user-avatar

Yakub Ali

◯ Yakubali

Yakubali এর সম্পর্কে
যোগ্যতা ও হাইলাইট
পুরুষ
বিবাহিত
ইসলাম
প্রশ্ন-উত্তর সমূহ 4.57M বার দেখা হয়েছে এই মাসে 113.11k বার

না। তাহলে এটা দ্রুত বীর্যপাত সমস্যা বলা যাবে না। এর জন্য কোনো চিকিত্সার ও প্রয়োজন নেই।  ভাগ পুরুষই সহবাসের শুরুতেই অতি উত্তেজিত হয়ে যায়, ফলশ্রুতিতে দ্রুত বীর্যপাত হয়ে যায়। দ্বিতীয় বার সহবাসের সময় যদি লং টাইম সহবাস করা যায় তাহলে সেটা স্বাভাবিক।


প্রথমটি কে দ্রুত বীর্যপাত সমস্যা হিসেবে আখ্যায়িত করা হয়।
দ্বিতীয়টি সম্পূর্ণ স্বাভাবিক। দ্বিতীয়টি কোনো সমস্যা নয়। (পুরুষদের ক্ষেত্রে সহবাসের শুরুতেই যদি দ্রুত বীর্যপাত হয়ে যায়, তাহলে একটু পরে দ্বিতীয় বার সহবাসের সময় যদি লং টাইম সহবাস করা যায় তাহলে সেটা স্বাভাবিক, এতে চিকিত্সার ও প্রয়োজন নাই।

এই লিংকে ক্লিক করে আপনার আইডি কার্ডের তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করুন। আপনার আইডিতে লগিন করলেই এডিট অপশন পাবেন। প্রয়োজনীয় তথ্য সংশোধন করুন, তারপর নেক্সট অপশনের আপনি সরকারি ফি রকেট অ্যাকাউন্ট থেকে পেমেন্ট করুন। এরপর যে যে তথ্য গুলো সংশোধন করেছেন সেগুলোর কপি ডকুমেন্ট হিসেবে সাবমিট করুন। সাবমিট কপির পিডিএফ ফাইলটি প্রিন্ট করে আপনার ভোটার এলাকার নির্বাচন কমিশন অফিসে জমা দিলেই কয়েকদিন পর সংশোধিত আইডি কার্ডটি আপনি ডাউনলোড করে প্রিন্ট করে নিলেই হয়ে যাবে সংশোধিত আইডি কার্ড। (সংশোধিত আইডি কার্ডের পিডিএফ ফাইলটি আপনার nid কার্ডের আইডিতে লগিন করলেই পেয়ে যাবেন।

বর্তমানে নতুন ভোটার হতে শুধু মাত্র অনলাইনে আবেদন করে প্রয়োজনীয় কাগজ পত্র উপজেলা নির্বাচন কমিশন অফিসে জমা দিলেই 14 দিনের মধ্যে আইডি কার্ড পেয়ে যাবেন। (14 দিন পর পিডিএফ ফাইলটি ডাউনলোড করে প্রিন্ট করে নিলেই হয়ে যাবে আইডি কার্ড) শুধু মাত্র অনলাইনে আবেদন করতে কম্পিউটার অপারেটর 200 টাকা নিতে পারে। (সরকারি কোনো ফি নেই)।

জাতীয় পরিচয় তথ্য সার্ভিসের হেল্প লাইন নাম্বার 105 এ কল করুন, নির্দেশনা শোনার পর 9 চাপুন। একজন প্রতিনিধি আপনার কলটি রিসিভ করার পর আপনার 10 ডিজিটের Nid নাম্বার বলার পর আপনার পূর্বের Nid নাম্বারটি আপনাকে এসএমএস করে দিবে। অথবা লিখে নিতে পারবেন।

105 নাম্বারে কল করলে কোনো টাকা কাটবেনা।
সম্পুর্ন ফ্রি

Proviten Gold একটি মাল্টিভিটামিন মাল্টিমিনারেল ঔষধ।
এটি প্রতিদিন 1 টি করে খেতে হয়।
এটি খাওয়ার সর্বোত্তম নিয়ম 0+1+0 অর্থাৎ প্রতিদিন দুপুরে আহারের পর একটি করে।
এই ঔষধটি শুধু প্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে প্রযোজ্য।

Romycin হলো Azithromycin গ্রুপের ঔষধ, এটি একটি শক্তিশালী অ্যান্টিবায়োটিক।

রেজিস্টার্ড চিকিৎসকের পরামর্শ ব্যতিত অ্যান্টিবায়োটিক সেবন সম্পুর্ণ নিষেধ।


জ্বরের ক্ষেত্রে প্রাপ্ত বয়স্কদের কে সাধারনত দৈনিক 500mg একটি করে 3/5/7 দিন অথবা প্রয়োজন অনুযায়ী চিকিৎসক ই কোর্স নির্ধারণ করবেন।

Romycin জ্বর ছাড়াও বিভিন্ন ধরণের সংক্রমণ ও প্রদাহে ব্যবহৃত হয় যেমনঃ নাক, কান গলার সংক্রমণ/টলসিল, সাইনোসাইটিস, নিউমোনিয়া/শ্বাসনালির সংক্রমণ, বৃক্ক, মূত্রনালী মূত্রথলির সংক্রমণ, টাইফয়েড, পেটের সংক্রমণ/ডায়রিয়া, গনোরিয়া, ত্বকের সংক্রমণ, বিভিন্ন ধরণের যৌন সংক্রমণে ব্যবহৃত হয়।

এটি আয়রণ, ফলিক এসিড, জিংকের অভাব জনিত উপসর্গে এবং ডায়েট্রি সাপ্লিমেন্ট হিসেবে ব্যবহৃত হয়।

এটি বেশিরভাগ ক্ষেত্রে গর্ভাবস্থায় এবং স্তনদানকালীন মহিলাদের আয়রণ, ফলিক এসিড, জিংকের ঘাটতি পুরন ও প্রতিরোধমুলক চিকিৎসায় নির্দেশিত।

সাধারণত ভিউপোর্ট হলো কোনও ওয়েব পেজের দৃশ্যমান ক্ষেত্র। যা পেজ অ্যাক্সেস করতে ব্যবহৃত ডিভাইসের আকারের ভিত্তিতে পরিবর্তিত হয়। সাধারণত স্মার্টফোন, ট্যাবলেট, ডেস্কটপ কম্পিউটারে আলাদা ভিউপোর্ট রয়েছে।

লসলেস কম্প্রেশন হলো ডেটা কম্প্রেশন অ্যালগরিদমগুলির একটি শ্রেণি যা আসল তথ্যকে সংকুচিত ডেটা থেকে পুরোপুরি পুনর্গঠন করতে দেয়।

সাধারণত সহবাসের 72 ঘন্টার মধ্যেই ইমার্জেন্সি পিল সেবন করলে প্রেগনেন্সির ঝুঁকি থাকেনা। যেহেতু 53 ঘন্টার মধ্যে খাওয়া হয়েছে তাই সম্পূর্ণ চিন্তা মুক্ত থাকতে পারেন।

আপনার উল্লেখিত সমস্যায় Dancel shampoo ব্যাবহার করলে উপকার পাবেন। সপ্তাহে তিনদিন ব্যবহার করতে পারেন। বিস্তারিত শ্যাম্পুর প্যাকের লিফলেটে দেওয়া আছে।
এটা ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস এর উৎপাদিত, ডাক্তার দ্বারা স্বীকৃত একটি ঔষধ। এটি নির্ধারিত মাত্রায় ব্যবহারে কোনো অপকার নাই।

Rostil 135mg এটি বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস এর উত্পাদিত Mebeverine Hydrochloride গ্রুপের ঔষধ।

এটি মুলত Irritable bowel syndrome বা আইবিএস রোগের ঔষধ।
এছাড়া পেটের ব্যথা, পেটের খিঁচুনি, পাতলা পায়খানা, তলপেটে ব্যথা, পেটে বুদ বুদ শব্দ হওয়া, পায়খানার সাথে আম যাওয়া, ঘন ঘন পায়খানা জনিত সমস্যায় ব্যবহৃত হয়।

ফেমিকন পিল যখন তখন খাওয়া শুরু করা যায় না। যেহেতু 21 দিনে 21 টি পিল খাওয়া হয়েছে, সেহেতু সিরিয়াল অনুযায়ী খয়েরি পিল গুলো খেতে হবে। এগুলো খাওয়া অবস্থায় মাসিক শুরু হবে। কিন্তু পিল খাওয়া বন্ধ করা যাবেনা। এভাবেই চলবে, এরপর নতুন পাতা শুরু করতে হবে।


ফেমিকন পিল খাওয়ার পুরো নিয়মঃ


মাসিক শুরুর দিন থেকে
যতদিন পর্যন্ত বাচ্চা নিতে না চান, ততদিন
পর্যন্ত ফেমিকন খাওয়া চালিয়ে যেতে হবে।

সহবাস করলেও প্রতিদিন 1 টা করে খেতে
হবে, সহবাস না করলেও প্রতিদিন 1 টা
করে খেতে হবে।
কোন কারনে 1 দিন খেতে ভুলে গেলে
পরের দিন দুইটা একসাথে খেতে হবে।

যতদিন বাচ্ছা নিতে
না চান ততদিন পর্যন্ত একটানা খেতে হবে
কোন সমস্যা হবেনা। 21 দিনে 21 টি পিল খাওয়ার পর খয়েরি পিল গুলোও সিরিয়াল অনুযায়ী খেতে হবে। খয়েরি পিল গুলো খাওয়া অবস্থায় মাসিক শুরু হবে।

এই জীতায় ঔষধ নিরাপদ পরবর্তীতে যখন
বাচ্ছা নিতে চাইবেন ফেমিকন খাওয়ানো
বন্ধ করে দিলে বাচ্ছা নিতে গর্ভাশয় উন্মুক্ত
হয়ে যাবে।

Utramal Retrad এটি Tramadol Hydrochloride গ্রুপের ঔষধ। এটি মাঝারী থেকে তীব্র ব্যাথার সমস্যায় ডাক্তারগন সাজেস্ট করে থাকে। যেমনঃ অপারেশন পরবর্তী ব্যথা, ঘাড়ের ব্যথা, পিঠের ব্যথা, অস্টিওপোরোসিস জনিত ব্যথা, ইত্যাদি।

youhim

Yakubali
Sep 5, 06:35 PM

Yohim এটি রেডিয়েন্ট কোম্পানির ঔষধ, এটি Yohimbine গ্রুপের ঔষধ। এটি ইরেক্টাইল ডিসফাংশান, বা লিঙ্গউত্থান জনিত সমস্যার ঔষধ। যাদের যৌন আকাঙ্খা কম, যৌন উত্তেজনা কম, তাদের ক্ষেত্রে ডাক্তারগন Yohim সাজেস্ট করে থাকে।

বাংলাদেশে 29 টি মোবাইল ব্যাংকিং রয়েছে, যদিও সব গুলো কার্যক্রম করছেনা। আপনি চাইলে একটি NiD কার্ড দিয়ে সব গুলো মোবাইল ব্যাংকিং এর অ্যাকাউন্ট খুলতে পারবেন। অর্থাৎ 29 টি ই খুলতে পারবেন। তবে একটি NiD কার্ড দিয়ে একই কোম্পানির একাধিক মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট খোলা যাবেনা। যেমনঃ একটা Nid কার্ড দিয়ে দুটি বিকাশ অ্যাকাউন্ট খোলা যাবেনা

১) পরিমান মতো জিরা সারা রাত পানিতে ভিজিয়ে রাখুন। সকালে সেই জিরার পানি জিরা পান করলে কয়েক সপ্তাহের মধ্যেই পেটের মেদ কমে যেতে পারে।

২) এছাড়াও এক টেবিল চামচ পরিমান আস্ত জিরা এক গ্লাস পানিতে সারা রাত পানিতে ভিজিয়ে রাখুন। সকালে সেই পানি ফুটিয়ে নিন। পানি ছেঁকে এতে অর্ধেক লেবুর রস মিশিয়ে নিন। এই নিয়মে প্রতিদিন সকালে পান করুন কয়েক সপ্তাহের মধ্যেই ভালো ফলাফল পাবেন।

৩) অথবা জিরা গরম পানিতে ফুটিয়ে লাল পানিটুকু পান করতে পারেন প্রতিদিন খালি পেটে এতেও উপকৃত হতে পারেন।

আপনার বয়স মাত্র 16 বছর, এই বয়সে মাথার ভিতরে যৌন দুঃচিন্তা মোটেও আপনার জন্য মঙ্গলজনক নয়। এই বয়সে যৌন চিন্তার কোনে যুক্তি নেই, আপনি স্বাভাবিক ও দুঃচিন্তা মুক্ত জীবন যাপন করুন, প্রাকৃতিক ভাবেই আপনার পুরুষাঙ্গ বড় হবে। আলাদা কোনো পদ্ধতিতে এটা বড় করার উপায় নেই। পুরুষাঙ্গ ততটুকু বড় হবে এটা নির্ভর করে আপনার শারীরিক ও বংশগতর উপর। তাই সম্পুর্ণ দুঃচিন্তা মুক্ত থাকুন।

3.5 ইঞ্চি এটা উত্তেজিত হওয়ার আগে নাকি পরের সেটা উল্লেখ করেন নি।

উত্তেজিত হওয়ার আগে 3.5 ইঞ্চি হলে সম্পুর্ণ স্বাভাবিক।

তবে উত্তেজিত অবস্থায়ও যদি 3.5 ইঞ্চি হয়ে থাকে তাহলেও অস্বাভাবিক কিছু নয়, যদিও এটিতে মাইক্রো পেনিস বলা হয়, তবে এটি দিয়েও সঙ্গীকে সুখ দেওয়া সম্ভব।অনেকের ক্ষেত্রে শারীরিক গঠন এবং বংশগত কারণে 3.5 ইঞ্চি হয়ে থাকে, তাই এটিও স্বাভাবিক।

ইমকন ১ এটি খেলে মানুষ মোটা হয়না। এটি ইমার্জেন্সি গর্ভরোধকারী ঔষধ। অনাকাঙ্ক্ষিত যৌন মিলনের 72 ঘন্টার মধ্যে সেবন করলে গর্ভবতী হওয়ার রিস্ক থাকেনা।
সাধারত মেয়েরা গর্ভধার করলে শরীরের পরিবর্তন ঘটার ফলেে মোটা হয়ে থাকতে পারে।

হামদর্দের ঔষধ অনেক দেরিতে কাজ করে। আপনি আপাতত একজন অ্যালোপ্যথি যৌন বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন করুন। দ্রুত ফলাফল পাবেন, এক্ষেত্রে Dapoxetine অথবা Paroxetine, Vitamin সহ আরো অন্যান্য ঔষধ সাজেস্ট করতে পারে এতে কার্যকরী হতে পারে, আপনার বর্ননা অনুযায়ী ডাক্তার ই ঔষধ নির্ধারিত করবেন। প্রথমবার দ্রুত বীর্যপাতের পর দ্বিতীয়বার কত মিনিট স্থায়ী হয় সেটা জানা জরুরী, সেটাও ডাক্তারকে অবহিত করবেন। উত্তেজনা সংক্রান্ত সমস্যার কারণে উক্ত সমস্যা হয়ে থাকলে অন্য ঔষধ সাজেস্ট করবে, তাই বিস্তারিত ডাক্তার কে অবহিত করবেন।

একটি বিকাশ অ্যাকাউন্ট থেকে একদিনে যে কোন নাম্বারে 10 হাজার টাকা রিচার্জ করতে পারবেন।



এয়ারটেল সিমে 150 টাকায় 16 জিবি পাওয়া যাবে। মেয়াদ 7 দিন।

My Airtel অ্যাপস থেকে কিনতে হবে।

Napa 500 এটি Paracetamol গ্রুপের ঔষধ, এটি জ্বর, সর্দিজ্বর, মাথা ব্যথা, শরীরের অস্থিসন্ধিতে ব্যথা, দাঁতের ব্যথা, ইনফ্লুয়েঞ্জা, বাতের ব্যথা, মেরুদন্ড/ কোমর ব্যথা, প্রদাহ জনিত ব্যথায় সাজেস্ট করা হয়।

Xyril এটি hydroxyzine hydrochloride এটি এন্টিহিস্টামিন, এন্টি-ডিপ্রেশেন্ট হিসেবে কাজ করে, এছাড়াও এটি চুলকানি, হাঁচি, দীর্ঘস্থায়ী চুলকানি, ত্বকের অ্যালার্জি চর্মরোগে সাজেস্ট করা হয়।

Gludex 0.5 হলো Dexamethasone গ্রুপের ঔষধ, এটি বিভিন্ন সমস্যায় ডাক্তারগন সাজেস্ট করে থাকে, এটি একটি জীবন রক্ষাকারী স্টেরয়েড ঔষধ। এটি হাঁপানি, বাত, চুলকানি, ত্বকের সমস্যা, একজিমা, অ্যালার্জি, স্নায়ুতন্ত্র, শ্বসনতন্ত্র, পরিপাকতন্ত্রের সমস্যা, দীর্ঘস্থায়ী চর্মরোগ, মস্তিষ্কের সেরিব্রাল ইডিমা, সহ বিভিন্ন ধরনের সমস্যার ক্ষেত্রে প্রয়োজন বুঝে ডাক্তারগন এই ডেক্সামেথাসন সাজেস্ট করে থাকে, মুমূর্ষু রোগী ক্ষেত্রে ব্যবহার হওয়া সহ নির্দিষ্ট কোনো ঔষধ যদি ঐ রোগের ক্ষেত্রে কাজ না করে তাহলে সেটির কার্যকারিতা বাড়াতে এই ডেক্সামেথাসন স্বল্প সময়ের জন্য সাজেস্ট করা হয়।

Azithromycin এটি একটি অ্যান্টিবায়োটিক, এটি বিভিন্ন ধরণের সংক্রমণ ও প্রদাহে ব্যবহৃত হয় যেমনঃ নাক, কান গলার সংক্রমণ/টলসিল, সাইনোসাইটিস, নিউমোনিয়া/শ্বাসনালির সংক্রমণ, বৃক্ক, মূত্রনালী মূত্রথলির সংক্রমণ, পেটের সংক্রমণ/ডায়রিয়া, গনোরিয়া,জ্বর, ত্বকের সংক্রমণ, বিভিন্ন ধরণের যৌন সংক্রমণে ব্যবহৃত হয়।

মাছ ছাড়াও ক্যালসিয়ামের সর্বোত্কৃষ্ট উত্স হলো দুধ, দুধে প্রচুুর পরিমাণে ক্যালসিয়াম রয়েছে। এছাড়াও মটরশুঁটি, দই, সবুজ শাক শবজি, পনির, সয়াবিন, কচুশাক, বাদাম, পুদিনা পাতা, সজনে পাতা, ঢেঁড়স, ব্রকলী  ইত্যাদি ক্যালসিয়ামের ভালো উত্স।

সহবাসের পর ইমার্জেন্সি পিল সেবন করলে প্রেগনেন্ট হওয়ার সম্ভাবনা নেই, তাই দুঃচিন্তা মুক্ত থাকুন। ইমার্জেন্সি পিল সেবন করলে শরীরের হরমোনের আধিক্য ঘটে যার ফলে মাসিক নির্ধারিত সময় থেকে পিছিয়ে যায়। তাই অপেক্ষা করুন মাসিক হয়ে যাবে।

ডেকাসন হলো Dexamethasone গ্রুপের ঔষধ এটি ব্যাথার ঔষধ নয়, এবং ডেকাসন ওজন বাড়ানোর ঔষধও নয়, অনেক ধরণের সমস্যায় এই ডেক্সামেথাসন ব্যবহার হয়ে থাকে, কিছু কিছু রোগের ক্ষেত্রে নির্দিষ্ট ঔষধে কাজ না হলে তখন ডেক্সামেথাসন ব্যবহারে উপকৃত হয়ে থাকে, আপনার ক্ষেত্রে সেটাই হয়েছে তাই আপনি ডেক্সামেথাসন সেবনে আপনার ব্যথা ও জয়েন্ট জ্যাম সেরে গেছে। তবে এই সেরে যাওয়া ক্ষণস্থায়ী হতে পারে। এই ডেক্সামেথাসন একটি জীবন রক্ষাকারী স্টেরয়েড ঔষধ। কিন্তু এটির অপব্যবহারে জীবনহানীও ঘটতে পারে। এটি হাঁপানি, বাত, চুলকানি, ত্বকের সমস্যা, একজিমা, অ্যালার্জি, স্নায়ুতন্ত্র, শ্বসনতন্ত্র, পরিপাকতন্ত্রের সমস্যা, দীর্ঘস্থায়ী চর্মরোগ, মস্তিষ্কের সেরিব্রাল ইডিমা, সহ বিভিন্ন ধরনের সমস্যার ক্ষেত্রে প্রয়োজন বুঝে ডাক্তারগন ডেক্সামেথাসন সাজেস্ট করে, এবং মুমূর্ষু রোগী ক্ষেত্রে ব্যবহার হওয়া সহ  নির্দিষ্ট কোনো ঔষধ যদি ঐ রোগের ক্ষেত্রে কাজ না করে তাহলে সেটির কার্যকারিতা বাড়াতে ডেক্সামেথাসন স্বল্প সময়ের জন্য সাজেস্ট করা হয়। তাই এটি সেবন করা কালীন আপনি সুস্থ ফিল করবেন, আপনার মন প্রফুল্ল থাকবে। কিন্তু বন্ধ করা মাত্রই আপনি সমস্যা ফিল করা শুরু করবেন বিশেষ করে অরুচি সর্বপ্রথম দেখা দিবে, এছাড়াও বিভিন্ন সমস্যা দেখা দিবে, দীর্ঘদিন সেবনে হাড় ক্ষয় রোগাক্রান্ত হয়ে যেতে পারেন, তাই এটি দ্রুত বন্ধ করে একজন রেজিস্টার্ড চিকিত্সকের পরামর্শ নিন।
Parotin হলো Paroxetine গ্রুপের ঔষধ, হ্যাঁ এটি টেনশনের ক্ষেত্রে ব্যবহৃত হয়, এটা মানসিক চাপ উদ্বেগ উত্কন্ঠা, আতঙ্ক, বুক ধড়ফড় করা, দুশ্চিন্তা, যে কোনো বিষয়ে ভয় পাওয়া। পেনিক ডিসঅর্ডার, সোস্যাল অ্যাংজাইটি ডিসঅর্ডার, অবসেসিভ কম্পালসিভ ডিসঅর্ডার জনিত সমস্যায় ব্যবহৃত হয়। যেহেতু পুরুষদের দ্রুত বীর্যপাত বেশিরভাগ মানসিক সমস্যার কারণে হয়ে থাকে, তাই দ্রুত বীর্যপাত সমস্যার জন্য  Parotin অনেক কার্যকরী, অর্থাত Parotin দ্রুত বীর্যপাত সমস্যা সমাধানে কার্যকরী। তাই ডাক্তারগন দ্রুত বীর্যপাত সমস্যার জন্য Parotin সাজেস্ট করে থাকে। অ্যালোপ্যথীর সকল ঔষধের সাইড ইফেক্ট থাকে, এটার ও উল্লেখযোগ্য সাইড ইফেক্ট আছে

এই লিংক থেকে ডাউনলোড করে নিন।