আমার শুধু মনে হয় আমি ১ দিন মারা যাবো ।
আমার মা বাবা মারা যাবে ।   আতীয় সজন রা ও মারা যাবে ।
কারো সাথে দেখা হলে আমার মাথায় ডুকে যায় সে ও
একদিন মারা যাবে ।  এরকম চিন্তা থেকে বাচার উপায় কি।।।


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

মৃত্যু হবে এটা মৃত্যার কিছুই নয়।এটি একটি স্বাভাবিক চিন্তা। যে কোন কিছুর যেমন শুরু আছে তেমন শেষও আছে। এটাই সত্যি মৃত্যুর স্বাদ সবাইকে গ্রহণ করতে হবে, আগে বা পরে।মাযখানে মানুষের কার্যকালাপ গুরুত্ব পূর্ণ হয়ে দাড়ায়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি মরেই জান তাহলে আর আপনার মৃত্যুর ভয় থাকবে না । আর না হলে চিরসত্যটাকে মেনে নিয়ে স্বাভাবিক ভাবে বাঁচার চেষ্টা করুন মানুষ যেভাবে বাঁচে । সবার মিসুন । সুখ দুঃখ গুলো অন্যর সাথে শেয়ার করুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Yakub Ali

Call

জীবনে চলার পথে বিভিন্ন কারণে, বিভিন্ন সময়ে নেতিবাচক চিন্তা আমাদের মনে হানা দেয়। কোনো কাজে ব্যর্থ হবেন বা যা চাইছেন সেটি পাবেন না- এগুলো আসলে নেতিবাচক চিন্তা। সব সময় যদি এই চিন্তাগুলোই মাথায় আসে, তাহলে সাফল্য জীবনে কখনোই ধরা দিতে পারবে না। মানুষ আসলে চেষ্টা আর একাগ্রতা দিয়েই কাঙ্ক্ষিত সাফল্য পায়।

নিজেকে বিশ্বাস করুন

নিজেকে বিশ্বাস করুন। আপনার সর্বোচ্চ ভালোটা করার এবং পাওয়ার যোগ্যতা রয়েছে। প্রকৃতির ওপর এবং নিজের ওপর বিশ্বাস রাখুন। 

জয় করার শক্তি আপনার আছে

একটু ভেবে দেখুন, অতীতে হয়তো অনেক কঠিন মুহূর্তই আপনি পার করে এসেছেন এবং সেগুলো জয়ও করেছেন। তাই বর্তমানেও কোনো সমস্যায় পড়লে ভাবুন, ব্যর্থতাগুলোকে জয় করার শক্তি আপনার আছে। যদিও সময়টাকে পার করতে আপনার কষ্ট হচ্ছে, তবুও ভালো কিছুই আসবে সামনে।

ভাবনা বন্ধ করুন

যদি নেতিবাচক চিন্তাগুলোকে সরাতে না পারেন, তাহলে যে বিষয়টি নেতিবাচক চিন্তা আনছে- সেটি ভাবা একেবারেই বন্ধ করে দিন। অন্য কোনো কাজ করতে শুরু করুন। কিছুক্ষণ পর ধীরে ধীরেই ইতিবাচক চিন্তাগুলোও মনে আসতে থাকবে।  

জোর করুন

নেতিবাচক চিন্তা বারবার আসতে থাকে। একে সরানো কঠিন। তাই মস্তিস্কে জোর দিন ইতিবাচক বিষয়ে চিন্তার জন্য। এ জন্য মনোযোগকে অন্যদিকে প্রবাহিত করুন। ভাবুন অনেক ভালো কিছু আপনার জন্য অপেক্ষা করছে; ভালো হবেই।

পাশাপাশি একটি ছোট কাগজে ইতিবাচক কথা লিখুন এবং এটি আপনার সাথে রাখুন। যখনই নেতিবাচক চিন্তা মাথায় আসবে সেটি দেখুন। এটি নেতিবাচক চিন্তাকে দূর করতে সাহায্য করবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ