পূর্বেে দুবার আমি সম্পর্কে জড়িয়েছি   ২ জন মেয়ের সাথে। নানান সমস্যার কারনেই দুবারই সম্পর্ক ভেঙ্গে গেছে। তবে যখন যার সাথে ছিলাম তখন তার কাছেই সৎ থাকার চেষ্টা করেছি। 

উপরের ঘটনার ২বছর পরে  একটা মেয়েকে ভালো লাগে। মেয়েটাকে আমার এক কাছের বন্ধুও ভালোবাসে।  তবুও মেয়েটাকে আমি মনের কথা বলেছি। সাথে এও বলেছি যে আমার পূর্বে ২ জনের সাথে সম্পর্ক ছিল এবং আমি অতটাও ভালো নয়। তাই সে সময় নিয়ে ভাবুক সবটা৷ এমনকি এটাও বলেছিলাম যে সম্পর্কেযাওয়া সম্ভবনা ।  

কিন্তু সে তখনই জোর করেই সম্পর্কে যেতে বাধ্য করে আমায়। বর্তমানে তারেসঙ্গেও সম্পর্ক ভেঙ্গে গেছে নানা সমস্যার করনে।    

আর এখন সম্পর্ক ভাঙার পর সে  আমায় বলছে আমার নাকি চরিত্র  ভালো নয়। আমি ভালো সাজার চেষ্টা করি৷ সব কিছু লুকাই। 

 

আপনাদের এটা পরে কি মনে হয়? সত্যি কি আমার চরিত্র খারাপ?  

আমি তো এক জনের সাথে থাকা কালিন অন্য কাওকে চোখ তুলেও দেখিনি আর কিছু লুকাইও নি। 

 দয়া করে মতামত দেবেন আমার চরিত্রের ব্যপারে।

ধন্যবাদ।  


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

পাঁচ ওয়াক্ত নামাজ পড়বে, সময় মতো নামাজ পড়বে, এক ওয়াক্ত ও মিস করবে না। পর্দা করবে, হিজাব করবে, কারোর সামনে যাবেনা কথা বলবেনা, সকালে কল দিবা নামাজের জন্য। ছেলেঃ আমাকে ছাড়া কাউকে পিক দিবানা।। মেয়েঃসুন্নত মোতাবেক দাড়ি রাখবা। ছেলেঃ তাহাজ্জুদ এ ডেকে দিবা।। মেয়েঃ রোজার দিনে মনে করিয়ে দিবা ।। ইত্যাদি ইত্যাদি তারা ভাবে দেখা না করলে, না ছুলে যেনা হয় না। আর দ্বীনের পথে আসতে বলা, নামাজ পরতে বলা তো ভালোই। বিয়ে তো করবো, ততদিনে তাকে একটু দ্বীনদার করে নিই। আপনারা যতই এসব বলেন না কেন হারাম সম্পর্ক হারাম-ই। সেটা নামাজ পরতে বলেন, পর্দা করতে বলেন কিংবা নামাজের জন্য ডেকে দেন। যেনা কাকে বলে? ১। কোন বেগানা নারী অথবা পুরুষের প্রতি দৃষ্টি দেওয়া চোখের যিনা! ২। যৌনতা সম্পর্কিত অশ্লীল কথাবার্তা বলা জিহ্বার যিনা! ৩। বিবাহ সম্পর্ক ছাড়া অবৈধ ভাবে কাউকে স্পর্শ করা হাতের যিনা! ৪। ব্যাভি চারের উদ্দেশ্যে হেঁটে যাওয়া পায়ের যিনা! ৫। সে সম্পর্কিত খারাপ কথা শোনা কানের যিনা। ৬। যিনার কল্পনা করা ও আকাংখা করা মনের যিনা! ৭। অতঃপর লজ্জাস্থান একে পূর্ণতা দেয় অথবা অসম্পূর্ণ রেখে দেয়! আপনি ভাবছেন দেখা করছেন না, ছুয়ে দেখছেন না, তেমন কোনো কথাও বলেন না তাই যিনা হচ্ছে না। কিন্তু ৬ নং টা দেখলে বুঝা যায় আসলেই যিনা হচ্ছে কিনা। যিনার কল্পনা করা ও আকাংখা করা মনের যিনা। তাহলে কিভাবে ভাবলেন এটা যিনা হচ্ছে না?? আর আপনি ভাবছেন কিছু দিন পর তো বিয়ে করবেন। ততদিনে তাকে একটু দ্বীনের পথে আনি। আচ্ছা আপনি কিভাবে নিশ্চিত হলেন যে তার সাথেই আপনার বিয়ে হবে? তাকদির বিশ্বাস করেন তো? আল্লাহ ভালো জানেন আমাদের জীবনসঙ্গী কে হবে, আর উনিই ঠিক করে রেখেছেন সব। তাহলে আপনি কিভাবে নিশ্চিত হলেন? যদি তার অন্যের সাথে বিয়ে হয়ে যায় তাহলে তো আপনি অন্যের অধিকার খুন্ন করলেন। আল্লাহ বলেন, দুশ্চরিত্রা নারীরা দুশ্চরিত্র পুরুষের জন্যে এবং দুশ্চরিত্রা পুরুষরা দুশ্চরিত্রা নারীদের জন্যে। সচ্চরিত্রা নারীরা সচ্চরিত্র পুরুষের জন্যে এবং সচ্চরিত্র পুরুষরা সচ্চরিত্রা নারীদের জন্যে। তাদের সম্পর্কে লোকে যা বলে, তার সাথে তারা সম্পর্কহীন। তাদের জন্যে আছে ক্ষমা ও সম্মানজনক জীবিকা।" _(সূরা আন নূর, আয়াত - ২৬) আচ্ছা পরিবারের মাঝে সব ঠিক করে রেখেছেন। কিন্তু বিয়ের আগে যে আপনার মৃত্যু হবে না কিভাবে বুঝলেন? যদি তার বা আপনার মৃত্যু হয় তাহলে এর পরিনাম কী হবে? আল্লাহ তায়ালা যিনাকে হারাম ঘোষণা করে বলেনঃ তোমরা যিনার ধারের কাছেও যাবেনা।কেননা তা অত্যন্ত নির্লজ্জ এবং খারাপ কাজ।" (সুরা বনী-ইসরাঈল আয়াতঃ ৩২) আপনার প্রশ্নের উত্তর উপরে লেখার মধ্যে দেওয়া আছে। কষ্ট করে পড়ে বুঝে নিবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
F.Rahman

Call

'দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম প্রেম বলে কিছু নেইমানুষ যখন প্রেমে পড়ে, তখন প্রতিটি প্রেমই প্রথম প্রেম' --হুমায়ূন আজাদ।

ভুল মানুষের প্রেমে পড়া টা খুব ই স্বাভাবিক। আপনি আপনার আগের দুইটি প্রেমের ক্ষেত্রে ভুল মানুষের প্রেমে ই পড়েছিলেন। তারা আপনাকে ছেড়ে চলে গেছে আপনি চলে যান নি। বা আপনি তাদের কাউকে ঠকান ও নি। এ ক্ষেত্রে আপনার তো কোন দোষ নেই। আপনি নিজ জায়গা থেকে সৎ থাকার চেষ্টা করেছেন এটা ই সবচেয়ে বড় কথা। 

একটা মেয়েকে আপনি ঠকিয়ে থাকলে একই সাথে একাধিক সম্পর্কে জড়িত থাকতেন। শুরুটা একটু অন্যরকম ভাবে করলে ও কিছু কথা বলা দরকার। ধোঁকা তখনই হয় যখন আপনি একই সাথে একাধিক সম্পর্কে জড়িয়ে যাচ্ছেন এবং আপনি আপনার সঙ্গী বা সঙ্গিনী কে সে সম্পর্কে জানান নি।

আপনার সর্বশেষ প্রেমের প্রসঙ্গ বিবেচনা করতে গেলে বলা যায়, আপনি নিজে থেকে তো সম্পর্কে জড়ান নি। বা সম্পর্কে জড়ানোর জন্য কোন কিছু গোপন ও করেন নি। আপনার প্রেমিকা সব কিছু শুনে, সব জেনে বুঝে ই আপনার সাথে সম্পরকে জড়িয়েছে। 

আপনার জীবনে আগে যা কিছু হয়েছে সব কিছু আপনার অতীত। অতীতের সাথে বর্তমানের কোন সম্পর্ক নেই। আপনি যদি বর্তমানে এক ই সময়ে একাধিক প্রেমের সম্পর্কে জড়িত না থাকেন তাহলে আপনি আপনার প্রেমিকা কে ঠকাচ্ছেন না। আর আপনার আগের দুই প্রেমিকা সম্পর্কে যেহেতু আপনি বলেছেন সেক্ষেত্রে আপনি অতীত ও লুকাননি।

এসব বিবেচনা করে আপনাকে অন্তত চরিত্রহীন বলা যায় না। অন্তত আমার মতে না।

হতে পারে আপনার প্রেমিকা অন্য কারো কাছে আপনার সম্পর্কে কোন গুজব শুনেছে। বা এটা ও হতে পারে সে আপনাকে সন্দেহ করে তাই এমন বলেছে। বা হতে ই পারে সে শুধুমাত্র রাগের মাথায় আপনাকে ও সব বলেছে, রাগ কমলে সব ঠিক হয়ে যাবে। সব ই হতে পারে। ধৈর্য ধরুন। 
ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ