আমি স্টুডেন্ট।বয়স ১৭।আউটসোর্সিং এর কাজ করতে চাই।কিন্তু কোনটি করলে বেশি সুবিধা পাব?ওয়েব ডেভলপমেন্ট নাকি ডাটা এন্ট্রি নাকি ডেটাবেজ??আর আমি কি এ বয়সে এ্যাকাউন্ট খুলতে পারব?প্লিজ উত্তরটা দিয়েন!?
শেয়ার করুন বন্ধুর সাথে

ফ্রিল্যান্সিং এর ক্ষেত্রে আপনার বয়স কোনো ফ্যাক্ট না। আপনি ফ্রিল্যান্সিং এ কতটা দক্ষ সেটা মূল কথা। আর আমার মতে ফ্রিল্যান্সিং এ ওয়েব ডেভেলপমেন্ট হচ্ছে বেস্ট। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Anynomous

Call

হ্যা, আপনি এই বয়সে ফ্রিল্যান্সিং করতে পারবেন। তবে ফ্রিল্যান্সিং এ যদি আপনি ডাটা এন্ট্রি কাজ করেন তাহলে আপনাকে শুধু কম্পিউটারের বেসিক সহ আর অল্প কিছু জানলেই চলবে। তবে আপনার জেনে রাখা উচিৎ যে, ডাটা এন্ট্রিতে আপনাকে প্রচুর খাটতে হবে। কিন্তু পারিশ্রমিক আপনি কম পাবেন। অর্থাৎ এখানে পরিশ্রম তুলনামূলক বেশিই। আর ইনকাম তুলনামূলক কম। আপনি যদি ওয়েব ডেভেলপমেন্ট করতে চান তাহলে প্রথমে আপনাকে একজন ভালো ওয়েব ডিজাইনার হতে হবে। এক্ষেত্রে আপনাকে HTML, CSS, Java Script, PHP, Wordpress ইত্যাদি শিখতে হবে। আর আপনি যদি এগুলো খুব ভালোভাবে শিখতে পারেন তাহলে আপনি ফ্রিল্যান্সিং দুনিয়া থেকে অনেক টাকা ইনকাম করতে পারবেন। আর এটাতে ডাটা এন্ট্রির মত পরিশ্রম তত পরিমান বেশি না। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ