RushaIslam

Call

শরীরে অতিরিক্ত চর্বি জমলে আপনি নানান রোগে আক্রান্ত হতে পারেন,আপনার স্নায়ু দুর্বল হওয়ার সম্ভাবনাও রয়েছে।আপনার লিভারের সমস্যা দেখা দিতে পারে।অতিরিক্ত চর্বি ঝড়ানোর জন্য তেতুল খুব ভাল কাজ দেয়। আপনি পানি গরম করে সেখানে তেতুল গোলা মেশান। ৩০মিনিট পর সেই তেতুল গোলা থেকে বিচি বার করে পানি সহই খান। খুব ভাল ফল পাবেনন।এছাড়া পালং শাকের রস,সামান্য মধু এবং এক চামচ আদার রস মিশিয়ে খালি পেটে প্রতিদিন সকালে খান। উপকার পাবেন। ব্যায়াম করুন রেগুলার। ফ্যাট জাতিয় খাবার বা হাই ক্যালরিযুক্ত খাবার বন্ধ করুন,লবন খাওয়া কমিয়ে দিন।আপনি বেশি বেশি করে ফল, সবজি এবং আঁশজাতীয় খাদ্য খান।কলা খাবেন না কারন কলাকে উচ্চ ক্যালরিযুক্ত খাবার বলে।গরুর মাংস খাওয়া কমিয়ে দিন। অবশ্যই ব্যায়াম করুন,জিমে গেলে আরো ভাল ফল পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call

আপনি চর্বি ও মেদ কমানোর জন্যে নিম্নোক্ত উপায় অবলম্বন করতে পারেন

  • পরিমিত খাবার গ্রহণ করুন। অতিরিক্ত তৈলাক্ত ও নিম্ন ক্যালরি যুক্ত খাবার পরিহার করুন। স্বাস্থ্যকর খাবার খান। দৈনিক শারীরিক পরিশ্রম করুন। চিনি জাতীয় খাবার এড়িয়ে চলুন।
  •  সামান্য পাতি লেবুর রস ও মধু জলে মিশিয়ে পান করুন। প্রতিদিন সকালে পানীয়টি পান করুন। এই পানীয় আপনার বিপাক প্রক্রিয়া বাড়িয়ে পেটের মেদ কমাতে সাহায্য করবে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ