তাকে প্রচুর পরিমানে আমিষ জাতীয় খাবার(যেমন:মাছ মাংস ইত্যাদি) খাওয়াতে হবে।আরো ভালো হয় যদি আপনি একটা ভালো ডাক্তারকে দেখান।তবে প্রাথমিক অবস্থায় তার খাবারের রুচি বাড়ানোর জন্য সিভিট খাওয়াতে পারেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আপনার স্ত্রীর মূল সমস্যা হলো কোষ্টকাঠিন্য।  আসলে যাদের কোষ্টকাঠিন্যে ভুগেন তাদের 

  1. তলপেট ভারী, শক্ত ও ফোলা মনে হয়
  2.  মল ত্যাগে বেশিসময় লাগে
  3. মলত্যাগের পর মলত্যাগ সম্পূর্ণ হয়নি
  4. তলপেটে অস্বস্তি এমন অনুভূতি লাগে
  5. খাওয়া-দাওয়ায় অনীহা, ক্ষুধামন্দা ভাব
  6. পায়খানার জন্য বেশি কোৎ বা চাপ দিতে হয়  তার পরেও পায়খানা ক্লিয়ার হয় না।
  7. তলপেটে ব্যাথা
  8. বমি হওয়া বা বমি  বমি ভাব  ।
  9. নিজচেষ্টায় কোনভাবেই পায়খানা করতে না পারা
  10. খাবারে অরুচি।
উপরোক্ত কারন গুলো হয়ে থাকে। আর খাবারে রুচি নেই,পায়খানা ক্লিয়ার হয় না দিন দিন চাহিদা অনুযায়ী খাবার না খেলে শরীর দুর্বল ও শুকিয়ে যাবে তাই প্রথমত আপনার স্ত্রীকে এই কোষ্টকাঠিন্য থেকে মুক্তি পেতে হবে ।
আর এই কোষ্টকাঠিন্য থেকে মুক্তি পেতে হলে আপনাকে   আঁশযুক্ত খাবার খেতে হবে যেমন- শিম, শাকসবজি, ফল, কলা, গাজর, টকদই, পাকা বরই,  শসা, খোসাসহ আপেল, পার্লংশাক,  পপকর্ন, কমলা, কিসমিস। সেই সাথে হামদার্দ এর ইকটার্ন দিনার সিরাপ টি খাওয়াবেন।  আশা করু সুস্থ্য হবেন। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ