আমি প্রায় রোজ রোজ স্বপ্নদোষে ভুগি। কিন্তু আমার কাছে এগুলা অনেক বিরক্ত লাগে, এর থেকের বাঁচার উপায় থাকলে বলেন। দয়া করে। 
শেয়ার করুন বন্ধুর সাথে

একটা কথা সবারই মনে রাখা উচিৎ কোন জিনিস কিন্তু এমনিতে হয় না এর পেছনে অনেক কারণ থাকতে পারে এর পেছনেও অবশ্যই কারণ আছে- আপনি  কোন মেয়ের দিকে খারাপ নজরে দেখবেন না। আজকাল প্রায় দেখা যায় ছেলেরা মেয়ের দিকে এত কু নজর দেয়। বলতেও লজ্জা লাগে। এর জন্য ছেলেদের সপ্নদোষ হতে পারে।  আরো কারণ আছে- চীৎ হয়ে ঘুমালে। অবশ্যই কাত হয়ে ঘুমাইবেন। এতে সমাধান পাবেন। নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Waruf

Call

প্রতিটি সুস্থ্য মানুষের স্বপ্নদোষ একটি স্বাভাবিক বিষয়। পুরুষের অন্ডথলিতে সর্বদা শুক্রানূ তৈরি হচ্ছে, আবার আয়ু শেষে তা মারা যাচ্ছে। এই মরে যাওয়া শুক্রানূগুলো  দেহ থেকে নিষ্কাশনের জন্য স্বপ্নদোষ হয়ে থাকে।  এটি খারাপ নয় বরং সুস্থ্য পুরুষত্বের লক্ষন। কিন্তু যদি স্বাভাবিক না হয়ে বেশি হয় বা কৃত্রিম ভাবে ঘটে তবেই তা সমস্যার সৃষ্টি করতে পারে। যেমন পর্ণ ভিডিও দেখলে হতে পারে। নিষিদ্ধ ছবি দেখে বা ফোনে নিষিদ্ধ কথা বলে অযথাই উত্তেজিত হলেও স্বপ্নদোষ হতে পারে। আর এমন ভাবে যদি বেশি হয় তবে তা ক্ষতিকর হয়। তবে হ্যা বর্তমান ঠান্ডার মৌসুম। শীতের সময় একটু বেশি হতে পারে, এতে সমস্যা নাই। কারন যখন প্রসাবের বেগ পায় তখন হয়ত অলসতা করে ওঠেন না। এমতা অবস্থায় ইউরিন নালিতে ইউরিন প্রবল চাপ সৃষ্টি করে ফলে লিঙ্গ দৃঢ় হয়। এই অবস্থা বেশ কিছুক্ষন বজায় থাকলে শুক্রানু নির্গত হয়ে স্বপ্নদোষ হতে পারে। 

প্রাকৃতিক কারন আটকানো যাবেনা, তবে ইচ্ছাকৃত কারন গুলো এড়িয়ে চলুন, ঘুমানোর আগে পানি পান করবেন না তবে হয়ত কিছুটা মুক্তি পেতে পারেন। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ