আমি অনার্স ৪র্থ বর্ষে হিসাববিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষা দিচ্ছি । পারিবারিক নানা জটিলতা ও আর্থিক সমস্যার কারনে ঠিকমত প্রাইভেট পড়তে আর বই কিনতে পারিনা । কলেজ বাসা থেকে দুরে হওয়ায় ক্লাশও করতে পারিনি । তবুও রেজাল্ট আল্লাহর রহমতে খুব খারাপ না । প্রথম বিভাগ হয়ে যাবে হয়তো ইনশা-আল্লাহ । আমার পরিবার আমাকে চাকরি পাওয়ার জন্য কোন ধরনের সাহায্য করতে পারছে না বা পারবে না । আমি জীবনে বড় কিছু করতে চাই । নিজের ক্যারিয়ার গড়তে চাই । আমি বিয়ে করিনি । আমার বয়স ২৩ বছর । এখন আমার ক্যারিয়ার গড়তে কি পদক্ষেপ নিবো ?? অভিজ্ঞ ভাইয়া ও আপুরা আমাকে মুল্যবান মতামত বা গাইডলাইন দিবেন যা আমার কাজে লাগে । ধন্যবাদ ।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আসসালামু আলাইকুম আপনি মহান আল্লাহতালা উপর ভরসা রাখুন আল্লাহ্‌ কখনো কাউকেন নিরাশ করেন না। তবে ধৈর্যের পরীক্ষা নিয়ে থাকেন। আপনি পরীক্ষা শেষ করে চাকুরীর সন্ধান করুন ইন শা আল্লাহ্‌ মিলে যাবে। সরকারি না হলেও বেসরকারি চাকুরী র সন্ধান করুন। জীবনে বড় কিছু হতে চাইলে রাতা রাতি হওয়া সম্ভব নয়। তার অন্য কঠিন পরিশ্রম করা লাগবে। এবং মহান আল্লাহতালা উপর ভরসা করতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ভাই আপনি বলছেন শুন্য থেকে উঠতে তাই আমি আপনাকে বলছি আপনি ছোট একটা ব্যবসা করুন। যেমন যে কোন একটা প্ডাক্স তৈরি করুন যেটার বাজারে চাহিদা আছে সেগুলো। তৈরি করে আপনি আনার নামে একটা মিনি কোম্পানি করুন। যেমন কলম তৈরী করতে পারে। কলম তৈরির প্রসেসিং আপনি ইউটিউবে পাবেন। করতে ৩০-৪০ হাজার টাকা লাগবে। কষ্ট করে টাকা মেনেজ করুন ম্যানেজ না হলে বিভিন্ন ব্যাংক থেকে লোন নিতে পারেন। যথন আপনি কলম গুলো বিক্রি করে টাকা উপার্জন করবেন তখন লোন পরিশোধ করবেন। লোন পরিশোধ হলে আপনি ঐ কোম্পানীর উপর আবার লোন নিয়ে আপনি কোম্পানী বর কুরুন। এভাবে করলে আপনার ভ্যগ্যার চাকা ঘুরবে। আল্লাহর উপর ভরসা রাখুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

অন্যরা যা যা পরামর্শ দিচ্ছে সেগুলো ভাবতে থাকুন। আর আমার পরামর্শ হল নিজের Skill গুলো Develop করে নিতে থাকেন। চাকরী বা ব্যবসা যাই করেন না কেন এগুলো আপনাকে দ্রুত আগাতে সাহায্য করবে। যেমন ধরুন Computer এর টুকি টাকি কাজ - MS Word, Excel, আবার Windows Maintenance ইত্যাদি। সেই সাথে সাথে English এর উপর ভাল দক্ষতা অর্জন করার চেষ্টা করুন। বিশেষ করে Freehand Writing এর উপর জোর দিন।   

চাকরী যদি করতে চান তাহলে ভাইভা ফেস করা লাগবে। সেই জন্য নিজে নিজে চর্চা করুন। আয়নার সামনে দাড়িয়ে অথবা কোন বন্ধুকে বস বানিয়ে ডেমো দিন। আত্মবিশ্বাস অর্জন করাটাই আসল কাজ। 

পরীক্ষার জন্য ম্যাথ, সাধারণ জ্ঞান, ইংরেজী, এনালিটিকাল এবিলিটি এই বিষয়গুলো জরুরী। Current World জাতীয় বই পড়ে আপনি এ ধরণের জ্ঞান অর্জন করতে পারেন। 

আর নামায পড়বেন। সৎ পথে চলবেন। রিযিকের ব্যাবস্থা করার দায়িত্ব আল্লাহ তাআলার। কারণ আল্লাহ রিযিক ছাড়া আপনাকে দুনিয়াতে আনেন নি। আপনি শুধু নিজের দায়িত্বগুলো সম্পর্কে সচেতন থাকবেন। 

আর যদি কখনো নিজের উন্নতি ঘটাতে সক্ষম হন সেদিন আজকের দুঃসময়ের কথা ভুলে যাবেন না যেন। 
আশা করি আপনি সফল হবেন। সেই কামনা জানিয়ে ধন্যবাদ। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ