সালাম।আমার প্রায় দু সপ্তাহ হলো মাসিক হচ্ছেনা।তবে গত দু দিন যাবৎ তল পেটে মৃদু ব্যাথা ও হালকা চাপ কিছুক্ষন পর পর অনুভব হচ্ছে।আমার মাসিক হলে কখনো তলপেট ব্যাথা করেনা,পা ব্যাথা করে।এছাড়া বমি বমি ও লাগছেনা বা মাথাও ঘুরাচ্ছেনা।কিন্তু ক্ষুধা লাগে ১ সপ্তাহ ধরে প্রচুর।আর আজ যখন চেক আপ করালাম কিট দিয়ে তখন রেযাল্ট ও নেগেটিভ আসলো।আমরা ২ জন খুবই চিন্তিত কেননা ৬ মাস আগে আমার একটি গর্ভপাতও হয়েছিলো। আমি কি আদৌ প্রেগন্যান্ট? একটু জানাবেন প্লিয।এখানে জেনে যত দ্রুত সম্ভব ডাক্তারের কাছে যাবো ইন শা আল্লাহ।   
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ওয়ালাইকুম সালাম। আপনার মাসিক নিয়মিত নাকি অনিয়মিত?

আপু আপনার ২ সপ্তাহ ধরে মাসিক হচ্ছে না কিন্তু প্রেগন্যন্সি কিছু লক্ষন যেমন বমি ভাব তলপেটে ব্যথা,মাথা ঘোড়া এসব প্রেগন্যন্সি লক্ষন ,  তবে প্রেগন্যন্সি টেস্ট এ রেজাল্ট সঠিক কিনা তা এখন বলা সম্ভব না। আপনি আরো এক সপ্তাহ পর প্রেগন্যন্সি টেস্ট করুন। আর যদি আজকে বা কালকে গাইনি ডাক্তারের কাছে যান তাহলে ডাক্তার আপনাকে ১ সপ্তাহ পরেই যতে বলবে।কাজেই আপনি আগামী ১ সপ্তাহ পর আবার সঠিক নিয়মে প্রেগন্যন্সি টেশট করুন। আপু কিভাবে প্রেগন্যন্সি টেস্ট করবেন তা আমার এই উত্তর থেকে

দেখে নিন https://www.bissoy.com/962311/   এখানে ক্লিক করুন। আপনারা এখন সহবাস করবেন না যত দিন না প্রেগন্যন্সি টেস্ট না করেন তত দিন পর্যান্ত।আর রেজাল্ট পজেটিপ আসলে প্রেগন্যন্সি প্রথম ৩ মাস  সহবাস করবেন না।

এখন পুষ্টিকর খাবার খান, শাকসবজি খান। খাবারে লেবু রাখুন। অতিরিক্ত মাথা ব্যথা হলে এইচ ট্যাবলেট খাবেন।

ধন্যবাদ ।

কিছু বলার থাকলে মন্তব্য বা বার্তা করুন। 


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ