শুনেছি ব্যায়ামের জন্য উপযুক্ত সময় হচ্ছে ঘুম থেকে ওঠার ৬ ঘন্টা পর। কিন্তু তখন আমি ব্যস্ত থাকি। আমি সকালের খাবার গ্রহনের দেড়/দুই ঘন্টা পর ব্যায়াম করতে চাই। এতে কি কোনো সমস্যা হতে পারে?
শেয়ার করুন বন্ধুর সাথে

ব‍্যায়ামের জন‍্য উপযুক্ত সময় ঘুম থেকে ওঠার ৬ ঘন্টা পর নয়। বরং ভোরবেলা হচ্ছে ব‍্যায়াম করার সর্বোত্তম সময়। ভোরবেলা ভ্রমণ করা শরীরের জন‍্য ভালো ব‍্যায়াম, ভোরবেলা হাঁটা শরীরের জন‍্য ভালো ব‍্যায়াম, ভোরবেলা বিভিন্ন শারীরিক কসরৎ করা শরীরের জন‍্য ভালো ব‍্যায়াম। অতিরিক্ত ব‍্যায়াম করা উচিত নয়, পরিমিত পরিমাণে (শরীরের জন‍্য সহনীয় মাত্রায়) ব‍্যায়াম করতে হবে। সকালের নাস্তা বা খাবার গ্রহণের দেড় থেকে দুই ঘন্টা পর ব‍্যায়াম করলে শরীরের কোনো ক্ষতি হবে না। তবে খাওয়ার পরপরই কখনো ব‍্যায়াম করা যাবে না, এতে শরীরের ক্ষতি হবে। ভালো থাকুন। সুস্থ থাকুন। ধন‍্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call
ব্যায়ামের জন্যে কিছু নিয়ম পালন করা উচিত। ক্লান্তিহীন এবং খালিপেটে সকালে বা সন্ধ্যায় ব্যায়াম করা উচিত। তবে সকালের সময়ই ভালো। আপনি সকালে নাস্তা করার আগে ব্যায়াম করুন। আপনি ব্যায়ামের পরে খাবার গ্রহণ করুন। খাবার পর সরাসরি ভারি ব্যায়াম করলে শরীর অসুস্থ হতে পারে। তাই আপনি নাস্তা করার আগে ব্যায়াম করুন। তবে আপনি নাস্তা করার ১-২ ঘন্টা পর করতে পারেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ