আমি HSC পরিক্ষা দিতেছি, মেয়েটি ক্লাস ৮ম শ্রেনিতে পড়ে। দীর্ঘদিন ৩-৪ মাস মেয়েটির পিচনে হালকা হালকা ঘুরার পরে মেয়েটি হঠাৎ রাজি হয়। আমার এক ছোট বোনকে মেয়েটির নাম্বারের চাইলে সে নাম্বার দেয় এখন তার সাথে গভির সম্পর্ক গড়ে উঠেছে। অনৈতিক কোনো সম্পর্ক না। মোবাইলে কথা হয় দীর্ঘসময় পর পর দেখাও হয়। এখন আমার প্রশ্ন হলো - আমি মেয়েটির বান্ধবির মাধ্যমে /ছোট বোন এর মাধ্যমে যান্তে পারি মেয়েটির সাথে অন্য একটি ছেলের দির্ঘ ১ বছর সম্পর্ক ছিল। আমি এই বিষয়ে মেয়েটিকে প্রশ্ন করলে মেয়েটি স্বীকার করেছে যে তার সাথে একটি ছেলের সম্পর্ক ছিল, কিন্তু মোবাইলে শুধু কথা বলেছে এখন ছেলেটি বিদেশ চলে গেছে। এখন আমার প্রশ্ন মেয়েটি যে আমার সাথে সম্পর্ক হয়েছে এখন সে বলতেছে সে আমাকে ভালোবাসে, এখন সে কি আসলেই আগের ছেলেকে ভুলে আমাকে ভালোবাসতে পারবে? আমার সাথে কথা বলতে তার আগ্রহ আছে, আমাকে কি সে সত্যিই ভালোবাসে? নাকি ছলনা করে? বিঃদ্রঃ মেয়েটির থেকে আমাদের সামাজিক অবস্থা অনেক ভালো। এখন আমার কি করা উচিত? আমি কি তার সাথে সম্পর্ক ত্যাক করে দিব?


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

না আগেই সম্পর্ক বাতিল করা মোটেও উচিৎ নয়। আগে আপনার যা করা উচিৎ। [তার সকল ব্যাপারে যদি পজেটিভ হয় তাহলে রাখা যায় সম্পর্ক]

তাকে বুঝতে হবে। প্রথমে দেখবেন সে আসলেই কি আপনার সাথে ভালো ব্যাবহার করে। তার চালচলন কি রকম? তার কি আর কোথাও কোন সম্পর্ক আছে? এটা তার বান্ধবী মানে আপনার ছোট বনের কাছ থেকে জানতে চেষ্টা করুন। মানে আপনার বনকে খবর নিতে বলুন।


নিজেকে সময় সময় ইচ্ছাকৃত ভাবে  নিজেকে অসহায় প্রমাণ করার চেষ্টা করতে পারেন এতে দেখা যাবে - সে আপনার ব্যাবহারে কেমন করে। 

যদি সে আগে প্রেম করে থাকে তবে তার আরেক টা প্রেম থাকার সম্ভাবনা আছে। সেটা আসলেই কি আছে সেটা দেখুন। যদি থাকে তবে ভুলে যাবেন।

মাঝে মাঝে অন্য মেয়ের সাথে একান্ত ভাবে কথা বলতে পারেন। যদি সে রেগে যায় তবে বুঝতে হবে সে আপনাকে ভালো বাসে এটার সম্ভাবনা আছে।

সম্ভবত সে আপনাকে ভালো বাসে কারণ সে একবার ভুল করেছে তাই হতে পারে। সে নিজেকে শুধিয়েছেন। 
 
আশাকরি উত্তর সর্বাধিক থেকে মেয়েটির ব্যাপারে পজেটিব পাবেন।  
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আসলে ভাইয়া বেশিরভাগ মানুষেরই অতীতে নানা ধরনের ইতিহাস থাকে।Infact আপু একজন ৮ম শ্রেণীর ছাত্রী।উনার বয়স ১৩ থেকে ১৫ এর মধ্যে হবে।এটা এমন একটি সময় যখন মানুষের emotions,feelings এগুলো বেশি কাজ করে।তাই এই সময় উনি আপনার সাথে অথবা আগের ভাইয়ার সাথে যে সম্পর্ক করেছেন তা ভালোবাসার সম্পর্ক হওয়ার চেয়ে ভালোলাগার সম্পর্ক হওয়ার সম্ভাবনা বেশি।হ্যা,কিন্তু উনি যদি সত্যি এখন অর্থাৎ বর্তমানে আপনাকে ভালোবাসে তাহলে উনার অতীত আপনার ভুলে যাওয়া উচিৎ।আর উনি যদি এখনও আগের ভাইয়াকেই ভালোবাসে তাহলে আর কয়েকদিনের মধ্যেই উনার আচার-আচরণের মাধ্যমে আপনি তা বুঝবেন।যেমনঃউনার মোবাইল নির্দিষ্ট সময়ে waiting এ থাকবে,প্রতিদিন আপনার message এর reply দিতে দেরি করবে,আপনাকে শুধু use করবে,আপনার দুঃখ-কষ্ট,emotions বুঝবেনা অথবা গুরুত্ব দিবেনা ইত্যাদি।এসব লক্ষণ না দেখলে আপনার তার সম্পর্ক ত্যাগ করার দরকার নেই।তবে তাকে ভুলেও এখন বা ১ বছর পড়ে অথবা প্রাপ্তবয়স্ক হওয়ার আগে বিয়ের প্রস্তাব দিবেননা।উনার সাথে সবসময় normal থাকবেন।আমার কোন ভুল হলে ক্ষমা করবেন।ধন্যবাদ।    

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

আপনি মন শান্ত করুন। মানুষ নিজের অজান্তে অনেক সময় বিভিন্ন সম্পর্কে জড়িয়ে পড়ে, এগুলো স্বাভাবিক। তার আগের সম্পর্ক তিনি জড়িয়ে পড়েছিলেন। তার অতীত সম্পর্কে ভুলে যাওয়া উচিত। না হলে আপনাদের সম্পর্কে বিভিন্ন সমস্যা হতে পারে। আপনি সমসময় তার সাথে স্বাভাবিক থাকুন। যদি সে আপনাকে সত্যিই ভালোভাসে তাহলে সে আপনার ভালোভাবে কথ বলবে এবং ভালো আচরণ করে।  আপনার সাথে সে তার মনের বিষয়ে কথা বলতে পারে। যদি সে আপনাকে ভালোভাসেনা তাহলে কিছু আচরণ প্রকাশ পাবে। সে আপনার সাথে কথা বলতে সংকোচতা বোধ করবে। আপনি আবেগ অথবা কষ্টের গুরুত্ব তার কাছে গুরুত্ব দিবেন না। এসব না প্রকাশ করলে আপনার সম্পর্ক ত্যাগ করার প্রয়োজন নেই।   আপনার সাথে দেখা করতে চাইবে না। সে কী এখনো ছেলেটির সাথে সম্পর্ক আছে বা যোগাযোগ করে তা আপনি তার ছোট বোনকে জিজ্ঞাসা করতে পারেন। আশা করি বুঝতে পেরেছেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ