আগে আমি আমার পাশের সবাইকে আপন মনে করতাম।তাদের সবাইকে নিজের জীবনের থেকে ভালোবাসতাম,নিজের থেকে বেশি বিশ্বাস করতাম।তারা যে যখনই যত টাকা বা অন্য যা কিছু চেয়েছে তখনই কোনো কথা না বলেই সাহায্য করেছি।কারন তাদের সবাইকে আপন মনে করেছি।কিন্তু তাদের কাছে পাওনা টাকা চাইতে গেলেই তাদের আসল রূপ বাইরে আসে।তারা এখন টাকা দিতে অস্বীকার করছে।তাই আমি এমন এক পথ চাই যার মাধ্যমে তাদের থেকে পাওনা টাকা তাদেরই ওপর ছুড়ে মারতে পারি।অর্থাত এমন কি কাজ করলে আমি খুব তারাতারি অনেক টাকার মালিক হতে পারি?
শেয়ার করুন বন্ধুর সাথে
NPArshad

Call

পৃথিবীতে অসৎ পথে সবচেয়ে দ্রুত এবং কম সময়ে উপার্জন করা যায়। কিন্তু সৎ পথে অর্থ উপার্জন একটু কঠিন এবং সময় সাপেক্ষ। তাই আপনাকে অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে এবং ধৈর্য ধরে থাকতে হবে। সফলতা একদিন আসবেই।আর আমরা সবাই জানি যে ভালো কাজের ফলটা একটু দেরিতেই পাওয়া যায়। নিজের মন স্থির করুন, নিজের কাজে বেশি মনোনিবেশ করুন, কঠোর পরিশ্রম করুন। যে কোন কাজের পুর্বে কমপক্ষে ৪/৫ বার ভাবুন আপনি ঠিক পথে এগোচ্ছেন কিনা। নিজের চিন্তাটাকে বিশ্লেষণ করুন, নিজের কাজ এবং ভবিষ্যৎ সম্পর্ক পরিকল্পনা করুন। নিজের লক্ষ্যের দিকে আপন মনে এগিয়ে চলুন। সফলতা আসবেই ইনশা-আল্লাহ। বিঃদ্রঃ ইসলামে ব্যবসায়কে হালাল করা হয়েছে। আর কম সময়ে অতিরিক্ত অর্থ উপার্জন করার মাধ্যমও এই ব্যবসায়।উপরের উপরের উপদেশগুলোও ব্যবসায়ের জন্য অধিক গ্রহনযোগ্য।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আগেই বলে রাখলে ভালো হয়। পরিশ্রম করতে হবে আপনাকে। পরিশ্রম সাফল্যের চাবিকাঠি।  " অনেক ভাবে টাকা আয় করা যায়। কিন্তু সব রাস্তা অবলম্বন করবেন না। অসৎ ভাবে আয় করা সুবিধা জনক হলেও সেটা করা একদম অনুচিত। খেটে টাকা উপার্জন করুন। আপনি তবেই অনেক টাকার প্রকৃত মালিক হতে পারেন।" 


প্রথমে আপনাকে কোন কর্ম সংস্থানে চাকরি নিতে হবে। চাকরি নেবার পরে আপনি যখন বেতন পাবেন তখন। বেতন পেয়ে হাসিতে খুশিতে সব টাকা যেন খরচ করে না বসেন।  সঞ্চয় করতে শিখুন।  প্রয়োজন ছাড়া অপ্রয়োজনে টাকা ব্যয় করবেন না। ধনীদের বৈশিষ্ট্য হলো তারা কোথাও টাকা খরচ করতে গিয়ে ১০ বার ভাবে টাকাটা সঠিক যায়গায় ব্যয় হচ্ছে কি না। টাকার মালিক হতে গেলে সঞ্চয় করা শিখতে হবে আপনাকে।  টাকা জমাতে আগ্রহী হন।আপনার আয় যা হয় তার থেকে বেশি খরচ করার কথা মাথাতেও আনবেন না।


মনে রাখবেন  দামী জিনিস কিনতে চাওয়া দোষের কিছু নয়। কিন্তু সাধ্যের বাইরে কেনাটা বোকামী। বরং টার্গেট সেট করুন যে, এই জিনিস আপনি যথেষ্ঠ টাকা হওয়ার পর

কিনবেন। দেখবেন এই টার্গেটই আপনাকে নিজের আর্থিক অবস্থা পরিবর্তন করার জন্য কাজ করতে অনুপ্রেরণা দিচ্ছে।


অন্যের ভুল পরামর্শ নিয়ে টাকা খরচ বা উপার্জন করবেন না। পরামর্শ শুধু তাদের কাছ থেকেই নিন যাঁরা সেই বিষয়ে অভিজ্ঞ। একটা সময় দেখা যাবে অনঅভিজ্ঞ মানুষের কাছে পরামর্শ নিতে গিয়ে বিপদে পড়ে যাবেন। এই সকল লোক থেকে দূরে থাকুন।


আপনার কথায় একটা ভুল জিনিষ লক্ষ্য করছি। আপনি তাদের সাথে কোলাহল না করে তাদের সাথে সঠিক সম্পর্ক রাখুন। 


আপনার হাতে টাকা জমলে  বিনিয়োগ  করবেন এমন যায়গায় যেখানে সবথেকে বেশি লাভ পাওয়া যাবে।আপনার নিজের জন্য কোন একটা পরিকল্পনা করতে পারেন। যেমন- কোন খাতে কি পরিমাণ টাকা ব্যয় করবেন। আর কোন খাতে করবেন না। 


আপনি নতুন কিছু শিখতে থাকুন। দেখবেন শিখতে শিখতে এমন পথ পেয়ে যাবেন যেটা র সাহায্যে ধনী হতে পারবেন।

আশাকরি,  তাদের থেকে পাওনা টাকা তাদেরই ওপর ছুড়ে মারতে পারবেন।  তবে শান্তি বজায় রেখে কাজটা করাই মঙ্গল। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Rubidium

Call

আপনি ঠান্ডা হোন।আপনার কষ্ট আমি বুঝতে পারছি।আপনি খুব ভালো মানুষ এটাও বুঝতে পারছি।আপনি তাদেরকে ভালোভেবে টাকা দিয়েছেন।তাদেরকে আপন করে নিয়েছেন।তবে তাদের একটা আচরণ আপনাকে খুব কষ্ট দেয়।আপনি ধৈর্য ধরুন।তাদের সামনে বলুন তোমাদের এতো বিশ্বাস করতাম আমি।তোমাদের কথা এতো ভাবতাম অথচ তোমরা এমন কাজ করতে পারলে।আমারও একদিন আসবে।তাদেরকে আপনি ভালো করে সব বুঝাতে পারেন।সবচেয়ে বড় কথা নিজেকে ঠান্ডা করুন।আপনার ভালো কাজের প্রতিদান আপনি একদিন পাবেন।তাদের এমন আচরণে কিছু মনে করবেননা।তাহলে সব ঠিক হয়ে যাবে।নিজের ওপর আস্হা রাখুন।কারও কথা কানে দিবেননা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ধৈর্য ধারণ করুন সাধনা করুন আল্লাহ আপনার লক্ষে পৌছে দিবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Saiyankhan

Call

আপনি আপনার টাকা কথা বলোন এবং কয়েকজন মানুষ কে সাখী রাখুন আপনি কিছু মানুষ কে আপন মনে করে  ভাল বুঝে টাকা দার দিয়েছেন তাঁরা দিতে চাচ্ছে না তাই আপনি ধৈর্য দরুন এবং তাদের কে বলোন যে আমার পাওনা টাকা দেওয় জন্য  আর আপনি বেশি টাকা মালিক হতে চাইলে বেশি প্রশ্রিরম করতে হবে আর টাকা জমিয়ে রাখতে হবে ও টাকা অপচয় করা যাবে না       

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ