Jamiar

Call

প্রথমত বলি আপনার প্রেগন্যান্সির কোন সম্ভাবনা নেই আপনি নিশ্চিত থাকুন কেনোনা মিলনের পর আপনি ইমার্জেন্সি পিল খেতেছেন যার কারনে আবার মাসিকের রক্তপাত হয়েছে সেক্ষেত্রে প্রেগন্যান্সির সম্ভাবনা থাকে না । 

আপনি বললেন আপনার ২৬ তারিখ   মাসিক শেষ হয়। আপনি  ২৭ তারিখ  সহবাস করেন।২৮ তারিখ আপনি  Emcon1 ইমার্জেন্সি  পিল খান। তার ৫দিন পর আবার মাসিক হয়। মোটামুটি ৫দিন মাসিক এর রক্ত যায়। আপনার এই অসময়ে মাসিকের রক্তপাত হওয়ার কারন মূলত ইমার্জেন্সি  পিল খেয়েছেন যার কারনেই আবার মাসিকের রক্তপাত যাচ্ছে । 

আসলে ইমার্জেন্সি পিল সেবনের ফলে এর সাইট ইফেক্ট এর কারনে মাসিক অনিয়োম হয় কারো মাসিকের সময় পিছিয়ে যায় আবার কারো মাসিক অনিয়োম করে হয় । এছাড়া ও তলপেটে ব্যথা , বমি , বমি ভাব, ক্লান্তি লাগা , মেজাজ ঠিক না থাকা , মাসিকে অস্বাভাবিক ভাবে রক্ত যাওয়া এরকম সমস্যা দেখা দিতে পারে। কাজেই এর কারন এই মুলত আপনার আবার মাসিকের রক্তপাত যাচ্ছে । তবে অপেক্ষা করুন এই রক্তপাত বন্ধ হবে । তবে মনে রাখবেন আপনার মাসিক পরবর্তীতে হতে দেরি হতে পারে সেখেত্রে  অপেক্ষা করবেন । আর পরবর্তীতে ইমার্জেন্সি পিল না খেয়ে মিলনে কনডম নিবেন বা স্বল্পমেয়াদি পিল গুলো নিয়মিত করে খাবেন। আস করিবুঝতে পারছেন। 

Talk Doctor Online in Bissoy App