ছোটবেলা থেকে এখন পর্যন্ত এই সমস্যা। বিনা কারনে ভয় পাই। সারাক্ষন হৃদস্পন্দন হয় Abnormally। সবাইকে ভয় পাই। সাধারণ ঘটনায় ও আমার অস্বাভাবিকভাবে বুক কাঁপে। এ থেকে চিরতরে মুক্তির উপায় কি?


শেয়ার করুন বন্ধুর সাথে
Rubidium

Call

সাধারণত ভয় পেলে মানুষের হার্টবিট বেড়ে যায়।এটাই স্বাভাবিক।এজন্য আপনাকে ভয়টা আগে দূর করতে হবে।আপনি মনের ভিতর সাহস যোগান।ভাবুন আমি শুধু আল্লাহকেই ভয় পাই।আপনি বেশি বেশি নামাজ পড়ুন।বেশি জিকির করুন।খেলাধুলা করুন।ভালো কিছু খান।বই পড়ুন।তাহলেই ঠিক হতে পারে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

খুব সম্ভবত আপনার থাইরোটক্সিকোসিস এর সমস্যা রয়েছে।এছাড়া হৃৎপিন্ডের অলিন্দ এবং নিলয়ে যদি অতিরিক্ত সংকোচন হয় তবে মাঝে মাঝে খুব অল্প সময়ের জন্য বুক ধড়্ফড়্ হতে পারে। প্রয়োজন হলে আপনি একজন হৃদরোগ বিশেষজ্ঞকে দেখান। তিনি আপনার এক্সরে, ইসিজি, ইকো-কার্ডিওগ্রাম, এনজিওগ্রাম, ইটিটি টেস্ট এবং রক্তের কিছু পরীক্ষা করতে দিবেন এবং শনাক্ত করবেন আপনার মূল সমস্যা কোথায়।আপনি দুশ্চিন্তা মুক্ত থাকুন।অ্যালকোহল, ধূমপান একেবারেই ছেড়ে দিন। মানসিক চাপ নিবেন না।আপনি সহজপাচ্য খবার ও প্রচুর পানি পান করুন।বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে এন্টি-এংজাইটি ওষুধ সেবন করতে পারেন।এছাড়া মেডিটেশন বা যোগব্যায়াম চর্চা করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ