আমি রাতে পড়তে বসেল কোন ভাবেই ১০ টার অধিক সময় পড়তে পারছি না ঘুম চোখে এসে ভর করছে!? কী করবো!?? আমি দুরুফে ১ ঘন্টা ঘুমাই তবুও প্রচুর ঘুম আসে। ঘুম থেকে নিজেকে রক্ষা করবো কী ভাবে!???
শেয়ার করুন বন্ধুর সাথে
Manik Raj

Call

রাতারাতি কোনকিছু করা সম্ভব না,আপনিও রাতারাতি এটা করতে পারেন না,কোনকিছু করতে হলে এবং কোনকিছু ত্যাগ করতে হলেও আস্তে আস্তে সেটা করতে হয়।আপনিও ঠিক এটার জন্য আস্তে আস্তে করার চেষ্টা করুন।দিনে কোন পরিশ্রমের কাজ করবেন না,যখন রাতে চোখে ঘুম ঘুম আসে তখন পানি দিয়ে চোখ ধুয়ে নিন এবং চা পান করুন দেখবেন ঘুম ঘুম ভাব কিছুটা কমে গেছে।প্রতিদিন এভাবে চেষ্টা করুন ২০-৩০ মিনিট করে টাইম বাড়াতে তাহলে আস্তে আস্তে কিছুদিন পর দেখবেন অনেকটাই টাইম বেড়ে গেছে।এভাবেই টাইম আস্তে আস্তে বাড়াতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ভাই এটা স্বাভাবিক বিষয় কারণ যারা ছাত্র/ছাত্রী সবারই এই সমস্য হয়ে থাকে। এমনিতে বসে আছেন ঘুম আসতেছেনা কিন্তু যখন পড়তে বসবেন তখনই ঘুম আসবে। আপনি আগের উত্তর টি ফলো করবেন আর যখন আপনার ঘুম আসবে মানে আপনার টাইমে দশটার পরে ঘুম আসলে একটু হাটাহাটি করবেন। তাহলে আপনার ঘুম ভেঙে যাবে আবার পড়তে বসবেন। নিয়মিত চেষ্টা করে যান ইনশাআল্লাহ ঠিক হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আমার তিনটা পরামর্শ মেনে চলুন, আর ১৫ দিন পর আমাকে জানাবেন ফলাফল | >> রাতে দশটার পর রুটিনে গনিত জাতীয় সাবজেক্ট রাখুন, ঘুমভাব এলে একটু বাহিরে পায়চারি করুন| >> আপনি ফ্লাক্সে রং চা, কফি রাখতে পারেন| ঘুম ভাব এলে আয়েশ করে খাবেন| >> দুপুরে খাওয়ার পর আসর পূর্ব পর্যন্ত একটু ঘুমাবেন|

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ