আমি যে মেসে থাকি সেখানে  কিছু হিন্দু থাকে তো আমরা যখন ইফতার করি তখন তারাও আমাদের সাথে শরীক হয়।আমি জানতে চাই ইসলাম এ সম্পর্কে কি বলে।প্রমান সহকারে আমাকে জানাবেন,দয়াকরে মনগড়া বা ভুল উত্তর দেওয়া থেকে বিরত থাকবেন।
শেয়ার করুন বন্ধুর সাথে

হ্যাঁ করা যাবে, কোন সমস্যা হবে না তবে তাদের দেওয়া কোন কিছু দিয়ে ইফতার না করাটা উত্তমমুসলিমদের জন্য উত্তম হচ্ছে তাঁরা নিজেরা ইফতারের আয়োজন করবে অথবা কোনো মুসলিম ব্যক্তি যদি তাঁদের ইফতার করায়, তাহলে ইফতার করবে কিন্তু যদি কোনো অমুসলিম ভাই দেখেন যে, এখানে মুসলিম যারা আছে, তাদের ইফতার করালে সামাজিক একটা ভালো কাজে অবদান রাখা যায়, তাহলে তাঁর এই কাজটি হারাম নয় সুতরাং আপনি যদি তাঁর ইফতার করেন, তাহলে আপনি হারাম কাজ করলেনবিষয়টি এমন নয় তবে এই ইফতারি জায়েজ হবে যদি হারাম কোনো বস্তু আপনাকে না দেওয়া হয় কারণ, ইফতারের খাবার অবশ্যই হালাল হতে হবে হারাম কোনো বস্তু ইফতারে দেওয়ার সুযোগই নেই

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

তাদের সাথে ইফতার করা যাবেনা। আল্লাহ বলেন, হে ঈমানদারগণ! তোমরা মুমিন ব্যতীত অন্য কাউকে অন্তরঙ্গরূপে গ্রহণ করো না। তারা তোমাদের অমঙ্গল সাধনে কোন ক্রটি করে না। তোমরা কষ্টে থাক তাতেই তাদের আনন্দ। শত্রুতা প্রসুত বিদ্বেষ তাদের মুখেই ফুটে বেরোয়। আর যা কিছু তাদের মনে লুকিয়ে রয়েছে, তা আরো অনেকগুণ বেশী জঘন্য। তোমাদের জন্যে নিদর্শন বিশদভাবে বর্ণনা করে দেয়া হলো, যদি তোমরা তা অনুধাবন করতে সমর্থ হও। (আলে ইমরান ১১৮)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ