Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। আপনার প্রশ্ন টি বুঝলাম  না। আপনাকে বুঝিয়ে বলছি আপনি মনযোগ দিয়ে পড়ুন।

আসলে আপনার বলা উক্ত দুই টি পিলের মধ্যে একটি হলো ইমার্জেন্সি পিল যা হলো পিউলি এবং অন্য পিলটি হলো স্বল্পমেয়াদি পিল যা হলো  ফেমিকন। 

আর এই দুই পিল খাওয়ার নিয়ম দুই রকম যা পিউলি পিল হলো ইমার্জেন্সি পিল ।আর এই পিল সেবনের মেয়াদ হলো ১২০ ঘন্টা অর্থাৎ ৫ দিন   ।  যা মিলনের ৫ দিনের  মধ্যে এই পিল সেবনে প্রেগন্যান্সি রোধ করা সম্ভব হবে । বা এই পিল সেবনে আগামী ৫ দিনের মধ্যে যেকোন সময়েই ইচ্ছা মত মিলন করতে পারবেন কনডম ব্যতীত। তবে এই মেয়াদের বাহিরে মিলন করবেন না  । এতে প্রেগন্যান্সি রোধ করা সম্ভব হবে না।
 এবং ফেমিকন হলো স্বল্পমেয়াদি পিল যা নারীর মাসিকের ২ -৫তম দিনের মধ্যে যেকোণ দিনের মধ্যে এই পিল খাওয়া শুরু করতে হবে এবং ফেমিকন পিল পাতার ২১ টি সাদা পিল নিয়মিত করে প্রতিদিন একই সময়ে খেতে হবে পিলের সিরিয়াল মেনন্টেইন করে ।আর এই সাদা পিল খাওয়া ২১ দিনের মধ্যে আপনি যত ইচ্ছা বা যখন তখন কনডম ব্যতীত মিলন করতে পারবেন সমস্যা নেই এতে প্রেগন্যান্সি রোধে কাজ করবে । এবং সাদা পিল খাওয়ার পর লাল পিল গুলো খেতে হবে ।এবং লাল পিল খাওয়া কালিন সময়ে মাসিক হয়ে যাবে ।আর এই লাল পিল খাওয়াকালিন সময়ে মিলন করবেন না কেনো না এই সময়ে মাসিক হবে ।তবে লাল পিল গুলো জন্মনিয়ন্ত্রন হিসেবে কাজ করবে না। কাজেই এই পিল খাওয়া কালিন সময়ে মিলন করবেন না । 
আসা করি বুঝতে পারছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন বা আমাকে কল করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ