user-avatar

Rubidium

◯ Rubidium

Realme 5i ফোনটি কেমন?সবাই একটু দয়া করে জানান।

Realme C3 ফোনটি কেমন? কোন হ‍্যাং করে নাকি?

Qualcomn Snapdragon 665 ও Mediatake Hellio g70 কোন প্রসেসরযুক্ত ফোন ভালো performance দেয়?সবাই একটু জানান

এটি বিভিন্ন কারণে হয়ে থাকতে পারে।যেমন কোষ্ঠকাঠিন‍্য বা শক্ত পায়খানা হওয়া।এরফলে মলদ্বার (Rectum) ছিলে যায়।আবার কৃমির উপদ্রব হলে এমনটা মলদ্বারে হতে পারে।আপনি ইসবগুলের ভূষি খান।পায়খানা নরম হবে।আর কৃমির জন‍্য একটা Albendazole 500mg রাতে ভরাপেটে খেয়ে নিন একটা।তিন মাস পরপর খাবেন।তাছাড়া পানি খান বেশি।এতে কোলন আদ্র থাকবে।মলদ্বার শুষ্ক হবেনা।

আমি বাম হাত দিয়ে পানজা লাগি।এরপর থেকে বাম হাতের জয়েন্টের ঠিক বাম পাশে যে একটা হাড় উঁচু হয়ে থাকে সেখানে ব‍্যথা।হাত ঘুড়ালে ব‍্যথা আসছে।সাথে আসছে টানটান ভাব।কোন ফোলা নেই।গরম পানির স‍্যাক দিচ্ছি।আমি Aceclofenac 100 mg দিনে কয়টা করে কতদিন খেতে পারি?জানাবেন একটু

একাদশ ভর্তিতে অনলাইন আবেদনে কি কি কাগজপত্র লাগবে?মার্কশিট কি লাগবে?কপি নাকি মূল মার্কশিট লাগবে?বিস্তারিত জানান।

এই ম‍্যাসেজ নিয়ে সমাজসেবা অফিসে যান।না হলে ফোন করুন।

বিষ্ময়ের আগের মতো সদস‍্যদের দেখার অপশন কোথায় গেল?আবার বিষ্ময়ের লেখার ফন্ট এতো বড় বড় কেন?

ফোনটা নোকিয়া 2.   1 gb ram,8 gb phone storage প্রসেসর snapdragon.তবে ram দেখাচ্ছে 800 mb ফাকা.phone storage 2.5 gb ফাকা।এখন কি হবে?

শdownload link এ প্রবেশ করা যায়না। Cant access লেখা ওঠে।

দেড় টনের দুইটি এসি একটা মিটার দিয়ে কি চালানো যাবে?নাকি কোন সমস‍্যা করবে।

এই পাদ হলো সালফারের গ‍্যাস।পেটের ভিতর অতিরিক্ত গ‍্যাস তৈরি হলে এই পাদ আসে।মানে এটের ভিতর সালফারের যৌগ তৈরি হলে এই পাদ আসে।সালফার বেশি থাকলে পাদের দুর্গন্ধও বেশি হয়।বাংলাদেশের মানুষ বেশি তেল চর্বিযুক্ত খাবার খায়।মানে ভাজাপোড়া বেশি খায়।যা পেটে প্রচুর গ‍্যাস তৈরি করে।তাছাড়া এইদেশের মানুষ প্রচুর খাবার খায় একসাথে।ফলে পেটে গ‍্যাস হয়।তাছাড়া ভেজালযুক্ত খাবার আরেকটা কারণ।
আপনি সব পানি একসাথে না খেয়ে আধা ঘণ্টা পরপর খাবেন।একটু করে খাবেন।তাছাড়া প্রোটিন খাওয়া কমিয়ে দিন।কারণ অতিরিক্ত প্রোটিন ভেঙে গিয়ে এমাইনো এসিড ইউরিক এসিড এমোনিয়া ক্রিয়েটিনিন তৈরি হয়।যার কারণে প্রস্রাব দুর্গন্ধযুক্ত হয়।প্রতিদিন প্রচুর ভিটামিন সি খান।যেমন লেবু কমলা ও মাল্টা।তাছাড়া আপেল ও পেয়ারা খান।বেশি চিনি ও লবণ খাবেননা।
খুব সুন্দর প্রশ্ন করেছেন।আমাদের দেশে প্রচুর মানুষের পুষ্টি সম্পর্কে কোন ধারণা নেই।আসল কথায় আসি।পটাশিয়াম শরীরের জন‍্য অত‍্যন্ত গুরুত্বপূর্ণ পুষ্টিউপাদান।পটাশিয়াম হার্টের স্বাস্হ‍্যের জন‍্য ভালো।উচ্চ রক্তচাপ কমায়।পেশি শক্তিশালী করে।পটাশিয়ামের অভাব হলে পেশিতে টান দেয়।ব‍্যথা করে।অবশ অবশ ভাব হয়।তাছাড়া নার্ভের ভিতর উদ্দীপনা বা signal ঠিকমতো যায়না।তাছাড়া ভিটামিন সি ছাড়া কোলাজেন প্রোটিন তৈরি হয়না।যা পেশির ক্ষয়পূরণ করে।মানে repair করে।আপনার মনে হয় এই পটাশিয়াম ও ভিটামিন সি এর অভাব দেখা দিয়েছে।আপনি পটাশিয়ামের জন‍্য প্রতিদিন দুইটা পাকা কলা,এক গ্লাস দুধ,ডাবের পানি,মিষ্টি কুমড়া ও কাঠবাদাম খান।তাছাড়া লেবু মাল্টা খান।প্রতিদিন শরীরে ভিটামিন সি এর চাহিদা 80 mg.আপনি এই চাহিদা পূরণ করুন।তাছাড়া ভিটামিন ডি খান।যেমন দই ঘি মাখন।আশা করি ভালো হবে।
20 কেজি ওজন বাড়াতে প্রচুর খাওয়া দাওয়া করতে হবে।যেমন প্রতিদিন প্রচুর মাছ মাংস খেতে হবে।প্রতিদিন সকালে কাচাছোলা ও মধু খেতে হবে।তাছাড়া সকালে ভাতের সাথে ঘী খেতে পারেন।তাছাড়া সারাদিনে দুইটা সিদ্ধ ডিম ও এক গ্লাস দুধ খেতে হবে।তাছাড়া প্রতিদিন চারটির মতো কাঠবাদাম খাবেন।আর পানি খাবেন দুই থেকে তিন লিটারের মতো।তাহলেই আশা করা যায় ওজন বাড়বে।তবে বিশ কেজি বাড়বেনা।কম বাড়বে।
Na হলো ক্ষারধাতু।আর Cl হলো হ‍্যালোজেন বা 17 নং গ্রুপের মৌল।আর ক্ষারধাতু গ্রুপের মৌল হ‍্যালোজেনের সাথে বিক্রিয়া করে লবণ তৈরি করে।তাই Na ও Cl এর সমন্বয়ে Nacl লবণ তৈরি হয়।এটি একধরণের আয়নিক যৌগ।যা জলীয় দ্রবণে আয়নিত হয়।

দুইটি 1.5 টনের এসি ( একটা ইনভার্টার আরেকটা নন ইনভার্টার)একটা মিটার দিয়ে চালালে কোন সমস‍্যা হবে কি?বিস্তারিত দয়া করে জানান।প্লিজ ভাই জানান

দুইটি 1.5 টনের এসি ( একটা ইনভার্টার আরেকটা নন ইনভার্টার)একটা মিটার দিয়ে চালালে কোন সমস‍্যা হবে কি?বিস্তারিত দয়া করে জানান।প্লিজ ভাই জানান

ওয়াইফাই রিপিটার কেমন কাজ করে?এটি কি নষ্ট হয়ে যায়?কেমন চলে।