একজন নওমুসলিম মেয়ে, যাকে তার পরিবার থেকে বের করে দেওয়া হয়েছে শুধুমাত্র ইসলাম গ্রহণের কারনে, তাকে কিভাবে বিয়ে করা যায়? সে যদি তার বাবা-মায়ের অনুমতি ব্যতীত বাসা ছেড়ে পালিয়ে কোনো মুসলিম ছেলেকে বিয়ে করে তাহলে কি সেই বিয়ে হবে?        


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

আসলে প্রথমত বলি যে যদি কোন হিন্দু মেয়ে, মুসলিম ছেলে কে বিবাহ করতে চায় তাহলে প্রথমত ওই মেয়েকে ইসলাম ধর্ম গ্রহন করতে হবে এর পর সে মুসলিম ছেলেকে বিয়ে করতে পারবে।

যদি উক্ত মেয়ের হিন্দু বাবা মা ওই মেয়েকে মেনে না নেয় ইসলাম ধর্মে আশা কারনে এবং যে ছেলের সাথে বিয়ে হচ্ছে তাকেও মেনে না নেয় তাহলে ওই মেয়ে  নিজেই  বা নিজ ইচ্ছায় তার পছন্দের ছেলেকেই বিয়ে করতে পারবে ইসলাম ধর্ম নিয়ম  অনুযায়ী  কেনো না মেয়েটি ধর্ম আলাদা ও তার বাবা মা তাকে মেনে নেয় নি।

তবে এখানে উক্ত মেয়ে কোন মুসলিম ছেলে কে বিবাহ করতে চাইলে বা বিবাহ হলে অবশ্যই ইসলাম এর নিয়ম অনুযায়ী হতে হবে, পালিয়ে বা একা একাই নয়। বিয়েতে থাকবে একজন ওকিল, ২/৩  জন সাক্ষি থাকবে।  তাহলেই বিবাহ শুদ্ধ হবে।

তবে মনে রাখবেন উক্ত মেয়ের বাবা মা হিন্দু থাকা সত্যেও তাদের সাথে দুর্ব্যবহার করা যাবে না, তাদের সম্মান করা যাবে না। তাদের কাছে দোয়া চাওয়ার জন্য হাত বাড়িয়  নিতে পারেন।  

আশা করি বুঝতে পারছেন।

ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ