পাহারার জন্য বাড়িতে পোষা কুকুরের অসুখের জন্য আল্লাহ তায়ালার কাছে দোয়া চাওয়া কি যায়েজ? 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

অসুস্থ যে কোন প্রাণীর রোগমুক্তির জন্য দোয়া করা জায়েজ। তবে একটা বিষয় খেয়াল রাখতে হবে, শখের বশে বাড়ীতে কুকুর পোষা হারাম!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

নির্বাক প্রাণীর প্রতি দয়া প্রদর্শন যাবে। কিন্তু বাড়িতে পোষা কুকুরের অসুখের জন্য আল্লাহ তায়ালার কাছে দোয়া চাওয়া যায়েজ কিনা তা বলা দুষ্কর। আবু হুরায়রা (রাঃ) থেকে বর্ণিত। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেনঃ একদা এক ব্যক্তি পথ চলতে চলতে তার ভীষণ পিপাসা লাগলো। সে একটি কূপ দেখতে পেয়ে তাতে নামলো এবং পানি পান করে উঠে আসলো। তখন সে দেখলো যে, একটি কুকুর পিপাসার্ত হয়ে হাপাচ্ছে এবং ভিজা মাটি চাটছে। লোকটি মনে মনে বললো, আমি যেমন পিপাসার্ত হয়েছিলাম, কুকুরটিরও তদ্রুপ পিপাসা লেগেছে। সে পুনরায় কূপে নামলো এবং তার মোজা ভর্তি করে পানি তুলে তা নিজের দাঁত দিয়ে কামড়ে ধরে উপরে আসলো এবং কুকুরটিকে তা পান করালো। আল্লাহ তার এই কাজ কবুল করলেন এবং তাকে ক্ষমা করে দিলেন। সাহাবীগণ বলেন, ইয়া রাসূলাল্লাহ! পশুর জন্যও কি আমাদেরকে সওয়াব দেয়া হবে? তিনি বলেনঃ প্রতিটি প্রাণধারী সৃষ্টির সেবার জন্য সওয়াব রয়েছে। [আল-আদাবুল মুফরাদ, হাদিস নম্বরঃ ৩৭৯]  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

যে ঘরে কুকুর পালিত হয় তার কোনো আমল আল্লাহ কবুল করেন না। শখের বশে কুকুর পালন করা হারাম।  

বেয়াদব মহিলা। ভন্ড মুসলিম তুই। কুকুর মানুষের উপকার করে, আর আল্লাহর সৃষ্ট অবলা প্রানীদের ঘেন্না করা মুনাফিকদের কাজ। পারিবারিক শিক্ষার অভাব থাকলেই এমন মন্তব্য করা স্বাভাবিক।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ