আমি একজন একাদশ শ্রেণীর শিক্ষার্থী। আমি অনেকটা চাপা স্বভাবের। সবার সাথে মিশতে পারি না। যার কারণে বন্ধু বলতে তেমন কেউ নেই শুধু স্কুল লাইফের ২-৩ জন বন্ধু ছাড়া। আব্বু আম্মু দুজনই চাকুরীজীবী। যার কারণে, ছোট থেকেই অধিকাংশ সময় আমি একা কাটয়েছি। বাইরে খুব একটা যেতাম না কখনই, এখনও যাইনা প্রয়োজন ছাড়া। আমার জগত বলতে পড়াশোনা আর ফেসবুকিং। আমি কলেজে উঠেছি ঠিকই কিন্তু আমার বন্ধু সংখ্যা খুব কম। যেখানে অন্যরা ২-১ দিনেই অনেক বন্ধু বানিয়ে ফেলে সেখানে আমার বন্ধু সংখ্যা শূণ্য। এছাড়াও, আমি মানুষের সাথে খুব কম মিশেছি। যার কারণে সামাজিক সম্পর্কটাও আমার বেশি একটা ভালো না।  এখন নিজেকে একাকীত্ব থেকে বাইরে আনতে চাই। আমাকে কি করতে হবে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Eklasmia

Call

সবার সাথে হাসিমুখে কথা বলুন এবং ছোটদের স্নেহ করুন আর বড়দের সম্মান করুন ।  যতেষ্ট। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এটা কঠিন কিছু নয়। আপনি অন্যদের সাথে ভালো ব্যবহার করুন। কখনো কারো কথায় হঠাৎ রেগে যাবেননা। প্রথমে নিজে থেকে আগ বাড়িয়ে কথা বলা শুরু করতে হবে। তবে সবসময় আগ বাড়িয়ে কথা বলতে যাবেন না। এতে বিপরীত প্রক্রিয়া হতে পারে। বন্ধুদের দুঃখে কিংবা তাদের যখন সাহায্যের প্রয়োজন তখন সাহায্যের হাত বাড়িয়ে দিন। তবে এটি সময় বুঝে করবেন। সাহায্যের হাত বাড়িয়ে দেয়া মানে বড় অঙ্কের টাকার দেয়া নয়। দেখবেন আপনার একাকিত্ব যেমন দূর হয়ে গেছে তেমনি আপনার বন্ধুর সংখ্যাও বেড়েছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি কখনো রাগ করবেন না যত কঠিন পরিস্থিতি হোক না কেন নিজের রাগকে সামলিয়ে রাখুন তাহলেই আপনার বন্ধু বেড়ে যাবে এছাড়া সর্বদা হাসি মুখে থাকবেন মুখটা মলিন করে রাখবেন না কেননা লোকেরা হাস্যোজ্জ্বল লোকদের সাথে কথা বলতে ভালোবাসে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ