মাঝে মাঝে আমার ফোন থেকে গান হারিয়ে যায় আবার কিছু গান চালানোর সময় আটকে যায় বিভিন্ন ধরনের শব্দ হয় * ব্লুটুথ করলে বা ব্লুটুথ খোলা রাখলে কি মেমোরিতে ভাইরাস ডুকতে পারে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Waruf

Call

প্রচালিত আছে ব্লুটুথ খোলা রাখলে ভাইরাস প্রবেশ করে। কিন্তু এটা একেবারেই ভুল বিশ্বাস। মাঝে মাঝে গান হারিয়ে যায় এটা দুই ভাবে বলছি। আপনি যখন মেমরি পিসিতে লাগান,  পরে ফোনে দিলে হারিয়ে গেছে দেখাতে পারে। এটা পিসি ভাইরাসের সমস্যা। এটা হয় শর্টকট ভাইরাস নামের একটি ভাইরাস দ্বারা।  এ ভাইরাস মুলত সকল ফাইলকে ফরম্যাটহীন একটি ফোল্ডারে রাখে ফলে হাইড হয়ে যায়। যদি আপনার এই সমস্যা না থাকে তবে  আপনার মেমোরি ক্লাস ১ বা ২ টায়পের। এটি খুব স্লো যেকারনে কিছু চলে বেধে বেধে(যতই আপনি দোকানে ক্লাস ১০ দেখে কিনুন। তা ১০ নয়) আর কিছু মেমরি আছে যেগুলোতে সঠিক প্রোগ্রাম করা নয়। সেই মেমরিতে ফাইল হারিয়ে যায় বা করাপ্ট হয়ে যায়। আপনার উচিত হবে ভালো মানের মেমরি কেনা। দামী এন্ড্রয়েড ফোন হলে u1 ভার্সনের মেমরি কিনুন।

আর  virus হচ্ছে vital information resource under seize এর সংক্ষিপ্ত নাম। বাংলায় মোটামুটি এরকম য, অতি গুরুত্বপুর্ন তথ্য বাজেয়াপ্ত করা হল। এর ব্যাখ্যাটা অবশ্য বড় এবং ভিন্ন ভিন্ন বিষয় জড়িত। ভাইরাস থেকে বাচার উপায় বিভিন্ন মানুষ বিভিন্ন কথা বলবে কিন্তু মোবাইলের ক্ষেত্রে আমি বলতে চাই, এন্টিভাইরাস ব্যবহার করবেন না। এপস ডাউনলোড করবেন প্লে স্টোর থেকে, বাইরে থেকে নয়। এপস কি পার্মিশন চায় তা দেখে নিবেন। এপস এর আইকন টি স্পষ্ট দেখাচ্ছে কিনা সেটাউ খেয়াল করবেন তবেই বাচতে পারবেন। তবে কম্পিউটারের ক্ষেত্রে আলাদা বিষয় যা আমি লিখে বোঝাতে পারবোনা এখানে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ