আমার, মনে হয় যেন আমার নিশ্বাসটা বন্ধ হয়ে আছে যেন,  নিশ্বাস ছাড়া আমি বেঁচে আছি, নিশ্বাস টা নিজ ইচ্ছায় নিতে হয়। মাঝে মাঝে আক্ষেপের মূহুর্ততের মত একটা বড় করে শ্বাসটান আসে।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

এই সমস্যার কারণ হতে পারে ঠাণ্ডা লাগা। ঠান্ডা লাগলে এমনটা হতে পারে। তাছাড়া আরেকটা কারণে হতে পারে। ডিস্পনিয়া সমস্যায় ভুগতে পারেন আপনি। এটা থেকে মুক্তি পেতে কিছু কাজ করা যায়।

 

● নিয়মিত শরীরচর্চা করা। এতে করে ফুসফুস আরো বেশি শক্তিশালী হয়ে উঠবে এবং শ্বাসকষ্টের সমস্যাগুলো দূর হবে।

● ধূমপান করা থেকে বিরত থাকুন।

● খুব বেশি এবং দ্রুত হাঁটাচলা করা থেকে বিরত থাকুন।

● ওজন অনেকসময় শারীরিক নানা সমস্যার কারণ হিসেবে কাজ করে। এ ক্ষেত্রে, আপনার ওজন যদি একটু বেড়ে যায় তাহলে সেটি নিয়ন্ত্রণ করার চেষ্টা করুন।

● দূষণ সবখানেই থাকবে। তবে চেষ্টা করুন এই দূষণ যতটা সম্ভব এড়িয়ে চলতে।


আশাকরি উক্ত কাজ আপনার সমস্যার সমাধান করে দিবে। তবে সমাধান না হলে চিকিৎসকের পরামর্শ নিবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

আপনার এই সমস্যাটি ভাইরাল সংক্রামণের জন্য হতে পারে আবার অতিরিক্ত ঠাণ্ডা গরমের জন্যও হতে পারে। আপনি ইনিহেলার ব্যবহার করতে পারেন। আপনার সমস্যাটি বেশি চলে চিকিৎসক এর পরামর্শ নিন। আপনি কুসুম গরম পানিতে কালিজিরা মিশিয়ে প্রতিদিন একবার করেন পান করবেন। এলার্জি জনিত খাবার খাবেন না।অকারণে উত্তেজিত হবেন না। ওজন নিয়ন্ত্রণে রাখুন। আপনি প্রতিদিন অল্প করে সরষের তেল গরম করে নেবেন। তারপর সেটি অল্প ঠাণ্ডা করে বুকে-পিঠে ভাল করে মালিশ করতে থাকবেন। প্রতিদিন একচামচ মধু খাওয়ার চেষ্টা করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার এই সমস্যাটি বেশি লাগার কারণ আপনি এটাকে অনেক বড় সমস্যা ভেবে  সবসময় স্বরণ করেন। তাই মনে হচ্ছে আপনি ইচ্ছা করে শ্বাস নিচ্ছেন। আপনার সমস্যাটি ঠান্ডার কারণে হতে পারে বা আ্যজমার কারণে এমন হয়ে থাকে। ডাক্তারের পরামর্শ নিন। এলার্জি জাতীয় খাবার না খাওয়াই শ্রেয়।  আমারও আগে এমন সমস্যা ছিলো।  এখন মোটামুটি সুস্থ আছি। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ