অ্যালার্জিজনিত খাবার খাবো তবুও যেনো,আমার গায়ে অ্যালার্জি বের না হয়,এগুলো ব্রণের মতো গায়ে দাগ সৃষ্টি করে,কিন্তু আমি হাসের মাংস,কুমড়া, চিংড়ি খেতে পছন্দ করি,আমি খাবারও খাবো ঔষধও খাবো,যাতে অ্যালার্জি না হয়,আর ঔষধ কিভাবে খাবো?যখন ঔই খাবারগুলো খাবো শুধু তখন?না সারাজীবন খেতে হবে,ওই অ্যালার্জিজনিত খাবার পরে না খেলেও?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

অনেকেই ভাবে খাবারের এলার্জি কেবল নির্দিষ্ট খাবারেই হয়। সাধারণত ভাবা হয়, গরুর মাংস, ইলিশ মাছ, চিংড়ি মাছ- এসব খাবার খেলে এলার্জি হয়। তবে এগুলো সঠিক নয়। ব্যক্তি বিশেষে নিদির্ষ্ট একটি খাবারে এলার্জির সমস্যা থাকতে পারে।এতগুলো উপাদানের ফলে সাধারণত একজন মানুষের এলার্জির সমস্যা হয় না।

 ইলিশ মাছ সরাসরি এলার্জির জন্য দায়ী নয়। তবে চিংড়ি মাছে এলার্জি হতে পারে। খোসা জাতীয় মাছ যেটাকে ইংরেজিতে শেল ফিস বলে এসবে সমস্যা হওয়ার আশঙ্কা থাকে।

দুধে এলার্জি থাকে। বিশেষ করে গরুর দুধে। যখন গরুকে কোনো  কারণে চিকিৎসা দিতে হয় তখন যে দুধ পাওয়া যায় সেখান থেকে এলার্জি হতে পারে। চিকিৎসা বলতে বোঝানো হচ্ছে,  যদি গরুটিকে পেনিসিলন জাতীয় এন্টি বায়োটিক দিতে হয় তখন এটির প্রভাব দুধে চলে আসে। যাদের এলার্জি আছে  তারা ওই দুধ খেলে তার এলার্জির সমস্যা হতে পারে।

এ ছাড়া লাল জাতীয় সবজি খেলে এলার্জির সমস্যা হতে পারে। যেমন : গাজর, মিষ্টি কুমড়া, টমেটো- এ ধরনের রঙিন সবজিতে এলার্জির সমস্যা থাকে। তাই  ব্যক্তি বিশেষে কোন খাবারে এলার্জির সমস্যা হচ্ছে সেটি জানতে হবে এবং সেভাবেই বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ মতো চলতে হবে।


এলার্জির জন্য আপনি - tab.fexo 120mg অথবা 

tab.Alcet অথবা


tab.rupa


খেতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

Alatrol + গ্যাসের জন্য Ranitide ট্যাবলেট খেলেই যথেষ্ট।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Shisir

Call

আপনি এলার্জির জন্য প্রথম পর্যায়ে Alatrol ট্যাবলেট টা খেয়ে দেখতে পারেন । তবে এলার্জিজনিত খাবার খেলে এলার্জি হওয়াটাই স্বাভাবিক । আর ঔষুধ মানবদেহের রোগ প্রতিরোধ ক্ষমতা কমিয়ে দেয় । সুতরাং, সবসময়ই ঔষুধ ব্যতীত কোনো কিছু সমাধানের চেষ্টা করবেন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ