মানুষের কাজ সমালোচনা করা,তাই অন্যের কথায় কান দিবেন না।সবসময় নিজের প্রতি আত্মবিশ্বাস রাখবেন।আপনি চাইলেই সহজে অন্যের কথা এড়িয়ে যেতে পারবেন।অন্য ব্যক্তি আপনার দোষের কথা যেটা বলবে সেটাই মেনে নিতে পারেন।অবশ্যই মুখে প্রকাশ করবেন সেটা।ফলে ব্যক্তিটি হতাশ হবে,কারণ আপনি তর্ক করেননি।এতে বরং ব্যক্তিটি হতাশ হয়ে রেগে যাবে।আবার কিছু বলতেও পারবে না সইতেও পারবে না।তবে অপবাদ দিলে মেনে নিবেন না।কারণ এটা হিতে বিপরীত হবে।এছাড়াও অন্য ব্যক্তির বলা কথার ভিন্ন পজেটিভ মানে বের করতে পারেন।এটা নিজেকে সান্ত্বনা দেওয়ার কাজে লাগবে।তবে এই ধরণের ভিন্ন মানে বের করা পজেটিভ কথাটি ব্যক্তিটিকে বললে তিনি কিন্তু তেলে-বেগুনে জ্বলে উঠতে পারেন।তাই সাবধান!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Waruf

Call

আমার দুটো ডায়লগ আমাকে আত্মবিশ্বাস দেয়। দুঃচিন্তা, ভাবনা, অন্যের কথা থেকে আমাকে দূরে রাখতে সাহায্য করে।  ১। যে জিনিস টাকায় পাওয়া যায় তার জন্য ভাবা নিজের শান্তি নিজেই নষ্ট করা ছাড়া কিছু নয়। কারন আমি কিছু হারিয়ে হয়ত ভেংগে পড়ছি। কষ্ট পাচ্ছি। কিন্তু আমি ভুলে যাচ্ছি যে কষ্ট না পেয়ে, বসে না ভেবে কিছু কাজ করে টাকা রোজগার করতে পারলে তা আবারও পাবেন। এসব টাকার দাশ। ২। কি হারিয়ে কাদছি আমি? কার কথায় কাদছি? খালি হাতে এসেছিলাম, খালি হাতেই ফিরে যাবো আমি।  যা হারিয়ে কাদছি তা এই পৃথিবীর চলার পথে পেয়েছিলাম। পাওয়া জিনিস চলার পথেই গেছে তাতে আমার কি? কে আমাকে কি বলল? ওরাতো চলার পথেই আমার সামনে পড়েছে। ওদের পথে ওরা যাবে, আমার পথে আমি? কর্তব্য শুধু এইটুকুই আমার অর্জন আমাকে দেখে রাখতে হবে।  ওরা কারা যারা আমায় করে দেবে? এই কথা গুলো আমাকে আত্মবিশ্বাস দেয়। আমাকে বোঝায় যে, ওরা শুধু অন্যের নিন্দায় করবে কারন ওরা নিজেরাই নিজের কাজ না পেরে হিংসা করে। কাজেই তাদের কথায় কান দেয়া নিজের সময় নষ্ট আর নষ্ট সময় অসুখের কারখানা। অলস মাথাই কুটভাবনার কারখানা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

সমালোচনা এধনের খারাপ অভ্যাস। এরফলে অনেক মানুষ কাজ করার আগ্রহ হারিয়ে ফেলে। অনেক মানুষ এর মাধ্যমে বিভিন্ন জিনিস ছড়িয়ে দেয়। এগুলো স্বাভাবিক। আমার ব্যক্তিগত একটি উপায় হলো এড়িয়ে চলা। আপনি কথাগুলো এক কান দিয়ে ঢুকিয়ে অন্য কান দিয়ে বের করে দিন। বেটে ও মোটা মানুষকে অনেকেই তাদের নিয়ে বিভিন্ন কথা ব্যাঙ্গ করে। অনেকে তাদের মধ্যে এগুলো না শুনে এগিয়ে চলেছেন।   আপনি তাদের কথা না শুনে সামনে আত্মবিশ্বাসী হয়ে এগিয়ে চলুন। নিজের উপর বিশ্বাস রাখুন। যখন আপনি আত্মবিশ্বাসী হয়ে থাকবেন। তখন তারা আপনাকে এরকমের কথা বলবেন না। আপনি নিজের ইচ্চা শক্তি অনুযায়ী কাজ করুন৷ নিজের উপর বিশ্বাস রেখে এগিয়ে চলুন।   

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ