আমার বয়স ২১। উচ্চতা ৫.৩। ওজন ৪০ কেজি। ওজন নিয়ে আগে কোনো মাথাব্যথা ছিলনা আমার। বর্তমানে আমি তিতুমীরে বাংলায় অনার্স করছি। আগে প্রায়ই শুনতাম দিন দিন শুকিয়ে যাচ্ছি। বাসার মানুষ এবং আত্মীয়রা বলত। এখন আমার প্রাক্তন কলেজের শিক্ষকদের সাথে দেখা হলেও এই বিষয়টি আগে তোলে যে আমি নাকি খুবই চিকন। এখন এই বিষয়টি নিয়ে ভাবনা সৃষ্টি হয়েছে নতুন করে। অনেকটা ডিপ্রেশন লেভেলে চলে যাচ্ছে ব্যপারটা। এই মুহূর্তে আমি কি করতে পারি? কোনো ওষুধ বা খাবার সাজেস্ট করে আমাকে সাহায্য করার অনুরোধ করছি। কিভাবে আমি স্বাস্থ্যবান হতে পারি। সবাইকে আগাম ধন্যবাদ। আমার অভ্যেসসমূহ: * খাবারে একটু বাছবিচার আছে। * খুব বেশি খেতে পারি না। * কোন রকম ড্রাগে এডিক্টেড না।
শেয়ার করুন বন্ধুর সাথে

★ চিকন থেকে মোটা হতে চাইলে আপনি যদি ওষুধ খান তাহলে আপনি ভুল করবেন। কেননা ওষুধ খেলে এর অনেক পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। যা ভবিষ্যতে আপনার শারিরীক ক্ষতির কারণ হতে পারে।  যদি আপনি ভিন্ন প্রক্রিয়া অবলম্বন করেন। যেমন আপনি যদি কাঁচা চানা, কিসমিস, চিনাবাদাম, খেজুর ইত্যাদি জাতীয় খাবার হিসাবে প্রতিদিন  খেতে পারেন তাহলে আপনার স্বাস্থ্যের পরিবর্তন আসবে। এছাড়াও নিয়মিত খাবার হিসেবে রাখতে পারেন কলা, দুধ, ডিম। আর মৌসুমী সুস্বাস্থের জন্য খুবই উপকারী।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি নিয়োমিত ব্যায়াম করতে পারেন।যেমনঃ 1 সাতার কাটা 2 সকালে হাটা 3 শরির মাসাজ করা এবং বেশি বেশি খাওয়া দাওয়া করা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Porimolray

Call

*আপনি নিয়মিত তেল/চর্বিযুক্ত/ফাষ্টফুড/ভাজাপোড়া জাতীয় খাবার খেতে পারেন। *প্রয়োজনের চেয়ে অধিক ক্যালরি খেতে চেষ্টা করুন। এছাড়া আলফালফা সিরাপ খেতে পারেন,এছাড়া সিনকারা সিরাপ খেলে রুচির কাজ করবে ইত্যাদি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ