Call

আপনার রেজার আপনি নিজে ব্যবহার করেন এতে করে কোন যৌন রোগ হওয়ার কথা নয় যদি না সে রোগ আপনার হয়ে থাকে। বেশির ভাগ যৌন রোগ গুলা কে STD ( সেক্সচুয়াল ট্রান্সমিটেড ডিজিজ) বলা হয়৷ কারণ এ রোগ গুলা সেক্স করার মাধ্যমে বেশি ছড়িয়ে থাকে। ★ব্যাক্তিগত মতামত ঃ যে রেজার দিয়ে সেভ করেন সেটা দিয়ে। জেনিটাল এরিয়ার( গোপাঙ্গের) লোম পরিষ্কার না করাটাই উত্তম হবে। ২ টা কাজের জন্য আলাদা আলাদা ২ টা রেজার ব্যবহার করা উচিৎ হবে।

Talk Doctor Online in Bissoy App
Jamiar

Call

না এতে আপনার যৌন রোগ হবে না।আসলে সেভ করতে বা অবাঞ্চিত লোম পরিস্কার করতে নতুন ও ধারালো ব্লেড /রেজার এর প্রয়োজন হয়। আর জিলেট গার্ড ব্লেড দিয়ে একাধিক বার সেভ করা গেলেও তেমন ধারালো থাকে না এতে ত্বক নষ্ট হয়ে যায়। অথবা ব্যবহার কৃত ব্লেড বা রেজার এ ব্যাক্টেরিয়া থাকায় ত্বকে চুলকানি সহ নানান সমস্যা দেখা দিতে পারে।

তাই সর্বদাই ব্লেড গরম পানিতে দিয়ে জীবাণু মুক্ত করার কথা বলা হয় বিশেষ করে  লোম পরিস্কার করার ক্ষেত্রে।

কাজেই আমি বলবো আপনি জিলেট গার্ড এ ২ দিকে ২ টি ব্লেড থাকে এক দিক দিয়ে সেভ করুন ও অন্য দিক দিয়ে অবাঞ্চিত লোম সেভ করুন। এবং পরবর্তীতে এই ব্লেড ব্যবহার করবেন না আর করলেও গরম পানিতে দিয়ে কয়েক মিনিট রেখে জীবাণু মুক্ত করে নিবেন। এটাই সব থেকে ভালো হবে।পুরাতন অকেজো ব্লেড ব্যবহার না করাই উত্তম।

ধন্যবাদ 

Talk Doctor Online in Bissoy App