শেয়ার করুন বন্ধুর সাথে

অতীত কে ভুলে বর্তমানের বিষয় নিয়ে ভাবুন। যে সময়ে আপনার অতীতের কথা বেশি মনে পড়ে তখন বন্ধুদের সাথে একটু আড্ডা দিয়ে আসবেন। এতে মন ফ্রেশ হবে। আর ধর্মীয় আইন মেনে চলার চেষ্টা করুন। ইনশাল্লাহ ঠিক হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

যদি আপনি ধর্মানুসারী হোন বিশেষ করে মুসলিম হোন তাহলে আপনার আল্লাহর প্রতি পূর্ণ বিশ্বাস অর্জন করতে হবে।বিশেষ করে আপনি তওবা করুন ।আপনি যে ভুল অতিতে করেছেন সেই ভুল আর জীবনে ও করবেন না এব্যাপারে প্রতিজ্ঞা বদ্দ হোন,ভুলের জন্য অনুতপ্ত হয়ে মাফ প্রার্থনা করুন এবং সেই ভুলটা যেন দ্বিতীয়বার না হয় সেই ভাবে জীবনে চলুন।এগুলো তওবা কবুলের পূর্বশর্ত।যদি আমল করতে পারেন শর্তগুলোর উপর তাহলে মাফ করার ওয়াদা করেছেন স্বয়ং আল্লাহ যদি আপনি ধর্মানুসারী হোন বিশেষ করে মুসলিম হোন তাহলে আপনার আল্লাহর প্রতি পূর্ণ বিশ্বাস অর্জন করতে হবে।বিশেষ করে আপনি তওবা করুন ।আপনি যে ভুল অতিতে করেছেন সেই ভুল আর জীবনে ও করবেন না এব্যাপারে প্রতিজ্ঞা বদ্ধ হোন,ভুলের জন্য অনুতপ্ত হয়ে মাফ প্রার্থনা করুন এবং সেই ভুলটা যেন দ্বিতীয়বার না হয় সেই ভাবে জীবনে চলুন।এগুলো তওবা কবুলের পূর্বশর্ত।যদি আমল করতে পারেন শর্তগুলোর উপর তাহলে মাফ করার ওয়াদা করেছেন স্বয়ং আল্লাহ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

নিজেকে অন্য কোনো কাজে ব্যস্ত করে ফেলুন। এমন কোনো কাজ যাতে আপনা আপনি সম্পূর্ণ মনোযোগ চলে যাবে। তাহলে অতীতের বিষয়টা ভুলে যাওয়া সম্ভব হবে। আর আপনার যে কাজ সেই কাজটাকে নিঁখুতভাবে করার চেষ্টা করুন। আপনার কাজে যেন কারো খুঁত ধরবার সাহস না থাকে এরকমভাবে কাজটা করুন। আর ব্রেইন গেমস, ইয়োগা, ধ্যান ইত্যাদি প্রতিদিন সকালে ও বিকালে করে দেখতে পারেন। মস্তিষ্ক ফ্রেশ হয়ে যাবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ