বয়স ২৮ এগুলো খেলে পেট ব্যাথা করে চক লাগি
শেয়ার করুন বন্ধুর সাথে
Rubidium

Call

আপনার হজম শক্তি কম তাই এগুলো খেলে এমন সমস্যা হয়।আপনাকে এগুলো খেলেও কম খেতে হবে।আপনি প্রতিদিন সকাল বেলা খালি পেটে প্রচুর পানি পান করুন।সকালে কালোজিরা খাওয়ার অভ্যাস করুন।পেটের হজমশক্তি বাড়ানোর জন্য আপনি রসুন বা আদা খেতে পারেন।দিনে তিন লিটারের মতো পানি খান।বেশি বেশি হাটাচলা করুন।প্রচুর ব্যয়াম করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

সাধারন অর্থে আমাশয় হয় মূলত ভাইরাস, ছত্রাক সংক্রমণ থেকেই। এছাড়া কৃমি, খাদ্যে বিষক্রিয়া, মিউকাস এর প্রদাহ ইত্যাদি কারণেও আমাশয় হতে পারে।   আপনি যেসব খাদ্যের কথা উল্লেখ করেছেন তা খেলে আমাশয় হয় একথা ভুল।  আমাশয়ের জন্য দায়ি কারণগুলির মাধ্যমে যখন সিগেলাফ্লেক্সেরি নামক জীবাণু দেহে প্রবেশ করে তখন আমরা আমাশয়ে আক্রান্ত হই।। শাক খেলে আমাশয় হয়না যদি আপনি সেটির রান্না করার সময় পরিষ্কার করে রান্না করেন এবং যথাযথ তাপে রান্না করেন।  তবে অতিমাত্রায় শাক খেলে অনেকের ডায়রিয়া ও আমাশয় হয় যেমন কলমিশাক, পুদিনাশাক।  দুধ অনেকক্ষেত্রে আমাশয় এর সুপ্ত জার্মকে প্রভাবিত করে। তবে মাছ খেলে কখনো আমাশয় হয়না। এটি পুরোপুরিভাবে ভুল ধারনা। 


আপনি প্রতিদিন টক দইয়ের সাথে সামান্য লেবুর রস মিশিয়ে খাবেন যখনই ভরপেট খাবার খাবেন।। চেষ্টা করুন আদা কুচি লবণ মাখিয়ে খাওয়ার।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ