আমার বয়স 17 বছর। অনেকদিন হচ্ছে চোখদুটি ভীষণ বসে গিয়েছে এবং মুখটা খুব শুকনো শুকনো লাঘছে এবং তা ভালো করার জন্য হস্তমৈথুন প্রায় একেবারে ছেড়ে দিয়েছি তবুও খুব মাঝেমধ্যে দুএকবার হয়ে যায়,আগে অসুখের কারণে (অসুখটি হালকা অসুখ) অনেকদিন হোমিওপ্যাথি ঔষধ খেয়েছি কিন্তু এখন অনেকদিন ধরে কোনো ঔষুধ খাইনা,দিনে 3-3.5 লিটার পানি পান করি,উল্টোপাল্টা কিছু খাইনা শুধু ভাত-সব্জির তরকারি খাই এবং রাতে 6-7 ঘন্টা করে ঘুমাই কিন্তু এতকিছু করেও চোখবসা ও মুখ শুকিয়ে যাওয়া একদম কমাতে পারছি না।আর আমি দিনের বেশীরভাগ সময় মোবাইলের স্ক্রিনে তাকিয়ে ফেসবুক,ইউটিউব চালাই এর কারণে কী চোখ বসে যাচ্ছে ও মুখ শুকিয়ে যাচ্ছে? আমি যে সম্ভাব্য কারণগুলি দিলাম তার কোনোটির কারণে হলে তা জানানোর পাশাপাশি এই সমস্যা সম্পূর্ণ প্রতিকার জানাবেন।

**বিঃদ্রঃ- ভালো হয় যদি প্রতিকারের ঘরোয়া পদ্ধতি দেন কারণ আমি কোনো ওষুধ খেতে চাইনা এবং অবশ্যই আমার দে ওয়া চোখের ছবিটি একবার দেখবেন। আর উত্তর সম্পূর্ণ দেবেন যাতে মন্তব্য করে জানাতে না হয় যে যা চেয়েছি তার মধ্যে এটির উত্তর দেননি**


শেয়ার করুন বন্ধুর সাথে

আপনার সমস্য সমাধানে কয়েকটি স্টেপ ফলো করুন।1. হস্তমৈথুন সম্পূর্নভাবে পরিহার করুন।2. পুষ্টিকার খাবার খান।3.মোবাইল বা ফেসবুকে 3 থেকে 4 ঘন্টার বেশী নয়।4.প্রতিদিন প্রকৃতির সবুজের দিকে তাকাতে হবে 2 ঘন্টা 5.চর্বি যুক্ত খাবার খাইতে হবে।6.দুধ ডিম সমুদ্রের মাছ কাচা ছোলা কাচা ফল এগুলো বেশী করে খাইতে হবে।7. 8থেকে 9 ঘন্টা রাত্রে ঘুমাতে হবে ও দিনে দুই ঘন্টা । এগুলো 3মাস থেকে 6 মাস ফলো করতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ