আমি স্বাস্থ্য বৃদ্ধি করতে চাই। এখন স্বাস্থ্য বাড়ানোর জন্য ব্যায়ামের সঠিক সময় টা কখন হলে ভালো হয়। সকালে নাকি দুপুরের খাবারের পর বিকেলে। 



শেয়ার করুন বন্ধুর সাথে
Call

 সকালে ঘুম থেকে উঠেই ব্যায়াম করা যেতে পারে। দীর্ঘ সময় ঘুমের পর সকালে ব্যায়াম সারা দিন ফুরফুরে রাখতে পারে।  এ ছাড়া সন্ধ্যার আগে বিকেলটাও ব্যায়াম করার জন্য উপযুক্ত সময়। যেহেতু ব্যায়াম করলে শরীরের ঘাম ঝরে, তাই নরম আবহাওয়াতেই ব্যায়াম করা ভালো।  দুপুরবেলা বা বেশি গরমে ব্যায়াম করলে সহজেই ক্লান্ত মনে হতে পারে। তাই এ সময়ে ব্যায়াম না করাই ভালো।  অনেকে ব্যস্ততার জন্য সারা দিন সময় করে উঠতে পারেন না, তাঁরা রাতে ব্যায়াম করেন। এতে কোনো সমস্যা নেই।  যাঁরা সারা দিন বাসায় থাকেন, তাঁরা চাইলে যেকোনো সময় ব্যায়াম করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

সুস্বাস্থ্যের জন‍্য ভোরবেলা ভ্রমণ করা সবচেয়ে ভালো ব‍্যায়াম। ভোরে ঘুম থেকে উঠে বাইরের কোমল বাতাসে হাঁটাহাঁটি করুন, বিভিন্ন শারীরিক কসরৎ করুন। ভোরবেলা ব‍্যায়াম করা যেকোনো সময়ের তুলনায় সর্বোত্তম। তবে ভোর ৪টা থেকে সকাল ৮টা পর্যন্ত এই ৪ঘন্টা সময়ের মধ‍্যে ব‍্যায়াম করা শরীরের জন‍্য সবচেয়ে ভালো। আবার বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই ২ঘন্টা সময়ের মধ‍্যে ব‍্যায়াম করা শরীরের জন‍্য সবচেয়ে ভালো। ধন‍্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

দেখুন সকাল বেলা পরিবেশ থাকে শান্ত কোলাহল মুক্ত, সকালে রোদের তাপ থাকে না ফলে ব‍্যায়াম করার পর শরীর ঘামের সাথে অস্বস্তি লাগে না । সকাল কিংবা বিকাল দুটো টাইমেই ব‍্যায়াম করার সঠিক সময় । যে সময়ে আপনি সময় পান সে সময়ে করতে পারেন। তবে মনে রাখবেন যে, আপনি যদি সকালে ব‍্যায়াম করা শুরু করেন তাহলে প্রতিদিন সকালে ব‍্যায়াম করতে হবে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ