আমি এখন একাদশ শ্রেণীতে মানবিক শাখায়  পড়ি । আমি চাচ্ছি পুলিশ কন্সটেবলে যোগ দিতে।  আমার ইচ্ছা BCS ক্যাডার এ হওয়া।  তো আমি যদি পুলিশে যোগ দিয়ে অনার্স শেষ করে BCS দেই  তাইলে কি সম্ভব? চাকরির পাশাপাশি পড়ালেখা করলে পড়ালেখা ভাল করা যাবে কি? নাকি আমি আগে পড়াশোনা করব ,পরে সরাসরি BCS দিব?
শেয়ার করুন বন্ধুর সাথে

এটা সম্পূর্ণ আপনার উপর নির্ভরশীল। আপনি সারাদিন ডিউটি করে এসে যদি প্রতিদিন ৫_৬ ঘন্টা পড়তে পারেন। তাহলে চাকুরী করুন সমস্যা নেই। অনেকে পড়ার পাশাপাশি বিসিএসের প্রস্তুতি নেয়, কিছুদিন আগে একজন বিবাহিতা মেয়ে এবং তার ৬ বছরের একটা বাচ্চাও আছেন সারাদিন সংসার, বাচ্চা, রান্নাবান্না ম্যানেজ করে রাতে পড়ালেখা করে ম্যাজিস্ট্রেট হয়েছেন, আপনার ইচ্ছাশক্তিটাই এখানে বড় বিষয়। তাছাড়া ক্যাডার হওয়াটা নিশ্চত না, কিন্তু আপনার পুলিশের চাকুরিটা কিন্তু নিশ্চিত।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আসলে অসম্ভব কিছুই না । যদি ইচ্ছা, মন মানসিকতা,দূঢ় মনোবল ,পরিশ্রম থাকে তাহলে নিজের সাধ্যের সব কিছুই করা সম্ভব । যেহেতু আপু আপনার ইচ্ছা বি.সি.এস ক্যাডার হওয়ার । তো ভালো আপনি এই একটা বিষয়ের উপরই জোর দিন তাহলে ফল মিষ্টি হবে । অন্যদিকে আপনি যদি পুলিশ কনস্টেবল এ যোগ দেন তাহলে সারাদিন আপনার অনেক কাজকর্মে ব্যাস্ত থাকতে হবে । ফলে আপনি পড়াশোনার প্রতি যথেষ্ট সময় দিতে পারবেন না । তারপরও বিশ্রাম বলে কথা আছে সারাদিন পরিশ্রমের পর আর মনে চাইবে না বইখানা খুলে দেখতে । 

তাই আপনি যদি পড়াশোনার প্রতি মনোযোগ দিয়ে কষ্ট করে অনার্স কম্প্লিট করার পর BCS দেন । তাহলে আমার মনে হয় ভালো হবে ।

আর বি.সি.এস এ টিকে গেলে তখন ভালো একটা জব পাবেনই তো ইনশাহ-আল্লাহ । (ব্যাক্তিগত অভিমত)

"ধন্যবাদ"

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ