আমি শাহরিন। আমার বয়স বর্তমানে ২০ বছর। আমি একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ছাত্রী। কিছুদিন পর দ্বিতীয় বর্ষে উঠবো।
আমার একজনকে খুব ভালো লাগে। বলতে গেলে রীতিমতো তার প্রেমে পড়েছি। সরে আসতে চাইলেও কিছুতেই পারছিনা।

আমি আমাদের ক্যাম্পাসের একটি সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত। আমি যে মানুষটার প্রেমে পড়েছি সে আমাদের ক্যাম্পাসের ছাত্র। আমার থেকে তিন বছরের বড়। তার স্নাতক প্রায় শেষ. কিন্তু ধর্ম আলাদা। আমি মুসলিম সে হিন্দু।

কিন্তু যাই হোক ধর্মটা আমার কাছে বিষয় ছিলোনা।

এই ছেলেটা খুব কো অপারেটিভ। সবার সাথেই ভালো ব্যবহার করে। দেখতেও খুব সুন্দর। কিন্তু দুষ্ট। প্রথম দেখাতেই ভালো লাগার মতো।

আমার সাথেও ভদ্র ব্যবহার করে। কিন্তু সে একটু কম কথা বলে।

তার সাথে আমার পরিচয় ৩ মাসের মতো। কিন্তু এই তিন মাসেই আমার তার প্রেমে হাবুডুবু খাওয়ার মতো অবস্থা।

আমি সেই ছেলেটিকে আমার এইসব বিষয়ে কিছু বলিনি।

আমি এই ছেলেটিকে আমার হৃদয় থেকে সরাতে চাই। কারণ তার সাথে আমার কোনো কিছু সম্ভব না।

কিন্তু তারপরেও আমার মন থেকে আমি তাকে সরাতেই পারছিনা। দেখা হলেই কথা বলি। কিন্তু তার সাথে কথা বলতে গেলেই আমার মধ্যে এক প্রকার লজ্জা কাজ করে। আর তার সাথে আমি কোনো মেয়ে মানুষ সহ্য করতে পারিনা।

আমার এটি কি ধরণের প্রেম আমি জানিনা। কিন্তু আমি এখান থেকে সরে আসতে চাই।

সে আমাদের ক্যাম্পাসেরই চারুকলার ছাত্র।


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

প্রথমত বলি যে আপনি ভুল করতেছে যা মারাত্মক ভাবে ভুল।

দেখুন আপু ইসলামে বিয়ের আগে প্রেম ভালোবাসা হারাম/নিশেধ রয়েছে যা জিনার অন্তর্তভূক্ত। তাও আবার আপনি মুসলিম হয়ে এক হিন্দু, ইহুদির প্রেমে পরছেন।  আপনি হয়তো জানেন যে ইসলাম হলো শ্রেষ্ট ধর্ম।কাজেই বিশেষ করে বিবাগের ক্ষেত্রে ধর্মটি ঘুমেই গুরুতপূর্ণ।

দেখুন যদি আপনি ওই ছেলেকে বিয়ে করতে চান তাহলে আগে তাকে মুসলিম হতে হবে অন্যথায় আপনাদের এই বিয়ে জায়েজ হবে না। তাছাড়া আপনার এসব আবেগ প্রেম ভালোবাসা এসব ক্ষনিকের মাত্র যা কয়েকদিন /মাস /বছর পর এসব কেটে গেলে বা ধোকা খেলে বা অস্বাভাবিক বা অশ্বালিনতার কাজে লিপ্ত হয়ে হয়তো বুঝতে পারবেন যে আপনি নিজে কত বড় ভুল করছেন।

আসলে আপু আমরা অনেকেই আছি যে জেনে বুঝে বা না জেনে ভুল করি আর এর মাশুল সারা জীবন ধরে দিতে হয়।তাই যাই করবেন না কেনো তা ভেবে চিন্তে করার সিদ্ধান্ত নিবেন।

নিজেকে ধার্মিক হিসেবে গড়ে তুলেন মনযোগ দিয়ে বই পরেন জীবনে কিছু একটা করার চেষ্টা করেন। নিজের ক্যারিয়ার নিয়ে ভাবেন।

এই লেখাপড়া জীবনে প্রেম ভালোবাসা এসব আবেগ ও জীবন নষ্ট করা। কাজেই এখনো সময় আছে ভালো হোন এবং ভালোর দিকে ধাবিত হবেন, মনযোগ দিয়ে লেখাপড়া করেন বাবা মায়ের সম্মানহানি যেনো না হয় সেদিকে খেয়াল রাখবেন। ভুলে যাবেন না আপনি একজন মেয়ে, আর নিজেই নিজের মুখে কলঙ্কের দাগ লাগিয়ে সমাজের নিজের বাবা মা ও ফেমিলির সবাইকে অপমানিত করবেন না।

তাই ভালো হবে ওই ছেলেকে ইগনোর করুন,বই পড়ুন,জীবন গড়ুন, বাবা মায়ের সাথে হ্যাপি থাকুন দেখবেন হ্যাপি লাইফে আপনাকে হ্যাপি রাখার মত একজন মানুষ পাবেন। শুধু ধৈর্য্য ধারন করুন।ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ