আমার মাথায় সবসময় একটা চিন্তাভাবনা কাজ করে।আমি ফ্রি থাকলেই কিছু একটা ভাবতে থাকি মনে মনে। কয়েক মাস ধরে বেশি। ঘুম থেকে ওঠার সাথে সাথে,খাওয়ার সময়, একা বসে থাকলে,এমনকি টয়লেট গেলেও।বিশেষ করে কুনু কিছু দেখলে,বা শুনলে ওগুলু মাথায় ঢুকে যায়। এগুলু থেকে কুনু ভাবে বেরতে পারছি না। এটা কি কারনে হয়? ও এর সমাধান কি? আমার কিরকম চলাফেরা করা উচিত?
শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

আপনার সমস্যাটি পুরোপুরি মানসিক সমস্যা।অযথা কোনো কিছু নিয়ে ভাবতে যাবেন না।আপনি নিজের প্রতি দৃঢ় প্রতিজ্ঞ হোন। যখন অস্থিরতা কাজ করবে কিংবা এরকম অযথা চিন্তা মাথায় আসবে তখনই ধর্মীয় বই পড়ুন। আপনি অবশ্যই ৫ ওয়াক্ত নামাজ পড়বেন। খারাপ সঙ্গ ত্যাগ করুন আজই। নিজের পরিবার এবং নিজের ভবিষ্যৎ এর কথা চিন্তা করে হলেও নিজেকে বদলাতে হবে। সব থেকে বড় কথা হল নিজের ইচ্ছেশক্তিই সব থেকে বড় শক্তি। আপনি নিজে চেষ্টা না করলে এই দুনিয়ার কেউ আপনাকে বদলাতে পারবে না,এটাই সত্যি কথা। আপনি প্রতিদিন নিয়ম করে মেডিটেশন অথবা যোগব্যায়াম করুন।  নিজেকে  ব্যস্ত রাখুন কোনো কাজের মধ্যে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হ্যা, আপনার সমস্যাটি একান্তই মানসিক।আর একটা কথা আমরা জানি যে , অলস মস্তিষ্ক শয়তানের আড্ডা খানা। আপনার বক্তব্য অনুযায়ী আপনি যখনি একা বা একাকী থাকেন, ঠিক তখনি আপনার মস্তিষ্ক নানান চিন্তা চেতনাকে কল্পনায় নিয়ে আসে। আর আপনাকে তা ভাবায়। এর একমাত্র কারণ হলো একাকীত্ব। আপনি একাকীত্ব দূর করুন। আপনার চিন্তাভাবনা দূর হবে। সব সময় বন্ধুদের সঙ্গে মেলামেশা করুন। ফ্রী সময় গল্পের বই বা ম্যাগাজিন পড়ুন। পরিবারের কাজে সাহায্যও করতে পারেন। তাছাড়া ফ্রী সময়ে টিভি কিংবা ফোনে গেমও খেলতে পারেন। তাহলে দেখবেন আর সমস্যাটি আর থাকবে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ